বাংলা নিউজ > ঘরে বাইরে > Fake doctor: ১৮ বছর ধরে চলছিল ক্লিনিক, গুজরাটে গ্রেফতার বাঙালি ভুয়ো ডাক্তার

Fake doctor: ১৮ বছর ধরে চলছিল ক্লিনিক, গুজরাটে গ্রেফতার বাঙালি ভুয়ো ডাক্তার

গ্রেফতার ভুয়ো ডাক্তার। প্রতীকী ছবি

ধৃত ব্যক্তির নাম অসীম কুমার শঙ্খারি। ওই ব্যক্তি পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার বাসিন্দা। ১৮ বছর আগে ভাদোদরায় বসতি স্থাপন করেছিল ওই ব্যক্তি। এরপরে রায়পুরা, খোবলা জেউদা গ্রামে কোনও ডিগ্রি ছাড়াই ডাক্তার হিসাবে রোগী দেখতে শুরু করেছিল।

ডাক্তারির কোনও ডিগ্রি নেই। অথচ দ্বাদশ পাশ করেই গুজরাটের ভদোদরা জেলার একটি গ্রামে ক্লিনিক খুলে বসেছিল বাংলার এক ব্যক্তি। অবশেষে পুলিশের জালে ধরা পড়ল সেই ভুয়ো ডাক্তার। জানা গিয়েছে, দীর্ঘ ১৮ বছর ধরে সেখানে চেম্বার খুলে রোগী দেখত ওই ভুয়ো ডাক্তার। তার কাছ থেকে রোগীদের ফি সহ ৩২ হাজার টাকার ওষুধ বাজেয়াপ্ত করেছে পুলিশ। রায়পুরা গ্রাম থেকে ওই ভুয়ো থেকে গ্রেফতার করা হয়েছে। স্বাস্থ্য দফতরের নজরদারি এড়িয়ে কীভাবে ওই ব্যক্তি এত বছর ধরে সেখানে ডাক্তারি প্র্যাকটিস করে গেল? তাই নিয়ে উঠছে প্রশ্ন।

আরও পড়ুন: বাড়িওয়ালার টিউমারের অস্ত্রোপচার করতেই ধরা পড়ল শিলিগুড়ির ভুয়ো চিকিৎসক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত ব্যক্তির নাম অসীম কুমার শঙ্খারি। ওই ব্যক্তি পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার বাসিন্দা। ১৮ বছর আগে ভদোদরায় বসতি স্থাপন করেছিল ওই ব্যক্তি। এরপরে রায়পুরা, খোবলা জেউদা গ্রামে কোনও ডিগ্রি ছাড়াই ডাক্তার হিসাবে রোগী দেখতে শুরু করেছিল। তাকে তালুক থানার পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ ওই ভুয়ো ডাক্তারের ক্লিনিক থেকে রোগীদের ফি হিসাবে ১৬৮০ টাকা এবং ওষুধ ও ইনজেকশন মিলিয়ে মোট ৩২,৬২৭ টানা বাজেয়াপ্ত করেছে।

পুলিশ জানিয়েছে, অসীমকুমার ১৮ বছর ধরে রায়পুর গ্রামে বসবাস করছিল। ওই গ্রামেই ক্লিনিক খুলে রোগীদের চিকিৎসা করত। দীর্ঘ ১৮ বছর ধরে রোগীদের স্বাস্থ্য নিয়ে হেরফের করার অপরাধে অসমীকুমারের বিরুদ্ধে মেডিক্যাল প্র্যাকটিস আইনের অধীনে তালুকা থানার পুলিশ মামলা রুজু করেছে। তার ভিত্তিতে ব্যবস্থা নিয়েছে পুলিশ। প্রসঙ্গত, ডাক্তারদের ডিগ্রি পরীক্ষার জন্য সেখানে ছিলেন মেডিক্যাল অফিসার। তা সত্ত্বেও কীভাবে ভুয়ো ডাক্তার এত বছর ধরে ক্লিনিক চালিয়ে গেল সে নিয়ে উঠছে প্রশ্ন 

বিষয়টি মেডিক্যাল অফিসারকে অবহিত করা হবে বলে জেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মীনাক্ষী চৌহান জানিয়েছেন। তিনি জানান, সময়ে সময়ে মেডিক্যাল অফিসারদের দল গ্রামে প্র্যাকটিস করা ডাক্তারদের সার্টিফিকেট যাচাই করেন। কিন্তু রায়পুরা গ্রামে ১৮ বছর ধরে অনুশীলন করা এই ব্যক্তির সার্টিফিকেট কেন যাচাই করা হয়নি? এবিষয়ে তদন্তকারী মেডিক্যাল অফিসারকে নোটিশ দেওয়া হবে। এদিকে এই ঘটনার পরেই তৎপর হয়েছে স্বাস্থ্য বিভাগ। রায়পুরা গ্রাম থেকে ভুয়ো চিকিৎসক ধরা পড়ার পর জেলার গ্রামে গ্রামে প্র্যাকটিস করা সব চিকিৎসকের সার্টিফিকেট পরীক্ষা করা হবে বলে স্বাস্থ্য বিভাগের তরফে জানানো হয়েছে।   অন্যদিকে, এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

শুরু হয়েছে পদোন্নতি, ব্যবসায় লাভের যোগ! শুক্রের কৃপায় ভালো সময় শুরু কাদের? জেলে বসেই পাকিস্তানের গ্যাংস্টারকে ফোন করছেন লরেন্স বিষ্ণোই? তদন্ত ছাড়াই মৃত ট্রেন চালককে কেন দায়ী করা হচ্ছে? আইনি ব্যবস্থার পথে পরিবার ফের শূন্য রানে আউট ঋদ্ধিমান, সুদীপ-প্রিয়াংশুর তাণ্ডবে ব্যর্থ হল শাহবাজের ৯০ শিশুচুরির গুজবকে কেন্দ্র করে রণক্ষেত্র বারাসতের কাজিপাড়া, আক্রান্ত পুলিশও মাছের ছালটা কি আপনার খাওয়া উচিত? ‘হ্যাঁ’ বা ‘না’-এ চট করে উত্তরটা জেনে নিন ‘‌ঝুপড়ির গরিব মহিলারা আমাদের রক্ষাকর্ত্রী’‌, প্রকাশ্যে উপলব্ধি জানালেন সৌগত শ্যুটিং সেটে ফের রক্তাক্ত প্রিয়াঙ্কা চোপড়া! ছবি পোস্ট নায়িকার, এখন কেমন আছেন? 'আপনি কোথায় যাবেন', সংসদে DMK সাংসদের গাড়ি আটকাল CISF, শাহর কৈফিয়ত চাইল TMC অধিনায়ক হওয়ার পর, CSK-তে এবার কি কিপার হিসেবেও ধোনির বিকল্প হতে চলেছেন রুতুরাজ?

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.