বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা সুনামির মাঝেই প্রাভেট জেট করে ভারত ছাড়ছেন ধনকুবেররা!
প্রতীকী ছবি, সৌজন্যে ব্লুমবার্গ (Bloomberg)
প্রতীকী ছবি, সৌজন্যে ব্লুমবার্গ (Bloomberg)

করোনা সুনামির মাঝেই প্রাভেট জেট করে ভারত ছাড়ছেন ধনকুবেররা!

  • করোনা ভাইরাসের সংক্রমণ যত বাড়ছে, ততই দেশ ছেড়ে ইউরোপ, মধ্যপ্রাচ্যে পাড়ি দিচ্ছেন ভারতের ধনকুবেররা। এবং করোনা থেকে বাঁচতে ভারতীয় ধনীদের ভরসা প্রাইভেট প্লেন।

দেশে সাংঘাতিক আকার নিয়েছে করোনা ভাইরাস। রোজই লাফিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যা। এই অবস্থায় দেখা দিয়েছে অক্সিজেন ও বেডের হাহাকার। করোনা ভাইরাসের সংক্রমণ যত বাড়ছে, ততই দেশ ছেড়ে ইউরোপ, মধ্যপ্রাচ্যে পাড়ি দিচ্ছেন ভারতের ধনকুবেররা। এবং করোনা থেকে বাঁচতে ভারতীয় ধনীদের ভরসা প্রাইভেট প্লেন। নিজের প্রাইভেট জেট না থাকলেও ভাড়া নিয়েই বিদেশে পাড়ি দিচ্ছেন তাঁরা।

এই বিষয়ে দিল্লি ভিত্তিক প্রাইভেট জেট ফার্ম ক্লাব ওয়ান এয়ারের সিইও রাজন মেহরা বলেন, 'শুধুমাত্র ধনকুবেররা নয়, যারা মোটামুটি ধনী এবং সামর্থ রয়েছে, তারাও প্রাইভেট জেট নিচ্ছে।' এদিকে ভারতীয়দের মধ্যে অধিকাংশ লন্ডন, দুবাই এবং মালদ্বীপের মতো স্থানে যাচ্ছেন বলে জানা গিয়েছে। যদিও বর্তমানে দিল্লি এবং দুবাইতে ভারতীয়দের আর ঢুকতে দেওয়া হবে না। মালদ্বীপও নিষেধাজ্ঞা জারি করার পথে হাঁটতে চলেছে।

দিল্লি থেকে দুবাই পর্যন্ত ওয়ান-ওয়ে প্রাভেট জেটের ভাড়া ২০ হাজার ডলার যা প্রায় দেড় কোটি টাকার মতো। এদিকে কোনও বিমান সংস্থারইকোনমি ক্লাসের ক্ষেত্রে ভাড়া ১,৩০০ ডলারের মতো। তবে মানুষ করোনা আবহে সুরক্ষিত থাকতে এতটাই মরিয়া যে দশ গুণ বেশি ভআড়া দিয়েও ভ্রমণ করতে রাজি তারা।

এদিকে আজ দেশে করোনা ভাইরাসের গ্রাফ সামান্য নামল। দৈনিক সংক্রমণ ও মৃতের সংখ্যা কিছুটা কমেছে গত ২৪ ঘণ্টায়। সংক্রমিত হয়েছেন আরও ৩.২৫ লক্ষেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছে ২৭৭১ জন। এই আবহে ব্রিটেনের পাঠানো ভেন্টিলেটর ও অক্সিজেন কনসেন্ট্রেটরের একটি ব্যাচ ভারতে এসে পৌঁছল আজ। আমেরিকাও ৩০০-রও বেশি অক্সিজেন কনসেন্ট্রেটর পাঠিয়েছে ভারতে। ভারতকে সাহায্যের রূপরেখা তৈরি করতে বিশ্বব্যাপী টাস্ক ফোর্স গঠন করেছে ৪০টি মার্কিন কোম্পানি। 

 

বন্ধ করুন