বাংলা নিউজ > ঘরে বাইরে > কংগ্রেসকে ছাড়াই নতুন কিছু হয়তো করবেন,মমতা দিদির প্রশংসা শিবসেনা মুখপত্রে
উদ্ধব ঠাকরের সঙ্গে সঞ্জয় রাউত (ফাইল ছবি)(পিটিআই) (PTI)
উদ্ধব ঠাকরের সঙ্গে সঞ্জয় রাউত (ফাইল ছবি)(পিটিআই) (PTI)

কংগ্রেসকে ছাড়াই নতুন কিছু হয়তো করবেন,মমতা দিদির প্রশংসা শিবসেনা মুখপত্রে

  • তিনি বলেন, মারাঠা আর বাঙালি উভয়ই যোদ্ধা, তারা কোনও দিন মাথা ঝোঁকায় না।

UPA কোথায়? UPA নেই। সম্প্রতি শরদ পাওয়ারের বাড়ি থেকে বেরিয়ে এভাবেই কংগ্রেসকে কোণঠাসা করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে মমতার এই মন্তব্যকে ঘিরে ইতিমধ্যেই নানা মহলে চর্চা শুরু হয়েছে। কংগ্রেসকে বাদ দিয়ে কীভাবে জোট সম্ভব তা নিয়ে আগেই প্রশ্ন তুলেছিল শিবসেনা। তবে এবার মমতার প্রশংসাই করলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি জানিয়েছেন কংগ্রেসকে বাদ দিয়েই মনে হয় তৃণমূল নেত্রীর বিজেপি বিরোধী জোট করার পরিকল্পনা রয়েছে।

রবিবার দলীয় মুখপত্রে তিনি জানিয়েছেন, তৃণমূল গোয়া, মেঘালয় ও ত্রিপুরাতেও পদক্ষেপ ফেলতে শুরু করেছে। আমাদের মনে হচ্ছে কংগ্রেসকে বাদ দিয়েই তিনি নতুন কিছু করতে চাইছেন। এমনটাই লিখেছেন সঞ্জয় রাউত। তবে তিনি জানিয়েছেন যে শিবসেনা ও এনসিপি থাকার জন্য তৃণমূল মহারাষ্ট্রের দিকে পা বাড়াবে না। 

এদিকে মহারাষ্ট্র থেকে উদ্যোগপতিতে ছিনিয়ে নিয়ে বাংলায় নিয়ে যেতে চাইছেন মমতা, এমনটাই অভিযোগ তুলেছিল মহারাষ্ট্র বিজেপি। এবার সেই প্রসঙ্গে মহারাষ্ট্র বিজেপিকে তীব্র কটাক্ষ শিবসেনার। সঞ্জয় রাউতের মতে, বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করছে কিন্তু গুজরাতের মুখ্যমন্ত্রীকে নিয়ে একটা শব্দও বলছে না। তিনিই তো গুজরাত সামিটের জন্য মহারাষ্ট্রের শিল্পপতিদের সঙ্গে বৈঠক করেছেন। এটা ওদের দ্বিচারিতা। 

 পাশাপাশি তৃণমূল নেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে দিদি বলে সম্বোধন করেছেন সঞ্জয় রাউত। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন জয় বাংলা, জয় মহারাষ্ট্র। এটা ভবিষ্যতের রাজনীতির ডাক।দিদির মতো তিনি যেন ঘরে ফিরেছিলেন। তিনি বলেন, মারাঠা আর বাঙালি উভয়ই যোদ্ধা, তারা কোনও দিন মাথা ঝোঁকায় না। 

 

বন্ধ করুন