বাংলা নিউজ > ঘরে বাইরে > RTI Reply on Narendra Modi: ২০১৪ সালের পর থেকে একদিনের জন্যও ছুটি নেননি মোদী! জবাব এল আরটিআইতে

RTI Reply on Narendra Modi: ২০১৪ সালের পর থেকে একদিনের জন্যও ছুটি নেননি মোদী! জবাব এল আরটিআইতে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। Yuichi Yamazaki/Pool via REUTERS (REUTERS)

প্রধানমন্ত্রীর এই কর্মচঞ্চলতা নিয়ে বার বারই মুখ খুলেছেন তাঁর ক্য়াবিনেটের সদস্যরা। কখনও অমিত শাহ কখনও আবার কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর তাঁকে নিয়ে উচ্ছসিত।

একেই বলে কর্তব্যপরায়ণ। তারই নজির হাজির হল এবার। সেটাও আবার লিখিতভাবে। গত ৯ বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একদিনের জন্যও ছুটি নেননি। তথ্যে অধিকার আইনে এক ব্যক্তি এনিয়ে জানতে চেয়েছিলেন। সেখানেই বলা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একদিনের জন্যও ছুটি নেননি। পুনের আরটিআই অ্যাক্টিভিস্ট প্রফুল্ল শারদা আরটিআই করেছিলেন। তিনি জানতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী সব মিলিয়ে কতদিন ছুটি নিয়েছিলেন? সেই প্রশ্নের জবাবে সরকার জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর গোটা টার্মে একদিনের জন্যও ছুটি নেননি।

এই আরটিআইয়ের জবাবকে ঘিরে একেবারে শোরগোল পড়ে গিয়েছে দেশ জুড়ে। তবে বাস্তবিকই অত্যন্ত কর্তব্য সচেতন প্রধানমন্ত্রী বলে পরিচিত নরেন্দ্র মোদী। বিদেশ থেকে ফিরেই তিনি দেখা করেন বিজ্ঞানীদের সঙ্গে। আবার তারপরেই অন্য কোনও কর্মসূচিতে। মাঠে ময়দানেও দাপিয়ে বেড়ান তিনি। একদিনও অবসর নেই। রোজই কোনও না কোনও কর্মসূচিতে দেখা যায় তাঁকে।

বিদেশের মাটিতেও অত্যন্ত কর্মচঞ্চল তিনি। একের পর এক উদ্যোগের কথা জানান তিনি।

এদিকে এরপরই দ্বিতীয় প্রশ্নটা উঠে আসছে। তিনি সব মিলিয়ে কতগুলি অনুষ্ঠানে বা কর্মসূচিতে অংশ নিয়েছেন? সেই প্রসঙ্গে সামনে আসছে পিএমওর ওয়েবসাইটের একটি তথ্য। সেখানে উল্লেখ করা হয়েছে প্রায় ৩০০০ কর্মসূচিতে তিনি অংশ নিয়েছেন। তার মানে তাঁর গোটা মেয়াদে তিনি গড়ে দৈনিক একটি করে কর্মসূচিতে অংশ নিয়েছিলেন।

পিএমও আন্ডার সেক্রেটারি প্রবেশ কুমার এই আরটিআইয়ের জবাব দিয়েছেন। তিনি আবার কেন্দ্রীয় জনসংযোগ আধিকারিক।

এদিকে প্রধানমন্ত্রীর এই কর্মচঞ্চলতা নিয়ে বার বারই মুখ খুলেছেন তাঁর ক্য়াবিনেটের সদস্যরা। কখনও অমিত শাহ কখনও আবার কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর তাঁকে নিয়ে উচ্ছসিত।

এদিকে দেশের বিভিন্ন প্রান্তে কার্যত ছুটে বেড়ান প্রধানমন্ত্রী। বাংলা থেকে বিহার, কর্ণাটক থেকে কাশ্মীর বার বার ছুটে গিয়েছেন প্রধানমন্ত্রী। তবে শুধু দেশের মাটিতে নয়, বিদেশের মাটিতেও তিনি রাষ্ট্রপ্রধানদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন। আবার শত্রুদেশের প্রতি তিনি অত্যন্ত কড়া মনোভাব। অন্যদিকে দূরের প্রতিবেশীকে কীভাবে বন্ধু করতে হয় তার নানা উদ্যোগ নেন প্রধানমন্ত্রী।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

কোচবিহারে ঘাসফুল ফোটানোর পর মদনমোহন মন্দিরে পুজো দিলেন দিদি বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে, সামনে এল চাঞ্চল্যকর তথ্য ১৮০ কোটির ৩ টি অ্যাপার্টমেন্ট কিনলেন নাদির গোদরেজ! শুধু স্ট্যাম্প ডিউটির খরচ কত? বাড়বে ব্যবসা, আসবে উপহার! শনির বক্রী চালে সিংহ সহ বহু রাশির সৌভাগ্য ফিরতে চলেছে উৎসব ভুলে উদ্ধারকাজে মফিজরা, নির্মলজোত গ্রাম কুরবানি বন্ধ রেখে দুর্ঘটনাস্থলে BJPর অনন্ত মহারাজের সাক্ষাতে TMC মমতা, রাজপ্রাসাদে খেলেন শুধু 'গ্রিন টি'! দেশ জুড়ে রিলায়েন্স জিওর নেটওয়ার্কে তীব্র সমস্যা! ব্যহত পরিষেবা অগস্টে মুক্তি নয়! ঘোষণা করতেই আদালতে যাওয়ার হুমকি আল্লু ভক্তর,কবে আসছে পুষ্পা ২? গরমে আপনাকে সুস্থ রাখবে কাঁচা আম, জানুন এটি খাওয়ার ৯টি উপকারিতা সর্বাধিক রান ও উইকেট, সব থেকে বেশি ছয়, গ্রুপ লিগের শেষে বিশ্বকাপের সব পরিসংখ্যান

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে, সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.