বাংলা নিউজ > ঘরে বাইরে > Shashi Tharoor: 'কংগ্রেস পরিবার চালিত, রাহুলকে প্রধানমন্ত্রী,' এই বেফাঁস কথার সাফাই দিলেন শশী থারুর

Shashi Tharoor: 'কংগ্রেস পরিবার চালিত, রাহুলকে প্রধানমন্ত্রী,' এই বেফাঁস কথার সাফাই দিলেন শশী থারুর

শশী থারুর(PTI Photo) (PTI)

কংগ্রেস পরিবারচালিত। সেক্ষেত্রে রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হবেন। বেফাঁস মন্তব্য করেও পরে সাফাই দিলেন শশী থারুর। 

বিষ্ণু ভার্মা, কোচি

কংগ্রেস এমপি শশী থারুর। একটি প্রাইভেট কর্মসূচিতে তিনি মন্তব্য করেছিলেন, আমাদের পার্টি হল পরিবার চালিত। আর পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ রাহুল গান্ধীর রয়েছে। এরপরই এনিয়ে জোর বিতর্ক দানা বাঁধে। মনে করা হয় কার্যত বেফাঁস বলে ফেলেছেন শশী থারুর। তবে তারপরই অবশ্য় এনিয়ে ব্যাখা দেন তিনি। তিনি এরপর জানিয়ে দেন, তাঁর কথার অপব্যাখা করা হচ্ছে। নেহেরু, গান্ধী পরিবার হল তাঁর দলের অন্যতম শক্তি।

এক্স হ্যান্ডেলে তিনি লিখেছিলেন, আমি একটা মন্তব্য দেখলাম যেটা আমি ব্যক্তিগত একটি কর্মসূচিতে বলেছিলাম। এটা জনগণের জন্য ছিল না। কিন্তু এটা অপব্যাখা করা হচ্ছে। হ্যাঁ আমি বলি নেহেরু গান্ধীর পরিবারের ডিএনএ কংগ্রেস দলের সঙ্গে জড়িয়ে রয়েছে। ওই পরিবার আমাদের দলের শক্তি। যে কোনও ভোটে দলের কর্মীদের কাছে সবথেকে গ্রহণযোগ্য নাম হল রাহুল গান্ধী।

আসলে থিরুবনন্তপুরমে একটি নতুন অফিস খোলার অনুষ্ঠানে থারুরকে প্রশ্ন করা হয়েছিল আপনি কি প্রধানমন্ত্রীর পদপ্রার্থী?

সেই প্রশ্নের উত্তরে তিনি বলেন, এখানে ওবামার মতো কেরিয়ার করা সম্ভব নয়। এটা বিরাট দেশ। একজনের মেরিট এখানে কাজ করে না। যে বিরোধী জোট করা হয়েছে তা আগের থেকে আরও সংগঠিত। একবার ভোটের ফলাফল বের হওয়ার পরেই বোঝা যাবে বিষয়টি। নেতারা একজায়গায় বসে একজনকে তুলে আনবেন। আমার মনে হয় কংগ্রেস থেকে হবে। হয় খাড়গেকে আনা হবে প্রথম দলিত প্রধানমন্ত্রী হিসাবে অথবা রাহুল গান্ধী। কারণ নানা দিক থেকে এই দল পরিবার চালিত।

শশী থারুরের এই মন্তব্যের পরেই শোরগোল পড়ে যায়। তবে তারপরই এনিয়ে দলের অন্দরেও নানা কথা উঠতে থাকে। তবে এবার তানিয়ে ব্য়াখা দিলেন শশী থারুর নিজেই। তবে কি বেফাঁস বলে ফেলেছিলেন শশী থারুর?

তবে এখন তাঁর মতে, এটা অপব্যাখা করা হচ্ছে। হ্যাঁ আমি বলি নেহেরু গান্ধীর পরিবারের ডিএনএ কংগ্রেস দলের সঙ্গে জড়িয়ে রয়েছে। ওই পরিবার আমাদের দলের শক্তি। যে কোনও ভোটে দলের কর্মীদের সবথেকে যে নামকে সমর্থন করেন তিনি হলেন রাহুল গান্ধী।

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পরীক্ষার আগে… NEET প্রশ্ন ফাঁস নিয়ে বিস্ফোরক স্বীকারোক্তি, নড়েচড়ে বসল কেন্দ্র বিরাট-কে ফর্মে ফেরাতে ওপেনার পন্ত? কোহলি-র ব্যাটিং অর্ডার নিয়ে বড় বার্তা তারকার তামিলনাড়ুতে বিষমদে মৃত অন্তত ৩৩, তদন্তের নির্দেশ দিল DMK সরকার আমাদের কাছে যা স্পিনার আছে… মাঠে নামার আগেই ভারতের বিরুদ্ধে আফগান কোচের হুঙ্কার স্টোনহেঞ্জে কমলা রং করে প্রতিবাদ! ইংল্যান্ডে গ্রেফতার ভারতীয় পরিবেশকর্মী রাজন ইতালিতে হাত কাটা অবস্থায় ভারতীয় শ্রমিককে ফেলা রাখা হল রাস্তায়, নিন্দার ঝড় শিশু চুরির কোনও ঘটনা ঘটেনি, পুরোটাই গুজব, সচেতন করতে প্রচারে নামল বারাসত পুলিশ শৌর্যকে নিয়ে টানাটানির পর এবার দিদি নম্বর ওয়ানের ট্রফি!রাইকে হারাতে পারবে নীলু এবার সামনে এল বিস্ফোরক তথ্য, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার তদন্তে নয়া মোড় একা গৌতম গম্ভীর নন! রোহিতের কোচের পদে গৌতির সঙ্গী হতে পারেন এই বর্ষিয়ান কোচ

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.