বাংলা নিউজ > ঘরে বাইরে > নদীতে গামলায় ভেসে এল বৃহন্নলা শিশু, উদ্ধার করলেন গ্রামবাসীরা
প্রতীকী ছবি : টুইটার (Twitter)
প্রতীকী ছবি : টুইটার (Twitter)

নদীতে গামলায় ভেসে এল বৃহন্নলা শিশু, উদ্ধার করলেন গ্রামবাসীরা

স্থানীয় থানায় খবর দেন গ্রামবাসীরা। খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশকর্মীরা আসেন এবং নবজাতককে নিকটবর্তী জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বৃহস্পতিবার সকালে পানি গ্রামের কাছে যমুনা নদীতে একটি বড় গামলায় ছোট্ট কাপড়ের পুঁটলি ভেসে আসতে দেখেন স্থানীয়রা। সন্দেহ হতে গ্রামবাসীরাই গামলাটি পারে তোলেন। আর তুলতেই দেখা যায় গামলায় শুয়ে এক নবজাতক। একটি বড় স্টিলের গামলায় শায়িত ছিল এক-দুই দিনের ছোট্ট শিশুটি।

এর পরেই স্থানীয় থানায় খবর দেন গ্রামবাসীরা। খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশকর্মীরা আসেন এবং নবজাতককে নিকটবর্তী জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই রয়েছে নবজাতক। আপাতত শিশুটি সুস্থ আছে বলে জানিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। আপাতত চিকিৎসকরা নবজাতককে কিছুদিন পর্যবেক্ষণের জন্য হাসপাতালে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

চিকিত্সকরা জানিয়েছেন শিশুটি বৃহন্নলা। সম্ভবত সেই কারণেই মা-বাবা তাকে গামলায় করে নদীতে ভাসিয়ে দিয়েছেন বলে পুলিশের প্রাথমিক অনুমান।

ফাইল ছবি : টুইটার
ফাইল ছবি : টুইটার (Twitter)

কিন্তু প্রায় ৩ কেজি ওজনের নবজাতক কীভাবে নদীতে একটি গামলায় ভেসে রইল, তাই ভেবেই অবাক গ্রামবাসীরা। অনেকে বিভিন্ন ধর্মীয় ঘটনার সঙ্গেও এটির তুলনা করছেন।

স্থানীয় প্রশাসন শিশুটির বিষয়ে চাইল্ডলাইনে জানিয়েছে। চাইল্ডলাইনের এক প্রতিনিধি জানিয়েছেন, আপাতত শিশুটিকে কিছুদিন হাসপাতালে চিকিত্সকদের তত্ত্বাবধানে রাখা হবে। তারপর চাইল্ডলাইনের তরফে শিশুটির দেখভালের ব্যবস্থা করা হবে।

 

বন্ধ করুন