বাংলা নিউজ > ঘরে বাইরে > 'সবাই খুব প্রশংসা করছেন,' দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা মোদীর, কারা হবেন প্রস্তাবক?
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্রৌপদী মুর্মু (PTI Photo)  (PTI)

'সবাই খুব প্রশংসা করছেন,' দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা মোদীর, কারা হবেন প্রস্তাবক?

  • দ্রৌপদী মুর্মু জানিয়েছেন, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সকলের সহযোগিতা চাইছি। সমস্ত ভোটারের সঙ্গে আমি দেখা করব। প্রসঙ্গত তিনি যদি এবার জেতেন তবে এই প্রথম ভারতের রাষ্ট্রপতি পদে কোনও আদিবাসী বসবেন ও তিনি হতে পারেন দেশের দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি।

বৃহস্পতিবার দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এনডিএর তরফে এবার আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি পদের জন্য় প্রার্থী করা হয়েছে। অনেকেই বলছেন এটা বিজেপির মাস্টারস্ট্রোক। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়ে দিলেন, রাষ্ট্রপতি পদে তাঁর মনোনয়ন গোটা দেশের সমস্ত স্তরের মানুষের প্রশংসা কুড়িয়েছে।

টুইট করে প্রধানমন্ত্রী লিখেছেন, শ্রীমতি দ্রৌপদী মুর্মুজীর সঙ্গে দেখা করলাম। সমাজের সমস্ত স্তরের মানুষ রাষ্ট্রপতি হিসাবে তাঁর মনোনয়নকে সাধুবাদ জানিয়েছেন।তৃণমূলস্তরে সমস্যাগুলিকে বোঝা ও দেশের উন্নতির জন্য তাঁর যে দৃষ্টিভঙ্গি তা একেবারে অনবদ্য।

দ্রৌপদী মুর্মুর নাম রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে ঘোষণা হওয়ার পরেও টুইট করেছিলেন মোদী। সেই সময় তিনি লিখেছিলেন, ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল এক মহান রাষ্ট্রপতি হবেন। পিছিয়ে পড়াদের উন্নতিতে তিনি তাঁর গোটা জীবনের অনেকটা অংশ ব্যয় করেছেন।

ভুবনেশ্বর থেকে এদিন রাজধানীতে আসেন দ্রৌপদী মুর্মু।শুক্রবার তিনি দলের শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে মনোনয়নপত্র জমা দেবেন। তার আগে মোদীর সঙ্গে তাঁর সৌজন্য় সাক্ষাৎকার। সূত্রের খবর সংসদ বিষয়ক কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীর বাড়িতে তাঁর মনোনয়নপত্রের যাবতীয় নথি খতিয়ে দেখা হচ্ছে। তাঁর প্রার্থী পদের প্রস্তাবক হিসাবে নরেন্দ্র মোদী, জেপি নাড্ডা, রাজনাথ সিং, অমিত শাহ থাকবেন।

এদিন দ্রৌপদী মুর্মু জানিয়েছেন, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সকলের সহযোগিতা চাইছি। সমস্ত ভোটারের সঙ্গে আমি দেখা করব। প্রসঙ্গত তিনি যদি এবার জেতেন তবে এই প্রথম ভারতের রাষ্ট্রপতি পদে কোনও আদিবাসী বসবেন ও তিনি হতে পারেন দেশের দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি।

বন্ধ করুন