বাংলা নিউজ > ঘরে বাইরে > Anti Hindu Violence: বাংলাদেশে মন্দিরে সরস্বতী মূর্তি ভাঙচুর, এক জঙ্গিকে হাতেনাতে ধরে বেঁধে রাখল জনতা

Anti Hindu Violence: বাংলাদেশে মন্দিরে সরস্বতী মূর্তি ভাঙচুর, এক জঙ্গিকে হাতেনাতে ধরে বেঁধে রাখল জনতা

ফরিদপুরে ভাঙচুর হওয়া সরস্বতী মূর্তি ও গ্রেফতার হওয়া জঙ্গি। 

অভিযোগ, বুধবার বিকেল ৫টা ৩০ মিনিট নাগাদ বাংলাদেশের ফরিদপুর শহরের শোভারামপুরে ইসকনের রাধাগোবিন্দ মন্দির চত্বরে নির্মিয়মান একটি সরস্বতী মূর্তি ভাঙচুর করে এক ইসলামি উগ্রপন্থী। সেই সময় নানা রকম অশ্রাব্য গালিগালাজ করতে থাকে সে।

এক সপ্তাহে দ্বিতীয়বার। ফের বাংলাদেশের ফরিদপুরে হিন্দু মন্দিরে উগ্রপন্থী হামলা। প্রতিমা ভাঙচুরের সময় এক জঙ্গিকে হাতে নাতে ধরে বেঁধে রাখলেন স্থানীয়রা। পর পর এই ঘটনায় ফরিদপুরের হিন্দুদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। তবে পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার আশ্বাস দিয়েছে।

অভিযোগ, বুধবার বিকেল ৫টা ৩০ মিনিট নাগাদ বাংলাদেশের ফরিদপুর শহরের শোভারামপুরে ইসকনের রাধাগোবিন্দ মন্দির চত্বরে নির্মিয়মান একটি সরস্বতী মূর্তি ভাঙচুর করে এক ইসলামি উগ্রপন্থী। সেই সময় নানা রকম অশ্রাব্য গালিগালাজ করতে থাকে সে। সঙ্গে সঙ্গে সতর্ক হয়ে যান মন্দিরের পূজারি ও ভক্তরা। মূল মন্দিরে প্রবেশের আগেই ওই জঙ্গিকে ধরে ফেলেন তাঁরা। এর পর মন্দির চত্বরে একটি গাছে জঙ্গিকে বেঁধে পুলিশে খবর দেয় মন্দির কর্তৃপক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। অভিযুক্তকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় তারা।

সোমবার রাতেও একই ধরণের ঘটনা ঘটেছিল ফরিদপুরে। শহর লাগোয়া কৈজুরি তাম্বুলখানায় বাসন্তী পুজোর জন্য নির্মিয়মান দুর্গামূর্তি ভাঙচুর করে দুষ্কৃতীরা। রাত ১০টা নাগাদ মন্দির থেকে বাড়ি গিয়েছিলেন মন্দিরের কর্মকর্তারা। সকালে মন্দিরে এসে তাঁরা দেখেন, প্রতিমার একাধিক অংশ ভাঙা। খবর পেয়ে পুলিশ পৌঁছে অভিযোগ দায়ের করে। তবে এই ঘটনায় এখনও কারও গ্রেফতারি হয়নি। ২০২১ সালে এই মন্দিরেই কালীমূর্তি ভাঙচুর হয়েছিল।

স্থানীয়রা বলছেন, ফরিদপুরের মতো অসাম্প্রদায়িক এলকায় কেউ বা কারা সাম্প্রদায়িক বিভাজন তৈরির চেষ্টা চালাচ্ছে। বুধবারের ঘটনায় ধৃতকে জেরা করে তাদের সন্ধান পেতে পারে পুলিশ। একই সঙ্গে পর পর ২ ঘটনায় নিরাপত্তার অভাবে ভুগছে শহরের হিন্দুরা।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

'বাবা আমার কোচ', 'ফাদার্স ডে'-তে বাবাকে নিয়ে আবেগে ভাসলেন ছেলে ঋতব্রত ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বাংলাদেশের সোনালি ব্যাঙ্ককে প্রায় কোটি টাকা জরিমানা RBI-এর! কিন্তু কেন? অপেক্ষা বাড়ালেন অক্ষয়-রবিনা জুটি, ডিসেম্বরে মুক্তি পাচ্ছে না ওয়েলকাম টু জঙ্গল? 'ভোটের ফল থেকে শিক্ষা নেয়নি মোদী সরকার', ইউএপিএ প্রসঙ্গে কেন্দ্রকে তোপ ওয়াইসির অবশেষে দক্ষিণবঙ্গে বর্ষা আগমনের বার্তা IMD-র, মৌসুমি বায়ুর ফলে বৃষ্টি হবে কবে? ট্যাটু করিয়েছেন? সাবধান হয়ে যান, বিরল ক্যানসারের ঝুঁকি বাড়ায় শিল্প বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক কোয়ালিফায়ারে হার, প্যারিস যেতে ক্রমতালিকার দিকে চোখ ভারতীয় পুরুষ আর্চারি দলের বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই চাঁচাছোলা ভাষায় আক্রমণ মহম্মদ হাফিজের

T20 WC 2024

ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম ম্যাকমুলেন-বেরিংটনদের বিরুদ্ধে ৬টি ক্যাচ মিস অজিদের! কাকতালীয় না ইচ্ছাকৃত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.