বাংলা নিউজ > ঘরে বাইরে > OLA: অগ্নিকাণ্ডের পর ১৪৪১ ইউনিট ইলেকট্রিক স্কুটার খতিয়ে দেখছে ওলা! ২৬ মার্চের ঘটনার তদন্ত শুরু
ওলা ইলেকট্রিক স্কুটারে অগ্নিকাণ্ডের ঘটনার পর নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ।

OLA: অগ্নিকাণ্ডের পর ১৪৪১ ইউনিট ইলেকট্রিক স্কুটার খতিয়ে দেখছে ওলা! ২৬ মার্চের ঘটনার তদন্ত শুরু

  • সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ' প্রি এমপটিভ পদক্ষেপের হাত ধরে আমরা বিস্তারিতভাবে খতিয়ে দেখব বিশেষ ব্যাচের স্কুটারগুলিকে, করা হবে স্কুটারের স্বাস্থ্য নীরিক্ষণ।

আতঙ্কের প্রহর শুরু হয় গত ২৬ মার্চের ঘটনার পর থেকে। সেদিন পুনেতে ওলার একটি ইলেকট্রিক স্কুটারে আচমকা আগুন লেগে যায়। ঘটনার তদন্তে নেমেছে প্রাথমিকভাবে ওলা জানতে পেরেছে যে এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। তবে এখনও পূর্ণাঙ্গ তদন্তের রিপোর্ট আসা বাকি। এদিকে, সেই অগ্নিকাণ্ডের পর ১৪৪১ টি ইলেকট্রিক স্কুটার ইউনিট তুলে নিল ওলা।

উল্লেখ্য, ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার ঘটনার পর তামিলনাড়ু ও তেলাঙ্গানায় প্রাইভেট ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি বিস্ফোরণের মতো ঘটনাও উঠে আসতে শুরু করেছে। এদিকে, পুনের ঘটনার পর ওলা কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত তারা তাদের ইলেকট্রিক স্কুটারকে খতিয়ে দখছে। সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ' প্রি এমপটিভ পদক্ষেপের হাত ধরে আমরা বিস্তারিতভাবে খতিয়ে দেখব বিশেষ ব্যাচের স্কুটারগুলিকে, করা হবে স্কুটারের স্বাস্থ্য নীরিক্ষণ। আর সেই কারণেই আমরা আপাতত ১৪৪১ টি গাড়িকে তুলে নিচ্ছি।' একথা জানিয়েছে ওলা ইলেকট্রিক। সংস্থা জানাচ্ছে তাদের ইলেকট্রিক স্কুটারে যে ব্যাটারি রয়েছে AIS 156, তা ভারতের স্কুটারের ব্যাটারির মান অনুযায়ী কার্যকরী এমনকি ইউরোপের ECE 136 এর প্রস্তাবিত মানের ক্ষেত্রেও তা কার্যকরী।

আরও পড়ুন-'দয়া করে আর আমার কাছে আসবেন না', নয়া পাক প্রধানমন্ত্রীকে কেন এমন বললেন ইমরান?

আরও পড়ুন-৩৭০ ধারা অবলুপ্তির পর প্রথমবার কাশ্মীরে পা রেখে বড়সড় প্রকল্প উদ্বোধন মোদীর

উল্লেখ্য, দেশের বিভিন্ন প্রান্ত থেকে শোনা যাচ্ছে বহু ইলেকট্রিক স্কুটার আগুনের গ্রাসে গিয়েছে। ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার ঘটনা নিয়ে নানান ধরনের খবর উঠে আসতে শুরু করছে। যার পর থেকে বিভিন্ন নির্মাতা সংস্থাও সতর্ক হতে শুরু করেছে।

বন্ধ করুন