বাংলা নিউজ > ঘরে বাইরে > Mocha Cyclone: মোখার আতঙ্ক, পোর্ট ব্লেয়ারে না নেমেই কলকাতায় ফিরে এল বিমান

Mocha Cyclone: মোখার আতঙ্ক, পোর্ট ব্লেয়ারে না নেমেই কলকাতায় ফিরে এল বিমান

কলকাতায় ফিরে এল বিমান। প্রতীকী ছবি     (HT_PRINT)

মোখার আতঙ্কে বাংলাদেশের কক্সবাজার থেকে বহু পর্যটক চলে আসছেন বলে খবর। মোখা ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশঙ্কাতেই তাঁরা কক্সবাজার ছাড়ছেন।

কলকাতা থেকে পোর্ট ব্লেয়ার বিমানবন্দরের দিকে রওনা দিয়েছিল ভিস্তেরা ফ্লাইট ( UK747)। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য মাঝপথ থেকেই ফিরে এল বিমানটি। দুপুর তিনটে নাগাদ এটি ফিরে আসে কলকাতা বিমানবন্দরে।

সূত্রের খবর, মূলত পোর্ট ব্লেয়ার উপকূলে মোখার আতঙ্ক রয়েছে। সেকারণে ওখানে আবহাওয়া ক্রমশ খারাপ হচ্ছে। তার জেরেই শনিবার বিমানটি আর পোর্টব্লেয়ারে নামার ঝুঁকি নেয়নি। সেটা একেবারে ইউ টার্ন নিয়ে ফের ফিরে আসে কলকাতায়।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর মোখার জেরে পোর্ট ব্লেয়ারের আবহাওয়ার ক্রমশ অবনতি হচ্ছিল। সেকারণেই আর ওখানকার বিমানবন্দরে নামেনি বিমানটি। সেটা ফের কলকাতা বিমানবন্দরে ফিরে আসে। মূলত খারাপ আবহাওয়ার জেরেই এই বিমানটি আর নামতে পারেনি আন্দামানে।

এদিকে মোখার আতঙ্কে বাংলাদেশের কক্সবাজার থেকে বহু পর্যটক চলে আসছেন বলে খবর। মোখা ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশঙ্কাতেই তাঁরা কক্সবাজার ছাড়ছেন।

সূত্রের খবর, বাংলাদেশ- মায়ানমার উপকূলের দিকে এগিয়ে আসছে অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা। সেকারণে চট্টগ্রাম ও কক্সবাজার এলাকায় ব্যাপক উদ্বেগ ছড়িয়েছে।

মনে করা হচ্ছে ১৭৫ কিমি গতিবেগে তছনছ করে দিতে পারে ঝড়। বহু মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। হিন্দুস্তান টাইমস বাংলায় আপনি মোখার লাইভ আপডেট পেতে পারেন। এদিকে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ল্যান্ডফলের আগে কিছুটা দুর্বল হবে মোখা। ১৫০-১৬০ কিমি গতিবেগে এই ঝড় বইবে। দমকা হাওয়ার বেগ মাঝেমধ্যেই ১৭৫ কিমিতে পৌঁছে যেতে পারে। তবে ক্ষয়ক্ষতি ও প্রাণহানি যতটা সম্ভব কমানোর জন্য় সবরকম উদ্যোগ নেওয়া হচ্ছে বলে খবর।

 

ঘরে বাইরে খবর

Latest News

'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায় ২০০৬-র হ্যাটট্রিকের স্মৃতি ফেরালেন ইরফান! সেই একইভাবে ইনসুইংয়ে আউট করলেন ইউনিসকে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.