বাংলা নিউজ > ঘরে বাইরে > নোংরা দেখে হাসপাতালের মেঝে মুছলেন খোদ করোনা আক্রান্ত বিদ্যুৎমন্ত্রী!
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

নোংরা দেখে হাসপাতালের মেঝে মুছলেন খোদ করোনা আক্রান্ত বিদ্যুৎমন্ত্রী!

'সকলে আমার দেখে অনুপ্রাণিত হয়ে পরিচ্ছন্ন থাকলে খুশি হব,' জানিয়েছেন তিনি

সম্প্রতি করোনা ওয়ার্ডে এক রোগীর মেঝে মোছার ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। আর তার একটাই কারণ, মপ হাতে রোগী আসলে মিজোরামের শক্তি ও বিদ্যুতমন্ত্রী আর লালজিরলিয়ানা। ভিআইপি কালচারে অভ্যস্ত সমাজকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে হাসপাতালের সাফাইকর্মীদের সাহায্য করছেন তিনি।

ছবিটি জোরাম মেডিকেল কলেজে করোনা ওয়ার্ডে তোলা। চলতি সপ্তাহের শুরুতে করোনা পজিটিভ রিপোর্ট আসায় সেখানে ভর্তি হন লালজিরলিয়ানা।

প্রথমে অবশ্য তিনি হোম আইসোলেশনেই ছিলেন। কিন্তু ১২ মার্চ হঠাত্ই তাঁর অক্সিজেন লেভেল কমতে শুরু করে। সেই সময়েই হাসপাতালে ভর্তি হন তিনি।

শুক্রবার অবশ্য চিকিত্সার পর কিছুটা সুস্থ বোধ করেন ৭১ বছর বয়সী লালজিরলিয়ানা।

স্থানীয় এক সংবাদমাধ্যম সূত্রে খবর, কোভিড ওয়ার্ডের মেঝে একটু নোংরা মনে হয়েছিল বিদ্যুতমন্ত্রীর। কিন্তু, সেই সময়ে খোঁজ নিয়েও কোনও সাফাইকর্মীর সন্ধান পাননি। তাই বেশি সময় নষ্ট না করে নিজেই বিছানা থেকে নেমে পরেন। মেঝে মুছতে শুরু করে দেন।

হাসপাতালের কর্মীদের বার্তা দিতেই কি এমনটা করলেন? প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, 'বাড়ির কাজ, ঝাড়-পোছ আমার কাছে নতুন কিছু নয়। আমি বাড়িতে সেসব হামেশাই করি। কোথাও গিয়ে প্রয়োজন হলেও করি। সাফাইকর্মীদের লজ্জিত করা মোটেও আমার উদ্দেশ্য নয়। বরং সকলে আমার দেখে অনুপ্রাণিত হয়ে পরিচ্ছন্ন থাকলে খুশি হব।'

বন্ধ করুন