বাংলা নিউজ > ঘরে বাইরে > Summer Vacation: অসমে গরমের ছুটিতে বড় রদবদল, জেনে নিয়ে নতুন সূচি
গরমের ছুটি এগিয়ে আনা হল অসমে। প্রতীকী ছবি (PTI Photo)  (PTI)

Summer Vacation: অসমে গরমের ছুটিতে বড় রদবদল, জেনে নিয়ে নতুন সূচি

  • কার্যত বাংলায় যেদিন পর্যন্ত ছুটি সেদিন থেকে বন্ধ হচ্ছে অসমের স্কুল। মূলত বন্যা পরিস্থিতির জেরে অসমে গরমের ছুটি এগিয়ে আনা হচ্ছে।  

অসমের সমস্ত স্কুলে গরমের ছুটি এগিয়ে আনা হল। সূত্রের খবর, অসমের সমস্ত প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক সহ সমস্ত স্কুলে গরমের ছুটি এগিয়ে আনা হচ্ছে। মূলত রাজ্যের বিভিন্ন প্রান্তের বন্যা পরিস্থিতির জেরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত গরমের ছুটি হওয়ার কথা ছিল। তবে এবার সেই ছুটিটা এগিয়ে নিয়ে এসে ২৫ জুন থেকে ২৫ জুলাই পর্যন্ত করা হচ্ছে।

সরকারি নির্দেশ অনুসারে বলা হয়েছে, বহু স্কুলে বন্যা দুর্গতদের থাকার জন্য ত্রাণ শিবির করা হয়েছে। সেখানেই আশ্রয় পেয়েছেন দুর্গতরা। মূলত সেকারনেই অসমের শিক্ষা দফতর গরমের ছুটি এগিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে অসমের বহু এলাকায় এখনও বন্যা প্লাবিত। বহু মানুষ ঘরছাড়া অবস্থায় দিন কাটাচ্ছেন। নীচু জায়গাগুলি এখনও জলমগ্ন। দুর্গতদের উদ্ধারে সেনাবাহিনীকে নামানো হয়েছে। দুর্গম এলাকা থেকে দুর্গতদের উদ্ধার করে তারা নিরাপদে নিয়ে আসছেন। বন্যা ও ধসের জেরে অনেকের প্রাণহানিও হয়েছে। এদিকে কিছুটা উঁচু জায়গায় থাকা স্কুলবাড়িগুলিকে ত্রাণ শিবির হিসাবে ব্যবহার করা হচ্ছে। সেখানেই আশ্রয় নিয়েছেন দুর্গতরা। বন্যা পরিস্থিতিতে একাধিক স্কুল বিল্ডিং ক্ষতিগ্রস্তও হয়েছে। মূলত সেকারনেই গরমের ছুটিকে আরও এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হল বলে প্রশাসন সূত্রে খবর।

বন্ধ করুন