বাংলা নিউজ > ঘরে বাইরে > Sachin Pilot: ভুলভাল বলছেন! মিজোরামে বাবার বোম ফেলা নিয়ে বিজেপির দাবির পালটা দিলেন সচিন পাইলট

Sachin Pilot: ভুলভাল বলছেন! মিজোরামে বাবার বোম ফেলা নিয়ে বিজেপির দাবির পালটা দিলেন সচিন পাইলট

সচিন পাইলট (PTI Photo/Kamal Kishore)  (PTI)

মিজোরামে বোম ফেলেছিলেন সচিন পাইলটের বাবা।এবার এনিয়ে পালটা দিলেন সচিন পাইলট। 

বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য আগেই দাবি করেছিলেন, রাজেশ পাইলট অর্থাৎ সচিন পাইলটের পিতা যখন ভারতীয় বায়ুসেনাতে ছিলেন তখন ১৯৬৬ সালে তিনি মিজোরামে বোমা ফেলেছিলেন। এবার বিজেপির আইটি সেলের সেই দাবির সাপেক্ষে পালটা জবাব দিলেন সচিন পাইলট।

মঙ্গলবার সচিন পাইলট পালটা এক্স প্লাটফর্মে পোস্ট করে জানিয়েছেন, আপনার কাছে ভুল তারিখ, ভুল ঘটনার কথা রয়েছে। হ্যাঁ, ভারতীয় বায়ুসেনার পাইলট হিসাবে আমার বাবা বোম ফেলেছিলেন। কিন্তু সেটা ১৯৭১ সালে। আর সেটা ছিল পূর্বতন পূর্ব পাকিস্তানে। সেটা ভারত -পাক যুদ্ধের সময়। ২৯ অক্টোবর ১৯৬৬ সালে তিনি ভারতীয় বায়ুসেনাতে যোগ দিয়েছিলেন। সার্টিফিকেটটা দিয়ে দিলাম। । জয় হিন্দ ও হ্য়াপি ইন্ডিপেন্ডেন্স ডে। লিখেছেন সচিন পাইলট। কিন্তু ঠিক কী জানিয়েছিলেন অমিত মালব্য?

 

তিনি একটি নিউজ চ্যানেলের ভিডিয়ো পোস্ট করে জানিয়েছিলেন, ১৯৬৬ সালের ৫ মার্চ রাজেশ পাইলট ও সুরেশ পাইলট ভারতীয় বায়ুসেনার বিমান নিয়ে মিজোরামের রাজধানী আইজলে বোম ফেলেছিলেন। পরে তাঁরা কংগ্রেসের সাংসদ ও মন্ত্রী হয়েছিলেন। যাঁরা সহনাগরিকদের উপর বোম ফেলেছিলেন তাদেরকে সংবর্ধনা দিয়েছিলেন ইন্দিরা গান্ধী। এনিয়ে একটি ভিডিয়ো পোস্ট করে প্রমাণ হাজির করেছিলেন তিনি।

তবে সেই বার্তার জবাবে পালটা দিলেন শচিন পাইলট। সেই সঙ্গে প্রয়াত বাবার একটি সার্টিফিকেটও তিনি তুলে ধরেন।

তবে এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও মিজোরাম নিয়ে কংগ্রেসকে একহাত নিয়েছিলেন।

তিনি অভিযোগ করেছেন মিজোরামের বিরুদ্ধে ভারতীয় বায়ুসেনাকে কাজে লাগিয়েছিলেন ইন্দিরা গান্ধী। তিনি বলেছিলেন, মিজোরামের নাগরিকরা কি ভারতের নন? এমনকী আজও ৫ মার্চ মিজোরাম শোকপালন করে। এখনও তাঁরা সেই ঘটনা ভোলেনি। আর কংগ্রেস গোটা দেশের কাছে সেই ঘটনা চেপে গিয়েছে।

তবে এনিয়ে মুখ খুলেছিলেন কংগ্রেস এমপি জয়রাম রমেশ। তিনি জানিয়েছিলেন, ১৯৬৬ সালের মার্চ মাসে মিজোরাম নিয়ে যে সিদ্ধান্ত নিয়েছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী তা নিয়ে যা ব্য়াখা দিলেন বর্তমান প্রধানমন্ত্রী তা যন্ত্রণার। কারণ সেই সময় বিভেদকামী শক্তি পাকিস্তান আর চিন থেকে সহায়তা পেত। এটা বুঝতে হবে।

ঘরে বাইরে খবর

Latest News

'এই পাপই ডোবাবে', রামকৃষ্ণ মিশন নিয়ে মমতার মন্তব্যে পালটা তোপ দিলীপের মুম্বই দক্ষিণ লোকসভা কেন্দ্র ২০২৪: দেওরাদের ঘাঁটিতে এবার দুই সেনার লড়াই সকালে খালি পেটে খান কিসমিস ভেজানো জল, ফল পাবেন হাতেনাতে বাংলায় করোনার নয়া প্রজাতিতে আক্রান্ত ৩০, KP.2 নিয়ে তথ্য প্রকাশ সরকারের শ্রেয়া ঘোষালের কন্ঠস্বর ফেক! সুচিত্রার চাঞ্চল্যকর দাবি, ক্ষুব্ধ গায়িকার ভক্তরা হাজারিবাগ লোকসভা কেন্দ্র: ২৬ বছর পর লড়াইয়ে নেই সিনহারা, কমল জৌলুস IPL 2024: CSK ইনিংসের প্রথম বলেই রুতুরাজকে ফিরিয়ে বিরল নজির গড়লেন ম্য়াক্সওয়েল ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের ‘দরকার পুরুষদের…’! কাঞ্চনের ‘পরকীয়া’য় দৌড়েছিলেন থানায়, এবার কী বললেন পিঙ্কি পুরনো রুটকে হারিয়ে নয়া নজির গঙ্গার নীচের মেট্রোর, পকেটে ঢুকল কয়েক কোটি

Latest IPL News

ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.