বাংলা নিউজ > ঘরে বাইরে > US Visa: এইচওয়ান বি সমেত বহু মার্কিনি ভিসার দাম বাড়তে পারে! নয়া প্রস্তাবনায় ডলারের অঙ্ক কত?

US Visa: এইচওয়ান বি সমেত বহু মার্কিনি ভিসার দাম বাড়তে পারে! নয়া প্রস্তাবনায় ডলারের অঙ্ক কত?

বাড়তে পারে মার্কিনি ভিসার দাম

এইচওয়ান ভিসাগুলি মার্কিনি সংস্থার কর্মী হিসাবে ভিন দেশের নাগরিকরা পেয়ে থাকেন। এই ভিসা পেতে হলে উচ্চ পর্যায়ের প্রযুক্তিগত ক্ষমতা থাকতে হবে সেই ব্যক্তির। উল্লেখ্য, মার্কিনি প্রযুক্তি সংস্থাগুলি এই ভিসার ওপর নির্ভর করে থাকে বহু কর্মীদের সেদেশে নিয়ে আসার ক্ষেত্রে।

অভিবাসন সংক্রান্ত সমস্ত প্রদেয় খরচেরই দাম বাড়িয়ে দিচ্ছে জো বাইডেন সরকার। ফলে আমেরিকায় যেতে গেলে প্রয়োজনীয় এইচ ওয়ান বি ভিসা সমেত বিভিন্ন ভিসার দাম বাড়তে চলেছে। উল্লেখ্য, উচ্চ প্রতিভাযুক্ত বিদেশী কর্মীদের জন্য আমেরিকায় যে এইচ ওয়ানবি ভিসার বিধি রয়েছে। আর সেই ভিসারও দাম বাড়তে চলেছে বলে খবর।

উল্লেখ্য, এই এইচওয়ান বি ভিসা ভারতীয় প্রযুক্তিকর্মীদের মধ্যে খুবই জনপ্রিয়। এদিকে, ‘ইউএস সিটিজেন অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিস’ এর তরফে বুধবার একটি নতুন আইনের প্রস্তাব দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, এইচওয়ানবি ভিসার জন্য যে অ্যাপ্লিকেশন রয়েছে,তার খরচ ৪৬০ মার্কিন ডলার থেকে বেড়ে ৭৮০ মার্কিন ডলার করা হয়েছে। এলওয়ান ভিসার দাম ৪৬০ মার্কিন ডলার থেকে বেড়ে বলা হচ্ছে ১৩৮৫ মার্কিন ডলার করার কথা। এই প্রস্তাবনা আপাতত পেশ হয়েছে। ও-ওয়ান ভিসার অ্যাপ্লিকেশনের মূল্য ৪৬০ মার্কিন ডলার থেকে বাড়িয়ে ১,০৫৫ মার্কিন ডলার করার কথা বলা হয়েছে ওই প্রস্তাবে। উল্লেখ্য, এরমধ্যে এইচওয়ান ভিসাগুলি মার্কিনি সংস্থার কর্মী হিসাবে ভিন দেশের নাগরিকরা পেয়ে থাকেন। এই ভিসা পেতে হলে উচ্চ পর্যায়ের প্রযুক্তিগত ক্ষমতা থাকতে হবে সেই ব্যক্তির। উল্লেখ্য, মার্কিনি প্রযুক্তি সংস্থাগুলি এই ভিসার ওপর নির্ভর করে থাকে বহু কর্মীদের সেদেশে নিয়ে আসার ক্ষেত্রে। 

তবে এই প্রস্তাবনায় মার্কিন ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড বাড়তি বায়োমেট্রিকের খরচ বহু ক্ষেত্রে কমিয়ে দিচ্ছে। এই কাটছাঁটের তালিকায় রয়েছে ইমিগ্রেশন বেনিফিট রিকোয়েস্ট ফি। উল্লেখ্য়, ইউএসসিআইএসের সামগ্রিক দামবৃদ্ধি নিয়ে যে প্রস্তাবনা এসেছে, তা পর্যালোচনার পরই আনা হয়েছে। এজেন্সি দেখেছে, গত ২০১৬ সালের পর থেকে এই সমস্ত ক্ষেত্রে দাম কমেনি। দাম একই রয়েছে। এদিকে ২০২২ সালে সব কিছুরই দাম বৃদ্ধি হয়েছে। ফলে সেই জায়গা থেকে এই নয়া প্রস্তাবের সিদ্ধান্ত। 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

৫ দিনে তৃতীয় দফায় মাথায় পড়ল বাজ, রবিতেও কলকাতায় বাড়ল সোনার দাম বন্ধ হল ডুয়ার্সের জঙ্গল, পর্যটকদের প্রবেশ নিষেধ, পুজোর আগে কি সাফারি চালু হবে? গ্রুপ স্টেজের গণ্ডি টপকে এখনও পর্যন্ত সুপার এইটে গেলে কোন দল? চাপে CM, রাজ্য সরকারের অর্থ দফতরে হাজির সরকারি কর্মীদের সংগঠনের নেতারা ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ইদ মুবারক থেকে ফেলিজ ইদ: প্রিয়জনকে এবার ১৫ ভাষায় জানান ইদের শুভেচ্ছা বকরি ইদের জন্য বাংলাদেশে বাড়ি ফেরার মরিয়া চেষ্টা, ভিড় রাস্তায়-রাস্তায় লাল বেনারসিতে সিঁদুরে রাঙা শ্বেতা, নাকে নাক ঘষে আদর রুবেলের! মালাবদল হয়ে গেল? ফোন থেকেই 'আনলক' EVM! তদন্তে নেমে মাথা ঘুরে গেল পুলিশের, সরব রাহুল গান্ধী কেন্দ্রীয় প্রতিনিধি দলের কর্মসূচিতে রদবদল, কেন এমন সিদ্ধান্ত পরিবর্তন করতে হল?

T20 WC 2024

২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.