বাংলা নিউজ > ঘরে বাইরে > PMLA Case: ইডির নথিতে এই প্রথম প্রিয়াঙ্কা গান্ধীর নাম, সোনিয়ার জামাই এসব কী করেছেন?

PMLA Case: ইডির নথিতে এই প্রথম প্রিয়াঙ্কা গান্ধীর নাম, সোনিয়ার জামাই এসব কী করেছেন?

প্রিয়াঙ্কা গান্ধী। ফাইল ছবি (ANI Photo) (Shrikant Singh)

গা ঢাকা দেওয়া অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারির বিরুদ্ধেও অভিযোগ রয়েছে। একাধিক এজেন্সি তার বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে। মূলত আর্থিক প্রতারণা, বিদেশি মুদ্রা বিনিময় সংক্রান্ত তছরূপকাণ্ড, কালো টাকা সংক্রান্ত ব্যাপারে ও অফিসিয়াল সিক্রেট অ্য়াক্ট অনুসারে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ ওঠে।

নীরজ চৌহান

প্রাক্তন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর জামাই রবার্ট ভদ্র ও মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র হরিয়ানা বিপুল জমি কিনেছেন বলে ইডির তরফে দাবি করা হয়েছে। দিল্লি রিয়েল এস্টেট এজেন্সির মাধ্যমে এই জমি কেনা হয়েছে বলে খবর। এনআরআই ব্যবসায়ী সিসি থাম্পির কাছেও ওই এজেন্সি জমি বেচেছে বলে খবর। এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের তরফে এই দাবি করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে রবার্ট ভদ্র ও থাম্পির মধ্য়ে দীর্ঘদিনের একটা সম্পর্ক রয়েছে। তাদের মধ্য়ে বেশ ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে ইডির তরফে দাবি করা হয়েছে। আর তা থেকে তাদের মধ্য়ে ব্যবসাগত সম্পর্ক গড়ে উঠেছিল বলেও খবর।

এদিকে গা ঢাকা দেওয়া অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারির বিরুদ্ধেও অভিযোগ রয়েছে। একাধিক এজেন্সি তার বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে। মূলত আর্থিক প্রতারণা, বিদেশি মুদ্রা বিনিময় সংক্রান্ত তছরূপকাণ্ড, কালো টাকা সংক্রান্ত ব্যাপারে ও অফিসিয়াল সিক্রেট অ্য়াক্ট অনুসারে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ ওঠে। তিনি ২০১৬ সালে ভারত থেকে ইউকে-তে পালিয়ে যান। ভান্ডারির সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগ উঠেছিল থাম্পির বিরুদ্ধেও। সেই সঙ্গে ব্রিটিশ নাগরিক সুমিত চড্ডার বিরুদ্ধেও অভিযোগ ওঠে।

তবে ইডি আগেই রবার্ট ভদ্রের নাম চার্জশিটে উল্লেখ করেছিল। থাম্পির সঙ্গে সম্পর্কিত একটা মামলায় তার নাম উল্লেখ করা হয়েছিল। আর এবারই প্রথম আদালতে পেশ করা কোনও নথিতে প্রিয়াঙ্কা গান্ধীর নাম উল্লেখ করা হল।

গত নভেম্বর মাসে এই চার্জশিট পেশ করা হয়েছিল। এস্টেট এজেন্ট এইচ এল পাহোয়া রবার্ট ভদ্র ও থাম্পিকে সম্পত্তি বেচেছিল। পাহোয়া প্রিয়াঙ্কা গান্ধীকে ২০০৬ সালে কৃষি জমিও বিক্রি করেছিল। আবার ২০১০ সালে সেই জমি তার কাছ থেকে কিনেও ফেলা হয়েছে। দাবি এজেন্সির।

তবে এটা নিশ্চিত করে বলা যায়, রবার্ট ভদ্র ও প্রিয়াঙ্কা গান্ধীর নাম কোথাও অভিযুক্ত হিসাবে উল্লেখ করা হয়নি। থাম্পি ও ভদ্রের মধ্য়ে জমি সংক্রান্ত একটা লেনদেন হয়েছিল বলেও উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার এজেন্সির তরফে একটা প্রেস রিলিজে উল্লেখ করা হয়েছিল, তদন্তে দেখা গিয়েছে, সিসি থাম্পি ও রবার্ট ভদ্রের মধ্য়ে একটা দীর্ঘদিনের ও ঘনিষ্ঠ সম্পর্ক ছিল।

 

ঘরে বাইরে খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে লাকি কারা? ১৬ জুলাইয়ের রাশিফল দেখে নিন লেজেন্ডস লিগের ফাইনালে ভারতকে জেতালেন ইরফান, কান্নাভেজা চোখে জড়িয়ে ধরলেন হরভজন অলিম্পিক্সের আগে বাস্টাডে ডাবলসে জয় দিয়ে কামব্যাক করলেন রাফায়েল নাদাল 'জনপ্রিয়তা ও ক্ষমতা পেলে লোকে ভাবে.…', বিরাটকে নিয়ে বোমা অমিতের, ‘রোহিত ওরকম নয়’ প্রতি বলে বিরাটকে আউট করতে পারব বলে মনে হত! ‘লড়াই’ নিয়ে মুখ খুললেন অ্যান্ডারসন ভারতের TT দলে আজব ঘটনা, খেলোয়াড়ের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন অলিম্পিক্সে 'হ্যাঁ, আমরা সত্যিই...' শাম্মি কাপুরের সঙ্গে সত্যিই বিয়ে হয়েছিল আশা পারেখের! Seattle Orcas বনাম San Francisco Unicorns-র ম্যাচে 23 রান জয়ী হল San Francisco Unicorns মাত্র ১০ বছর বয়সেই ঋতুমতী হন রেণুকা, তারপরই একাকিত্বে ভুগতে শুরু করেন, কেন? পিছন থেকে জাপটে ‘কপিল দেব’, কুঠার হাতে নাচ ফিফা প্রেসিডেন্টের, আছেন হার্দিকও

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.