বাংলা নিউজ > ঘরে বাইরে > দেশভাগের পরে ভারত হিন্দু রাষ্ট্র ছিল, হনুমান চালিশা ক্লাব তৈরির ডাক বিজয়বর্গীয়র

দেশভাগের পরে ভারত হিন্দু রাষ্ট্র ছিল, হনুমান চালিশা ক্লাব তৈরির ডাক বিজয়বর্গীয়র

কৈলাস বিজয়বর্গীয় (PTI)

বিগত দিনে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের তরফে বাংলায় বার বার আসতেন বিজয়বর্গীয়। তবে পরে অবশ্য তিনি ধীরে ধীরে বাংলায় আসা বন্ধ করে দেন। এবার তিনি হিন্দুরাষ্ট্র নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন।

বিজেপির সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয় মঙ্গলবার জানিয়ে দিলেন স্বাধীনতার পরবর্তী ক্ষেত্রে ভারতে যা ছিল তাতে হিন্দু রাষ্ট্রই হয়ে গিয়েছিল। অত্যন্ত তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন বিজেপি নেতা।  এদিকে ভারতকে হিন্দু রাষ্ট্র হিসাবে ঘোষণা করার দাবি  প্রসঙ্গে কৈলাশ বিজয় বর্গীয় জানিয়েছেন, যখন দেশভাগ হয়েছিল তখন ওই ইস্যুতেই হয়েছিল(ধর্মের দিকে)। দেশভাগের পরে পাকিস্তান তৈরি হল। আর বাকি দেশটা হিন্দু রাষ্ট্র হল।  এর সঙ্গেই তিনি বলেন ভূপালে তাঁর এক মুসলিম বন্ধু রোজ হনুমান চালিশা পাঠ করেন। শিব মন্দিরেও তিনি যান। 

তিনি বলেন,  আমি মুসলিম বন্ধুকে প্রশ্ন করতাম হনুমানকে পুজো করার ব্যাপারে কীভাবে সে অনুপ্রাণিত হয়। সেই প্রশ্নের উত্তরে আমার বন্ধু জানিয়েছিলেন, পূর্ব পুরুষের ইতিহাস ঘেঁটে জানতে পারি আসলে আমরা রাজস্থানের রাজপুত ছিলাম। এখনও উত্তরপ্রদেশের  রাজস্থানে আমাদের বংশধররা রাজপুত হিসাবেই রয়েছেন। 

এদিকে কৈলাশ বিজয়বর্গীয়র দাবি ওই মুসলিম বন্ধুর মতো অনেকে আজও মনে করেন তাদের পূর্বপুরুষরা একসময় হনুমান চালিশা পাঠ করতেন। এর সঙ্গেই তিনি জানিয়েছেন যুবকরা যাতে মাদকের নেশা থেকে বেরিয়ে আসেন সেকারণে তিনি হনুমান চালিশা ক্লাব খুলবেন।

এর সঙ্গে পঞ্জাবে খলিস্তানি নেতার বিরুদ্ধে পদক্ষেপ প্রসঙ্গে তিনি বলেন, সরকার এনিয়ে উপযুক্ত ব্যবস্থা নিচ্ছে। এর ফলাফল ভালোই হবে। 

তবে তাৎপর্যপূর্ণভাবে তিনি ভারত ভাগের পরে এই দেশের অবস্থান সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করেছেন। তিনি জানিয়েছেন,দেশভাগের পরে পাকিস্তান তৈরি হল। আর বাকি দেশটা হিন্দু রাষ্ট্র হল।

এদিকে হিন্দুরাষ্ট্র তৈরি নিয়ে নানা কথা শোনা যায়। তবে এবার এনিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন বিজেপি নেতা। 

বিগত দিনে বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের তরফে বাংলায় বার বার আসতেন বিজয়বর্গীয়। তবে পরে অবশ্য তিনি ধীরে ধীরে বাংলায় আসা বন্ধ করে দেন। এবার তিনি হিন্দুরাষ্ট্র নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 11 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 82/2

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.