বাংলা নিউজ > ঘরে বাইরে > মোদীর ঘোষণা সত্ত্বে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণ শুরু হচ্ছে না একাধিক রাজ্যে, একনজরে তালিকা
ফাইল ছবি (হিন্দুস্তান টাইমস/ সতীশ বাতে) (Satish Bate/HT PHOTO)
ফাইল ছবি (হিন্দুস্তান টাইমস/ সতীশ বাতে) (Satish Bate/HT PHOTO)

মোদীর ঘোষণা সত্ত্বে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণ শুরু হচ্ছে না একাধিক রাজ্যে, একনজরে তালিকা

  • একাধিক রাজ্যে টিকার আকাল দেখা দিয়েছে। যার জেরে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী টিকাকরণ শুরু করতে পারবে না একাধিক রাজ্য।

দেশে ক্রমেই ঊর্ধ্বমুখী হচ্ছে করোনা গ্রাফ। সংক্রমণের বাড়বাড়ন্তের মাঝেই কোভিড ভ্যাকসিন নেওয়ার হিড়িক বেড়েছে। এই পরিস্থিতিতে গত ১৯ এপ্রিল প্রধানমন্ত্রী মোদী ঘোষণা করেছিলেন যে ১ মে থেকে দেশ জুড়ে টিকা নিতে পারবেন ১৮ ঊর্ধ্ব সকলে। তবে এরই মাঝে একাধিক রাজ্যে টিকার আকাল দেখা দিয়েছে। যার জেরে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী টিকাকরণ শুরু করতে পারবে না একাধিক রাজ্য। পশ্চিমবঙ্গও জানিয়ে দিয়েছে, আগামীকাল থেকে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণ শুরু করতে পারবে না রাজ্য। পশ্চিমবঙ্গ ছাড়াও একাধিক রাজ্য আগামীকাল থেকে টিকাকরণ শুরু করবে না। একনজরে সেই তালিকা:

1

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে জানিয়েছেন, ১৮-৪৪ বছর বয়সিদের জন্য টিকাকরণ কর্মসুচি তারা শুরু করতে পারবে না রাজ্য।

2

কর্নাটকেও তৃতীয় দফার টিকাকরণ শুরু হতে দেরি হবে বলে মনে করা হচ্ছে। সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী শনিবার নয়া টিকাকরণ কর্মসুচি শুরু করার মতো টিকা রাজ্যের স্টকে নেই।

3

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, 'আগামীকাল টিকার লাইনে দাঁড়াবেন না। টিকা এলেই আমরা ঘোষণা করব। তারপরই সবাই টিকাকেন্দ্রে এসে লাইন দেবেন।'

4

গোয়াও স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে যে, টিকা এলে তবেই তারা নয়া টিকাকরণ কর্মসুচি শুরু করতে পারবে।

5

মধ্যপ্রদেশেও হয়ত শনিবার থেকে তৃতীয় দফার টিকাকরণ কর্মসুচি শুরু করা যাবে না। সে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন যে, ১ মে থেকে ১৮-৪৪ বছর বয়সিদের টিকাকরণ শুরু করা হয়তো সম্ভব হবে না।

6

পশ্চিমবঙ্গের তরফেও জানানো হয়েছে, পরবর্তীতে রাজ্যে টিকা এলে ১৮-৪৪ বছর বয়সিদের টিকাকরণ শুরু হবে।

বন্ধ করুন