বাংলা নিউজ > ঘরে বাইরে > Maoist: ২০২৪ সালের আগে দেশকে মাওবাদী মুক্ত করা হবে, জানালেন অমিত শাহ

Maoist: ২০২৪ সালের আগে দেশকে মাওবাদী মুক্ত করা হবে, জানালেন অমিত শাহ

অমিত শাহ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (PTI Photo) (PTI)

অমিত শাহ বলেন, কংগ্রেসের লোকজনের দিকে তাকিয়ে দেখুন। তাদের বাড়িগুলো একবার দেখুন। আগে যারা স্কুটার চাপতেন তারা এখন অডি গাড়ি চাপছেন। তাদের বাড়িগুলো এখন তিনতলা হয়ে গিয়েছে। কংগ্রেস ডিএমএফ ফান্ডের দুর্নীতির সঙ্গে যুক্ত কংগ্রেস।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শনিবার জানিয়ে দিলেন, ২০২৪ সালের ভোটের আগে দেশকে মাওবাদী মুক্ত করা কেন্দ্রীয় সরকারের অন্যতম লক্ষ্য। কোরবা শহরে ইন্দিরা স্টেডিয়ামে তিনি একটি সভাতে বক্তব্য রাখছিলেন। সেখানেই ছত্তিশগড়ে ভূপেশ বাঘেলের নেতৃত্বাধীন সরকারকে তিনি একহাত নেন। তাঁর দাবি, উন্নয়ন বলতে শুধু দুর্নীতি, একের পর এক ক্রাইম, আদিবাসী এলাকায় বনভূমি কেটে ফেলা হচ্ছে। এর সঙ্গেই তাঁর আবেদন যদি ২০২৪ সালে প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদীকে দেখতে চান তবে বিজেপিকে ভোট দিন।

২০১৪ সাল পর্যন্ত মোদী সরকারের কৃতিত্ব সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ২০০৯ সালে কংগ্রেসের জমানায় মাওবাদী সংক্রান্ত কার্যকলাপ ছিল ২২৫৮টি। ২০২১ সালে সেটি কমে দাঁড়ায় ৫০৯টিতে।

অমিত শাহ জানিয়েছেন, বিজেপি সরকার শুধু কর্মসংস্থানকে নিশ্চিত করেছে এমনটা নয়। যারা হাতে অস্ত্র তুলে নিচ্ছিলেন তাদের কাছে শিক্ষা পৌঁছে দেওয়া হয়েছে। যাদের হাতে অস্ত্র রয়েছে তাদের বিরুদ্ধে ক্রমাণ্বয়ে লড়াই চলছে। আমাদের সরকারের প্রচেষ্টা হল ২০২৪ সালের সংসদ ভোটের আগে দেশকে মাওবাদীমুক্ত করা।

এর সঙ্গেই ছত্তিশগড়ে কংগ্রেস সরকারকে তুলোধোনা করেন তিনি। অমিত শাহ বলেন, যদি মানুষ প্রশ্ন করেন ভূপেশ বাঘেলকে আপনি পাঁচ বছরে ঠিক কোন কাজটা করলেন তখন তিনি কী জবাব দেবেন? তিনি দুর্নীতি বৃদ্ধির জন্য় কাজ করেছেন। ধর্ষণ বেড়েছে, ক্রাইম বেড়েছে আর আদিবাসী এলাকায় গাছ কাটার সংখ্য়া ক্রমশ বেড়েছে।

ডিস্ট্রিক্ট মিনারেল ফাউন্ডেশন ফান্ডে সীমাহীন দুর্নীতি হয়েছে বলেও অভিযোগ তোলেন অমিত শাহ। তিনি বলেন, ছত্তিশগড় ৯২৪৩ কোটি টাকা ডিএমএফ-এর জন্য পেয়েছে। কিন্তু সরকার এই টাকা নিয়ে কাজটা কী করল? আমি বলতে পারি যে সেই টাকা কোথায় গেল?

অমিত শাহ বলেন, কংগ্রেসের লোকজনের দিকে তাকিয়ে দেখুন। তাদের বাড়িগুলো একবার দেখুন। আগে যারা স্কুটার চাপতেন তারা এখন অডি গাড়ি চাপছেন। তাদের বাড়িগুলো এখন তিনতলা হয়ে গিয়েছে। কংগ্রেস ডিএমএফ ফান্ডের দুর্নীতির সঙ্গে যুক্ত কংগ্রেস।

এদিকে অমিত শাহের মন্তব্য প্রসঙ্গে কংগ্রেস নেতা আরপি সিং বলেন, ২০১৯ এর আগে স্কুটার চাপতেন আর এখন অডি গাড়ি চাপেন সেই কংগ্রেস নেতাদের একটা তালিকা ওরা তুলে দিন। মানুষকে বিভ্রান্ত করার জন্য বিজেপি এসব বলছে। ভোটে লড়ার মতো তাদের হাতে কোনও ইস্যু নেই। সেকারণেই তারা এসব বলছেন।

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আসছে ভগবান শ্রীরামের মহান ভক্ত মা শবরীর জন্মবার্ষিকী, জেনে নিন এই দিনের গুরুত্ব BJP-র বদলে KKR-কে 'অগ্রাধিকার', লোকসভা নির্বাচনের আগে বড় ঘোষণা গৌতম গম্ভীরের ব্যাটে রান নেই, তবু কি ধরমশালায় সুযোগ পাবেন রজত পতিদার? সামনে আসছে বড় খবর প্রধানমন্ত্রীর কৃষ্ণনগর সভার জেরে উধাও বাস, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ ‘জোরে আওয়াজ… খাট-সোফা সব জায়গাতেই পারি’, বলেন শ্রীময়ী! বুধবার বিয়ে কাঞ্চনকে বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শাড়িতে সাজলেন ইভাঙ্কা ট্রাম্প, এলেন জুকারবার্গ আর কারা? কালো আউটফিটে শাহরুখ, দীপিকা-করিনা-আলিয়ারা কেমন সেজেছেন আম্বানিদের বিয়ে বাড়িতে Packaged Atta: প্যাকেটজাত আটা খাওয়া কি ক্ষতিকর?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.