বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা আক্রান্তদের পাশে, পরিশোধনাগার থেকে অক্সিজেন পাঠাবেন মুকেশ অম্বানি

করোনা আক্রান্তদের পাশে, পরিশোধনাগার থেকে অক্সিজেন পাঠাবেন মুকেশ অম্বানি

মহারাষ্ট্রে করোনা পরিস্থিতিতে অক্সিজেনের চাহিদা তু... more

করোনা আক্রান্তদের জন্য প্রয়োজন অক্সিজেন। আর বর্তমানে মহারাষ্ট্রে করোনা পরিস্থিতিতে সেই অক্সিজেনেরই আকাল দেখা গিয়েছে। সেই পরিস্থিতি সামাল দিতেই এগিয়ে এলেন মুকেশ অম্বানি। নিজের তৈল পরিশোধনাগারের অক্সিজেন মহারাষ্ট্রে বিনামূল্যে পাঠানো শুরু করলেন তিনি। ছবি : মিন্ট প্রিন্ট (MINT_PRINT)
1/5করোনা আক্রান্তদের জন্য প্রয়োজন অক্সিজেন। আর বর্তমানে মহারাষ্ট্রে করোনা পরিস্থিতিতে সেই অক্সিজেনেরই আকাল দেখা গিয়েছে। সেই পরিস্থিতি সামাল দিতেই এগিয়ে এলেন মুকেশ অম্বানি। নিজের তৈল পরিশোধনাগারের অক্সিজেন মহারাষ্ট্রে বিনামূল্যে পাঠানো শুরু করলেন তিনি। ছবি : মিন্ট প্রিন্ট (MINT_PRINT)
গুজরাটে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ-এর তৈল পরিশোধনাগার রয়েছে। এটিই বিশ্বের বৃহত্তম তৈল পরিশোধনাগার। সেখানেই শোধন প্রক্রিয়ায় প্রচুর পরিমাণ অক্সিজেন মজুত করা হয়। সেই অক্সিজেনই এবার জামনগর থেকে মহারাষ্ট্রে প্রেরণ করা শুরু করলেন মুকেশ অম্বানি। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
2/5গুজরাটে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ-এর তৈল পরিশোধনাগার রয়েছে। এটিই বিশ্বের বৃহত্তম তৈল পরিশোধনাগার। সেখানেই শোধন প্রক্রিয়ায় প্রচুর পরিমাণ অক্সিজেন মজুত করা হয়। সেই অক্সিজেনই এবার জামনগর থেকে মহারাষ্ট্রে প্রেরণ করা শুরু করলেন মুকেশ অম্বানি। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
মোট ১০০ টন অক্সিজেন প্রেরণ করা হবে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের শহর উন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে। ছবি : টুইটার (Twitter)
3/5মোট ১০০ টন অক্সিজেন প্রেরণ করা হবে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের শহর উন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে। ছবি : টুইটার (Twitter)
তৈল পরিশোধনাগারে পেট্রোলিয়াম কোক গ্যাসিফিকেশান ইউনিটে অক্সিজেন ব্যবহার করা হয়। সেটি সম্পূর্ণ বিশুদ্ধ ও মেডিকেল স্বার্থে ব্যবহারযোগ্য। ফলে সাধারণ অক্সিজেন সিলিন্ডারেও সেটি ভরে ব্যবহার করতে কোনও সমস্যা নেই। ছবি : মিন্ট  (Mint)
4/5তৈল পরিশোধনাগারে পেট্রোলিয়াম কোক গ্যাসিফিকেশান ইউনিটে অক্সিজেন ব্যবহার করা হয়। সেটি সম্পূর্ণ বিশুদ্ধ ও মেডিকেল স্বার্থে ব্যবহারযোগ্য। ফলে সাধারণ অক্সিজেন সিলিন্ডারেও সেটি ভরে ব্যবহার করতে কোনও সমস্যা নেই। ছবি : মিন্ট  (Mint)
অন্যদিকে ভারত পেট্রোলিয়ামও একইভাবে কোচির পরিশোধনাগার থেকে ২০ টন অক্সিজেন সরবরাহ করবে বলে জানা গিয়েছে। তবে এ বিষয়ে এখনও কিছু জানায়নি ভারত পেট্রোলিয়াম কর্তৃপক্ষ। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
5/5অন্যদিকে ভারত পেট্রোলিয়ামও একইভাবে কোচির পরিশোধনাগার থেকে ২০ টন অক্সিজেন সরবরাহ করবে বলে জানা গিয়েছে। তবে এ বিষয়ে এখনও কিছু জানায়নি ভারত পেট্রোলিয়াম কর্তৃপক্ষ। ফাইল ছবি : রয়টার্স (Reuters)
অন্য গ্যালারিগুলি