বাংলা নিউজ > ঘরে বাইরে > Kolkata- Sikkim flight: চলতি মাসেই শুরু হচ্ছে কলকাতা-সিকিম বিমান, চলবে সপ্তাহের সাতদিনই

Kolkata- Sikkim flight: চলতি মাসেই শুরু হচ্ছে কলকাতা-সিকিম বিমান, চলবে সপ্তাহের সাতদিনই

বিমান পথে ঘুরে আসুন সিকিম  (HT_PRINT)

চলতি মাসের ১৫ তারিখ থেকে কলকাতা - সিকিম বিমান পরিষেবা শুরু হতে চলেছে দমদম বিমানবন্দর থেকে সিকিমের পাকিয়ং পর্যন্ত। প্রতিদিন চলবে এই ফ্লাইট। বলাই বাহুল্য কলকাতা এবং সিকিমের মধ্যে ব্যবসায়িক এবং পর্যটন যোগাযোগ আরও মজবুত হবে।

বাঙালির বেড়াতে যাওয়ার জায়গা শেষ পর্যায়ে খানিক আমূল পরিবর্তন হয়েছে। দীঘা পুরী রাজস্থান কিংবা কাশ্মীর এর তুলনায় উত্তরবঙ্গ এবং সিকিমে পর্যটকের ঢল নামে গরম কিংবা পুজোর ছুটির দিনগুলিতে। এবার তাদের জন্য আসতে চলেছে আরও একটি খুশির খবর। চলতি মাসের ১৫ তারিখ থেকে কলকাতা - সিকিম বিমান পরিষেবা শুরু হতে চলেছে দমদম বিমানবন্দর থেকে সিকিমের পাকিয়ং পর্যন্ত। প্রতিদিন চলবে এই ফ্লাইট। বলাই বাহুল্য কলকাতা এবং সিকিমের মধ্যে ব্যবসায়িক এবং পর্যটন যোগাযোগ আরও মজবুত হবে। পুজোর আগেই এই পরিষেবা শুরু হওয়ার ফলে যারা এখনও ট্রেনের টিকিট কাটতে পারেননি, বিমান পথেই ঘুরে আসতে পারেন সিকিম।

সিকিমের প্রথম গ্রীনফিল্ড বিমানবন্দরটি দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের চালু হয়েছে। পাকিয়ং বিমানবন্দরের পরিচালক রাজেন্দ্র গ্রোভার বলেছেন, এই বিমান বন্দর থেকে ১৪ মার্চ বিমান চলাচল শুরু হয়েছিল এবং জুন পর্যন্ত সেই পরিষেবা অব্যাহতও ছিল। এরপর ১৫ জুন খারাপ আবহাওয়ার জন্য পাকিয়ংয়ের ফ্লাইটটি বাগডোগরায় ঘুরিয়ে দেওয়া হয়। এরপর বেশ কিছু দিন বন্ধ ছিল বিমান চলাচল।

পাকিয়ং বিমানবন্দরের পরিচালক রাজেন্দ্র গ্রোভার আরও জানান, ‘দিল্লি - পাকিয়ং ফ্লাইট পরিষেবাগুলি শনিবার থেকে চালু হচ্ছে৷ আমরা ১৫ সেপ্টেম্বর থেকে কলকাতা - পাকিয়ং ফ্লাইট পরিষেবাও পরিচালনা করব৷ দিল্লি-পাকিয়ং ফ্লাইটগুলি সোম ও শুক্রবার ছাড়া সপ্তাহে পাঁচ দিন চলবে৷ কলকাতা - পাকিয়ং ফ্লাইটগুলি সপ্তাহের সাতদিনই চলাচল করবে।’

পাকিয়ং বিমানবন্দরে অপারেটিং একমাত্র এয়ারলাইন হল স্পাইসজেট। বি,আন পরিচালনাগত সমস্যার কারণে বিমান পরিষেবা সংস্থা স্পাইসজেট ১৫ জুন থেকে এতদিন পর্যন্ত বিমান পরিষেবা বন্ধ রাখতে বাধ্য হয়েছিল। বিমানবন্দরের কর্মকর্তারা এই বিষয়ে জানিয়েছেন, অপারেশনের প্রথম দিন দিল্লি থেকে ৫২ জন যাত্রী নামেন পাকিয়ং বিমান বন্দরে। অপরদিকে এই দিন পাকিয়ং বিমানবন্দর থেকে ছয় জন যাত্রী ফিরেও যান রাজধানীর উদ্দেশ্যে। তবে রবিবার পাকিয়ং বিমানবন্দর থেকে ৩১ জন যাত্রী দিল্লিতে ফিরে যান। সব মিলিয়ে নতুন করে শুরু করে বেশ ভালোই পারফরম্যান্স দিচ্ছে সিকিমের এই ছোট্ট বিমান বন্দরটি।

ঘরে বাইরে খবর

Latest News

Texas Super Kings বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.