বাংলা নিউজ > ঘরে বাইরে > রাহুলের স্বর্গ! ভুয়ো গান্ধী, কংগ্রেসের আন্দোলনকে তুমুল রসিকতা বিজেপির
কৃষি আইন প্রত্যাহারের দাবিতে গান্ধী মূর্তির পাদদেশে কংগ্রেসের আন্দোলন(ANI Photo) (ANI)
কৃষি আইন প্রত্যাহারের দাবিতে গান্ধী মূর্তির পাদদেশে কংগ্রেসের আন্দোলন(ANI Photo) (ANI)

রাহুলের স্বর্গ! ভুয়ো গান্ধী, কংগ্রেসের আন্দোলনকে তুমুল রসিকতা বিজেপির

  • সেই বিক্ষোভ কর্মসূচির একেবারে পুরোভাগে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী।

কৃষি আইন প্রত্যাহার করে নেওয়া হবে বলে আগেই জানিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রী। এদিকে সোমবার শীতকালীন অধিবেশনের প্রথম দিনই এই কৃষি আইন প্রত্যাহারের বিল পাশ হল ধ্বনি ভোটে। এদিকে সোমবার সকালে সংসদ ভবনের সামনে গান্ধী মূর্তির পাদদেশে বিক্ষোভ কর্মসূচিতে নামেন কংগ্রেস নেতৃত্ব। আর সেই বিক্ষোভ কর্মসূচির একেবারে পুরোভাগে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী। সামনের ব্যানারে লেখা ছিল কৃষি আইনের কালা কানুন বাতিল করতে হবে। আর কংগ্রেসের এই কর্মসূচিকে ঘিরে তীব্র রসিকতা বিজেপি নেতৃত্বের।

কংগ্রেসের এই কর্মসূচিতে ভুয়ো বলে উল্লেখ করেছে বিজেপি। কর্ণাটক বিজেপির তরফে টুইট করে বলা হয়েছে, যদি ভুয়ো গান্ধীরা ভাবে তাঁরা মহাত্মা গান্ধীর মূর্তির সামনে আন্দোলন করে ভারতবাসীকে বোকা বানাবে, তারা রাহুলের স্বর্গে বাস করছেন। এটাই কংগ্রেসের দেউলিয়াপনা। পার্লামেন্টে যে আইনকে প্রত্যাহারের কথা বলা হয়েছে, সেই আইন বাতিলের দাবিতে প্রতিবাদ কর্মসূচি পালন করছে কংগ্রেস। 

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কৃষি আইন নিয়ে বিজেপির পিছিয়ে আসার ঘটনায় যথেষ্ট উৎসাহিত কংগ্রেস শিবির। এই ইস্যুতে বিজেপিকে কোণঠাসা করতে উঠেপড়ে লেগেছেন কংগ্রেস নেতৃত্ব। এমনকী সোনিয়া- রাহুল একযোগে এদিন বিক্ষোভ কর্মসূচিতে নামেন। আর তার জেরে এবার পালটা কটাক্ষ বিজেপি নেতৃত্বের। 

বন্ধ করুন