বাংলা নিউজ > ঘরে বাইরে > সেনার খবর পাচার করত পাক জঙ্গিদের কাছে, কাশ্মীর থেকে এক চক্রীকে গ্রেফতার করল NIA

সেনার খবর পাচার করত পাক জঙ্গিদের কাছে, কাশ্মীর থেকে এক চক্রীকে গ্রেফতার করল NIA

পাক জঙ্গিদের সঙ্গে যোগসাজশ, কাশ্মীর থেকে চক্রীকে গ্রেফতার করল NIA প্রতীকী ছবি (File Photo) (HT_PRINT)

সেনার খবর পৌঁছে দিত পাক জঙ্গিদের কাছে। সেই চক্রীকে গ্রেফতার করল এনআএ। 

শিশির গুপ্তা

পাক জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যোগসাজশের অভিযোগে এক ব্যক্তিকে রবিবার গ্রেফতার করল ন্যাশানাল ইনভেসটিগেশন এজেন্সি। জৈশ-ই মহম্মদের সঙ্গে তার যোগ রয়েছে বলে অভিযোগ। কাশ্মীরের জঙ্গি কার্যকলাপে সে কলকাঠি নাড়ত বলে অভিযোগ। ধৃতের নাম মহম্মদ উবায়েদ মালিক। সেনাবাহিনী কোথায় মোতায়েন করা হচ্ছে, তারা কোথায় মুভমেন্ট করছে এসব খবর গোপনে সে পাক জঙ্গি দলের কাছে পাচার করত বলে অভিযোগ। এরপরই কুপওয়ারা থেকে তাকে গ্রেফতার করা হয়। কাশ্মীর উপত্যকায় একাধিক নাশকতামূলক কাজে তার হাত রয়েছে বলে মনে করা হচ্ছে। তার কাছ থেকে নানা সন্দেহজনক নথি পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে গত বছর ২১ জুন এনআইএ একটি মামলা দায়ের করেছিল। যেখানে অভিযোগ আনা হয়েছিল পাক জঙ্গি নেতাদের সঙ্গে যোগাযোগ রেখে এই দেশ থেকে কলকাঠি নাড়া হচ্ছে। এরা মূলত খবর পাচার করে। সেই সঙ্গেই মাদক পাচার করে। এছাড়াও টাকা, অস্ত্র, আইইডি, রিমোট কন্ট্রোল পরিচালিত বোম, ম্যাগনেটিক বোম আনার ক্ষেত্রে এই চক্র কাজ করছিল বলে অভিযোগ।

এদিকে এনআইএ দাবি করেছিল, এই আইইডি ও বিস্ফোরক ড্রোনে করে নিয়ে আসা হচ্ছিল। সেগুলিকে স্থানীয় এলাকায় তৈরি করা হচ্ছিল। মূলত কাশ্মীরে জঙ্গি হামলা চালানোর জন্য় এসব করা হচ্ছিল বলে অভিযোগ।

মূলত উপত্যকায় মোতায়েন হওয়া সেনা বাহিনী ও সংখ্য়ালঘুদের উপর আক্রমণ করার জন্য় এই ছক কষা হচ্ছিল বলে মনে করা হচ্ছে।

তবে শুধু হাতে কলমে চক্রান্ত করা হচ্ছে এমনটা নয়। বিভিন্ন সোশ্য়াল মিডিয়া অ্য়াপকে ব্য়বহার করে এই ছক কষা হচ্ছিল। মূলত উপত্যকার শান্তি বিঘ্নিত করার জন্য এই চক্রান্ত। দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা। তবে তারই জেরে গোপন সূত্রে খবর পেয়ে এক সন্দেহভাজন চক্রী এবার এনআইএর জালে।

 

ঘরে বাইরে খবর

Latest News

প্রথম যাঁরা চাকরিতে ঢুকছেন, PF-এ তাঁদের ১ মাসের বেতন দেওয়া হবে, ঘোষণা নির্মলার উচ্চশিক্ষায় পড়ুয়াদের ১০ লাখ পর্যন্ত ঋণ অল্প সুদে, বাজেটে ঘোষণা নির্মলার চাকরি, পরিকাঠামো, শহুরে উন্নয়ন- কোন ৯ বিষয়ে সর্বাধিক জোর? বাজেটে ঘোষণা নির্মলার অনন্ত রাধিকাকে ৪০ কোটির ফ্ল্যাট উপহার দিলেন শাহরুখ! অক্ষয়-রণবীররা কে কী দিলেন? বাংলাদেশে ছাত্র আন্দোলনের মধ্যেই পাঁচ ঘণ্টা কার্ফু শিথিল হচ্ছে, ইন্টারনেট বন্ধ আবার চমক! পুজো এবার বিশাল গোলকে 11D ছায়াছবি দেখা যাবে সন্তোষ মিত্র স্কোয়ারে ফুলের সাজে সোহিনী, গায়ে এলিয়ে শোভন! দাদা-বউদিকে দেখে দীপ্সিতার প্রতিক্রিয়া দেখুন অনুমতি না নিয়েই কাজের 'অপরাধে শাস্তি' পাচ্ছেন রাহুল, গর্জে উঠলেন সোমক সাদা চেকের হ্যান্ডলুম শাড়ি, 'বহি-খাতা' ট্যাব নিয়ে নির্মলার বাজেট-লুক একনজরে ‘আমি মরে গেলে যেন মাকে জানানো হয়’ হোটেল থেকে উদ্ধার IT বিশেষজ্ঞের দেহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.