বাংলা নিউজ > ঘরে বাইরে > Punjab: ‘পাঞ্জাবিদের ধৈর্যের পরীক্ষা নেবেন না,’ পাঞ্জাবে রাজ্য-রাজ্যপাল সংঘাত চরমে, ৩৫৬'র হুমকি

Punjab: ‘পাঞ্জাবিদের ধৈর্যের পরীক্ষা নেবেন না,’ পাঞ্জাবে রাজ্য-রাজ্যপাল সংঘাত চরমে, ৩৫৬'র হুমকি

রাজ্যপাল বানোয়ারিলাল ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান (HT file photo) (HT_PRINT)

মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, রাষ্ট্রপতি শাসনের কথা বলে তিনি ৩.৫ কোটি পাঞ্জাবিকে অপমান করছেন। তিনি শান্তিপ্রিয় ও পরিশ্রমী পাঞ্জাবিদের নিয়ে মজা করছেন।

আর বসুদেবা

পাঞ্জাবে রাজ্যপাল বনাম রাজ্য সংঘাত চরমে উঠেছে। এর আগে রাজ্যপাল বানোয়ারিলাল পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে প্রশ্ন করেছিলেন, চিঠির উত্তর দিন না হলে রাজ্যে রাষ্ট্রপতি শাসনের জন্য প্রস্তুতি হোন। এদিকে এরপরই কার্যত তেড়েফুঁড়ে পালটা তোপ দেগেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা আপ নেতা ভগবন্ত মান। তাঁর সাফ কথা, পাঞ্জাবিদের ধৈর্য নিয়ে পরীক্ষা করবেন না।

চন্ডীগড়ে একটি প্রেস কনফারেন্সে কার্যত তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। তিনি পরিষ্কার জানিয়ে দেন, এভাবে পাঞ্জাবিদের ধৈর্যের পরীক্ষা নেবেন না। রাজ্যপাল বার বার বলছেন হুমকি দিচ্ছেন তিনি রাষ্ট্রপতি শাসনের জন্য সুপারিশ করবেন। পাঞ্জাবের সাধারণ মানুষ যে রায় দিয়েছে তা নিয়ে মজা করছেন রাজ্যপাল।

মুখ্য়মন্ত্রী পরিষ্কার জানিয়েছেন, রাষ্ট্রপতি শাসনের কথা বলে তিনি ৩.৫ কোটি পাঞ্জাবিকে অপমান করছেন। তিনি শান্তিপ্রিয় ও পরিশ্রমী পাঞ্জাবিদের নিয়ে মজা করছেন। সেই পাঞ্জাবি যারা গোটা দেশের ঐক্যরক্ষার জন্য আত্মত্যাগ করেন। যারা খাদ্যশস্যের উৎপাদন করে ভারতকে সমৃদ্ধ করেছে।

তিনি জানিয়ে দেন, ৩৫৬ ধারা নিয়ে আমরা ভয় পাই না। পাঞ্জাব বার বার এই ধারার অপব্যবহার দেখেছে। আমি এই হুমকির কাছে মাথা নত করতে চাই না। আমি আমার রাজ্যে মানুষের স্বার্থ নিয়ে কোনওদিন আপোস করব না।

মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, চাপের মুখে পড়ে রাজ্যপাল এই চিঠি লিখেছেন। কিন্তু এই চিঠির মাধ্য়মে তিনি রাজ্যের মানুষকে অপমান করেছেন। তিনি জানিয়েছেন, একজন মনোনীত রাজ্যপালের কোনও অধিকার নেই কোনও নির্বাচিত জনপ্রতিনিধিকে অপমান করার। গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে তিনি অপমান করতে পারেন না। তিনি সংবিধানের অপমান করেছেন বলে তোপ দাগেন মুখ্যমন্ত্রী।

এদিকে রাজ্যপাল চিঠি লিখে জানিয়েছিলেন, মুখ্য়মন্ত্রী চিঠির উত্তর না দিলে তিনি ফৌজদারি ব্যবস্থা নেবেন। তাঁর মতে, রাজ্যের সাংবিধানিক ব্যর্থতা দেখা যাচ্ছে। রাষ্ট্রপতির কাছে ৩৫৬ ধারা প্রয়োগের সুপারিশ করার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে তিনি এই চিঠি পাঠাচ্ছেন বলেও জানিয়েছিলেন। এরপরই মুখ্যমন্ত্রী এনিয়ে তোপ দাগেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

ভোটের শেষ ঘণ্টাতেও বিস্তা-বিষ্ণু ঠোকাঠুকি, রাজুর নালিশ কমিশনে ‘মহিলাদের মধ্যে প্রতিক্রিয়া হচ্ছে’, কাঞ্চনকে গাড়ি থেকে নামিয়ে দিলেন কল্যাণ দুপুরের স্বপ্ন সত্যি হয়? সেরা সময় কোনটি? কী দেখলে আসে সৌভাগ্য? রইল শাস্ত্রমত 'মাথা ঠুকে কত কেঁদেছি, আমি তো আর বাঁচতেই চাই নি, শুধু সংসার টানতে…', আবেগঘন শেখর ‘হাল ছাড়িনি..’বলছেন জেইই মেইনস-র টপার! কৃষক পরিবারের সন্তান নীলকৃষ্ণ দিলেন টিপস এ কী হাল! TRP-তে যৌথ টপার পেল জি বাংলা! ফুলকি-জগদ্ধাত্রী-নিম ফুলের মধু, কে কোথায় IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার রোজভ্যালি দুর্নীতিতে সিবিআইএর চার্জশিটে সাধন পাণ্ডের মেয়ে শ্রেয়া পান্ডের নাম ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? পিসিওএসে ভুগছেন? কোন কোন বিষয়ে এখন থেকেই সাবধান হবেন

Latest IPL News

IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.