বাড়ি > ঘরে বাইরে > ভারতে নতুন ফোন লঞ্চ করল নোকিয়া ও মোটোরোলা, জানুন ফিচার ও স্পেসিফিকেশন
মঙ্গলবার লঞ্চ হল নোকিয়া 5310 ফিচার ফোন এবং Motorola One Fusion+।
মঙ্গলবার লঞ্চ হল নোকিয়া 5310 ফিচার ফোন এবং Motorola One Fusion+।

ভারতে নতুন ফোন লঞ্চ করল নোকিয়া ও মোটোরোলা, জানুন ফিচার ও স্পেসিফিকেশন

  • নোকিয়া 5310-র দাম পড়বে ৩,৩৯৯ টাকা। আবার ৬ জিবি RAM-এর Motorola One Fusion+ -এর দাম পড়বে ১৬,৯৯৯ টাকা। চলতি মাসের শেষ সপ্তাহ থেকে  অ্যামাজন ইন্ডিয়া ও ফ্লিপকার্টে পাওয়া যাবে এই ফোন দু'টি।

প্রায় সাড়ে তিন হাজার টাকার মধ্যে নোকিয়া 5310 ফিচার ফোন লঞ্চ করল HMD গ্লোবাল। আবার মঙ্গলবারই ভারতে Motorola One Fusion+ স্মার্টফোন লঞ্চ করেছে মোটোরোলা।

নোকিয়া 5310-র দাম পড়বে ৩,৩৯৯ টাকা। 23 জুন থেকে অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে পাওয়া যাবে এই ফোনটি। উল্লেখ্য, নোকিয়া 5310 এক্সপ্রেস মিউজিকের নয়া সংস্করণ এটি। আবার ৬ জিবি RAM-এর Motorola One Fusion+ -এর দাম পড়বে ১৬,৯৯৯। ২৪ জুন থেকে ফ্লিপকার্টে বিক্রি শুরু হবে।

নোকিয়া 5310: স্পেসিফিকেশন ও ফিচার:

নোকিয়া 5310-এর মূল ফিচার হল এর ডেডিকেটেড মিউজিক বাটন ও ডুয়াল-ফ্রন্ট ফেসিং স্পিকার। এতে রয়েছে নোকিয়া সিরিজ 30+ OS। এর পাশাপাশি এতে থাকছে MP3 প্লেয়ার। ওয়ারলেস FM রেডিও-ও এতে চালানো যাবে। আবার প্রোসেসর থাকছে MT6260A। এই ফোনে পাওয়া যাবে, 8MB RAM, 16MB ইন্টারনাল স্টোরেজ এবং 32GB পর্যন্ত এক্সটারনাল স্টোরেজ। 2.4 ইঞ্চ QVGA ডিসপ্লে এই ফোনের অন্যতম ফিচার, আবার ফোনের পিছনের দিকে থাকছে ফ্ল্যাশ-সহ একটি VGA ক্যামেরা। 1200mAH-এর ব্যাটারি দেওয়া রয়েছে এতে। নোকিয়ার দাবি, এই ফোনে 20.7 ঘণ্টা পর্যন্ত কথা বলা যাবে। 22 দিনের স্ট্যান্ডবাই টাইম দিচ্ছে নোকিয়া 5310।

Motorola One Fusion+: স্পেসিফিকেশন ও ফিচার:

ডিসপ্লের বিষয়ে বলতে গেলে Motorola One Fusion+ -এ আছে, HDR10 সার্টিফিকেশনের 2340x1080 পিক্সেল রেসোলিউশান যুক্ত 6.5 ইঞ্চ FHD+ ডিসপ্লে। 6GB RAM-সহ কোয়ালকম স্ন্যাপড্র্যাগন 730জি প্রোসেসর রয়েছে মোটোরোলার এই নতুন ফোনে। স্টোরেজের ক্ষেত্রে থাকছে, 128GB ইন্টারনাল স্টোরেজ। 5000mAH ব্যাটারি রয়েছে এতে, যার ফলে 15W টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং করা সম্ভব হবে।

এবার আসা যাক এর ক্যামেরা ফিচারের প্রসঙ্গে, 64 মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা সেন্সরের সঙ্গে জোটবদ্ধ অবস্থায় রয়েছে 8 মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড-অ্যাঙ্গল লেন্স, একটি 5 মেগাপিক্সেল ম্যাক্রো শুটার ও একটি 2 মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। পপ-আপ ক্যামেরা মডিউলের মধ্যে রয়েছে, 16 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

এর পাশাপাশি, পিছনের দিকে মোটো ব্র্যান্ডিংয়ের নীচে দেওয়া রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডেডিকেটেড গুগল অ্যাসিসট্যান্ট বোতাম, 3.5mm অডিও জ্যাক ও USB Type-C পোর্ট। এই ডিভাইসের অভিনব বিশেষত্ব হল, এতে স্টক অ্যান্ড্রয়েড ১০ দেওয়া রয়েছে।

বন্ধ করুন