হাওড়া স্টেশনে চলছে চেকিং  (PTI)
হাওড়া স্টেশনে চলছে চেকিং  (PTI)

উঠল এজেন্টদের ওপর নিষেধাজ্ঞা, ট্রেনের টিকিট মিলবে কাউন্টার থেকেও

ধীরে ধীরে লকডাউনের মধ্যে রেল পরিষেবা সংক্রান্ত প্রাথমিক নিয়ম শিথিল করছে ভারতীয় রেল। 

ফের আম আদমি রিজার্ভেশন কাউন্টার থেকে টিকিট কাটতে পারবেন। বৃহস্পতিবার রাতে রেলের তরফ থেকে এই কথা জানান হল। একই সঙ্গে কমন সার্ভিস সেন্টার ও এজেন্টদের মাধ্যমে বুকিং করা যাবে বলে জানাল রেলওয়ে। 

রেসমন্ত্রক জানিয়েছে যে পরিষেবা স্বাভাবিক করার দিকে বড় পদক্ষেপ হল এটি। এর ফলে যারা রেলে যাত্রা করতে ইচ্ছুক তাদের সুবিধা হবে। তবে রেলওয়ের সমস্ত জোনকে সোশ্যাল ডিস্টেন্সিং বজায় রাখার জন্য নির্দেশ দিয়েছে রেল। 

শুক্রবার থেকে ধীরে ধীরে রিজার্ভেশন কাউন্টার খুলতে সংশ্লিষ্ট জোনদের বলেছে ভারতীয় রেল। স্থানীয় পরিস্থিতি অনুযায়ী কোথায় কোথায় ও কখন কাউন্টার খোলা হবে, সেটি জোনগুলি ঠিক করবে। একই সঙ্গে কমন সার্ভিস সেন্টারের মাধ্যমে রেলের টিকিট বুক করা যাবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। যারা এজেন্ট আছেন রেলের, তাদের মাধ্যেমেও টিকিট বুক করা যাবে বলে জানা যাচ্ছে। 

ধীরে ধীরে ট্রেনের সংখ্যা বাড়িয়ে দেশকে লকডাউন থেকে স্বাভাবিকের পথে নিয়ে যাওয়াই তাদের উদ্দেশ্য বলে জানান তিনি। প্রসঙ্গত পয়লা মে থেকে লকডাউনের মধ্যে ট্রেন চালু করে রেল। প্রথমে শ্রমিক ট্রেন, তারপর এসি বিশেষ ট্রেন ও পয়লা জুন থেকে দুশোটি বিশেষ ট্রেন চালু করবে বলে জানান হয়েছে। 

অনেক ছোটো শহরেও যাবে ট্রেন পয়লা জুন থেকে। তাদের জন্য কাউন্টারে টিকিট বিক্রি নিশ্চিত ভাবেই সুবিধাজনক হবে। 

 

বন্ধ করুন