বাংলা নিউজ > ঘরে বাইরে > টিকা না নিলে ছুটিতে যেতে হবে, সরকারি কর্মীদের নির্দেশ দিল পঞ্জাব
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

টিকা না নিলে ছুটিতে যেতে হবে, সরকারি কর্মীদের নির্দেশ দিল পঞ্জাব

  • মুখ্যমন্ত্রী জানান, যে সব স্কুলের শিক্ষক ও শিক্ষাকর্মীদের করোনার প্রথম টিকা নেওয়া হয়ে গিয়েছে, তাঁরা আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখিয়ে কাজে যোগ দিতে পারবেন।

‌করোনার টিকা না নিলে এবার থেকে সরকারি কর্মীদের বাধ্যতামূলক ছুটিতে যেতে হবে। নির্দেশিকা জারি করে এই কথাই জানিয়ে দিল পঞ্জাবের অমরিন্দর সিংয়ের সরকার। পঞ্জাব সরকারের তরফে সরকারি কর্মীদের সতর্ক করা হল, যে সব সরকারি কর্মীরা করোনার প্রথম ডোজ নেননি, তাঁরা আগামী বুধবার থেকে কাজে আসতে পারবেন না।

শুক্রবার করোনা পরিস্থিতি পর্যালোচনা করার জন্য উচ্চ পর্যায়ের বৈঠক করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। সেখানে মুখ্যমন্ত্রীকে জানানো হয়, অনেক স্কুল শিক্ষকরা করোনার টিকা নিয়ে নিলেও এখনও পর্যন্ত অনেক সরকারি কর্মচারীরা করোনার প্রথম ডোজ নেননি। এই কথা শুনে রীতিমতো ক্ষুব্ধ পঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, ‘‌সরকারি কর্মচারীরা যাতে প্রত্যেকে সঠিক সময়ে টিকা পান, সেজন্য প্রশাসন একাধিক ব্যবস্থা করেছিল। যারা এখনও পর্যন্ত টিকা নেননি, তাঁদের এবার বাধ্যতামূলকভাবে ছুটিতে পাঠাতে হবে।’‌ একইসঙ্গে তিনি জানিয়ে দেন, যাঁরা টিকা নিয়েছেন, তাঁরা অকারণে দ্বিধার মূল্য দেবেন কেন?‌

একইসঙ্গে স্কুলের শিক্ষক ও শিক্ষাকর্মীদের উদ্দেশ্যে পঞ্জাবের মুখ্যমন্ত্রী জানান, যে সব স্কুলের শিক্ষক ও শিক্ষাকর্মীদের করোনার প্রথম টিকা নেওয়া হয়ে গিয়েছে, তাঁরা আরটিপিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখিয়ে কাজে যোগ দিতে পারবেন। কিন্তু যাদের অন্যান্য শারীরিক সমস্যা রয়েছে, তাঁদের ক্ষেত্রে টিকাকরণ সম্পূর্ণ করেই কাজে যোগ দেওয়া যাবে। উল্লেখ্য, পঞ্জাবে গত ২ অগস্ট থেকে স্কুল খুলে দিয়েছে সরকার।

বন্ধ করুন