বাংলা নিউজ > ঘরে বাইরে > Phone explodes midair: মাঝ আকাশে যাত্রীর মোবাইল ফোনে বিস্ফোরণ! জরুরী অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের

Phone explodes midair: মাঝ আকাশে যাত্রীর মোবাইল ফোনে বিস্ফোরণ! জরুরী অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের

এয়ার ইন্ডিয়ার ফ্লাইট (PTI Photo/Manvender Vashisht Lav) (PTI)

এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ৪৭০ রাজস্থানের উদয়পুর থেকে উড়েছিল। দুপুর ১টা নাগাদ বিমানটি ছাড়ে। ছাড়ার কিছুক্ষণ পরেই মাঝআকাশেই বিমানের ভেতরে যাত্রীর মোবাইল ফোনের ব্যাটারি ফেটে যায়।

ভয়াবহ ঘটনা। উদয়পুর থেকে দিল্লির দিকে যাচ্ছিল এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট। আচমকাই বিমানটি ওড়ার কিছুক্ষণের মধ্যে এক যাত্রীর মোবাইলের ব্যাটারি ফেটে যায়। এরপর আর কোনও ঝুঁকি নেননি পাইলট। দ্রুত বিমানটিকে জরুরী অবতরণ করে ফেলেন পাইলট। তবে সূত্রের খবর, বিমানে ১৪০জন যাত্রী ছিলেন। সকলেই নিরাপদেই রয়েছেন। তবে উদয়পুরের বিমানবন্দরে বিমানটিকে পরীক্ষা করার পরে সেটিকে ফের দিল্লির দিকে রওনা দেওয়ার ছাড়পত্র দেওয়া হয়। তবে কীভাবে ওই ব্যাটারিটির বিস্ফোরণ হয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে। 

ঠিক কী হয়েছিল ঘটনাটি?

সূত্রের খবর, এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ৪৭০ রাজস্থানের উদয়পুর থেকে উড়েছিল। দুপুর ১টা নাগাদ বিমানটি ছাড়ে। ছাড়ার কিছুক্ষণ পরেই মাঝআকাশেই বিমানের ভেতরে যাত্রীর মোবাইল ফোনের ব্যাটারি ফেটে যায়। এই ব্যাটারি ফেটে যাওয়ার ঘটনায় বড়বিপদ হতে পারত। কোনওভাবে আগুন লেগে গেলে তা ভয়াবহ আকার নিতে পারে। এদিকে এরপরই পাইলট দ্রুত জরুরী অবতরণ করে। কারণ মাঝ আকাশে কোনও সমস্যা হয়ে গেলে সেটা আর সামাল দেওয়া যাবে না। প্লেনে সব মিলিয়ে ১৪০ জন যাত্রী ছিলেন। জরুরী অবতরণ করার পরে কিছু যাত্রীকে নামানো হয় বিমান থেকে। এরপর বিমানটিকে ভালো করে পরীক্ষা করা হয়। তবে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এরপর ফের বিমানটিতে দিল্লির দিকে রওনা হওয়ার ছাড়পত্র দেওয়া হয়। 

তবে এবারই প্রথম নয়। এর আগে ২০২২ সালের এপ্রিল মাসে ডিব্রুগড় থেকে দিল্লিগামী বিমানে একটি মোবাইলে আগুন ধরে যায়। সেই সময় জানা গিয়েছিল ব্যাটারিটাতে আচমকা প্রচন্ড গরম হয়ে গিয়েছিল। তার জেরে ফোনে আগুন ধরে যায়। তবে কেবিন ক্রু দ্রুত সেই আগুন নিভিয়ে ফেলেন। 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.