বাংলা নিউজ > ঘরে বাইরে > Truth of Sandeshkhali-Documentary Video: 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP

Truth of Sandeshkhali-Documentary Video: 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP

সন্দেশখালির ঘটনার প্রতিবাদ গোটা দেশজুড়ে।  (PTI)

২০ মিনিটের একটি ভিডিয়ো। সেখানে ক্যাপশানে লেখা হয়েছে, একটা সত্য যেটা আপনাকে হতবাক করে দেবে। একটা সত্য যেটা আমাদের যন্ত্রণা দেবে। একটা সত্য যেটা আমাদের বিবেককে নাড়িয়ে দেবে।

সন্দেশখালি। কার্যত কাঁপিয়ে দিয়েছে গোটা দেশকে। মহিলারা চিৎকার করছেন শিবু হাজরা, শেখ শাহজানদের বিরুদ্ধে। এবার সেই সন্দেশখালি নিয়ে তথ্যচিত্র প্রকাশ করল বিজেপি। সোশ্য়াল মিডিয়া হ্যান্ডেলে এই তথ্য়চিত্র প্রকাশ করেছে তারা। সেখানে মহিলাদের যন্ত্রণার কথা সামনে আনা হয়েছে।

২০ মিনিটের একটি ভিডিয়ো। সেখানে ক্যাপশানে লেখা হয়েছে, একটা সত্য যেটা আপনাকে হতবাক করে দেবে। একটা সত্য যেটা আমাদের যন্ত্রণা দেবে। একটা সত্য যেটা আমাদের বিবেককে নাড়িয়ে দেবে। সন্দেশখালি সত্যিটা দেখুন। যেটা মমতা বন্দ্যোপাধ্য়ায় লুকোতে চাইছেন।

ঝাড়খণ্ড বিজেপির তরফে একটি এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে। সেখানে দেখানো হয়েছে সন্দেশখালিতে মহিলাদের আন্দোলনের কথা। কীভাবে মাঠ দখল করত শাহজাহানরা। কীভাবে চলত অত্যাচার। প্রত্যন্ত এলাকার সেই সন্দেশখালির কথা তুলে আনা হয়েছে এই তথ্যচিত্রে।

সেখানে এক মহিলা বলছেন মেরে মাথা ফেটে দিয়েছে। আট নটা কেস দিয়েছে। কীভাবে জমি কেড়ে নেওয়া হত, কীভাবে মহিলাদের উপর অত্যাচার করা হত, কীভাবে সন্দেশখালির মহিলাদের , পুরুষদের মিথ্য়ে মামলায় ফাঁসিয়ে দেওয়া হত এমন নানা অভিযোগের সবটা তুলে আনা হয়েছে সেই তথ্য়চিত্রে। জমিতে নোনা জল ঢুকিয়ে দিয়ে কীভাবে নষ্ট করা হত জমি সেটা তুলে আনা হয়েছে এই তথ্যচিত্রে।

 

কীভাবে সারারাত ধরে খাটানো হত সেটা মহিলারা উল্লেখ করেছেন। একেবারে শিউরে ওঠার মতো বক্তব্যকে হাজির করা হয়েছে এই তথ্যচিত্রের মধ্য়ে।

এদিকে শেখ শাহজাহানকে এখনও গ্রেফতার করা যায়নি। তবে এক সাংবাদিককে গ্রেফতার করা হয়েছিল। পরে তিনি জামিনে মুক্তি পান। এদিকে এদিনও সন্দেশখালি থানার সামনে অবস্থানে বসেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

এদিন সুকান্ত মজুমদার বলেন, পুলিশের যত তৎপরতা বিজেপিকে রুখতে। শাহজাহানকে ধরতে এই তৎপরতা দেখা যায় না। সন্দেশখালি থানার ওসির কল রেকর্ড পরীক্ষা করলেই শেখ শাহজাহান কোথায় আছে তার খোঁজ পাওয়া যাবে। এমনকী তার সমস্ত সম্পত্তিরও সন্ধান মিলতে পারে।

গত ১৪ ফেব্রুয়ারি সন্দেশখালি যাওয়ার পথে টাকিতে সুকান্তবাবুকে বাধা দেয় পুলিশ। পুলিসের সঙ্গে ধাক্কাধাক্কিতে সেদিন গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। ৩ দিন হাসপাতালে ভর্তি থাকতে হয় তাঁকে। তার ৮ দিনের মাথায় সন্দেশখালিতে পৌঁছলেন সুকান্ত মজুমদার। তবে তার মধ্য়েই বিস্ফোরক তথ্যচিত্র হাজির করল বিজেপি। যেখানে এমন অনেক সাক্ষাৎকার রয়েছে যা শিউরে ওঠার মতো। কার্যত হাড়হিম চুপ সন্ত্রাস চলত এলাকায়। অভিযোগ এমনটাই।

ঘরে বাইরে খবর

Latest News

পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের বৃষ্টিতে ভেসে যেতে পারে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পুরো টি-টোয়েন্টি সিরিজই ‘শেনোভা আমার আর রবি কিষাণের মেয়ে', BJP সাংসদকে কোর্টে নিয়ে যাওয়ার হুমকি মহিলার কেমন কাটবে কালকের দিন? মঙ্গলবার কি হবে মঙ্গলময়? জানুন ১৬ এপ্রিলের রাশিফল প্রচারে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন মিঠুন–টিগ্গা, ব়্যালি ছেড়ে চলে যেতে বাধ্য হলেন CSK vs MI: ধোনি ছক্কা মারতেই হাঁ নেহা! মিস করবেন না করিনার মুখটা সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের পদমর্যাদা রক্ষা করা আপনাদের দায়িত্ব, মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিবকে মনে করাল আদালত

Latest IPL News

সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.