বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রয়াত কুন্নুর হেলিকপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত সদস্য গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং
গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

প্রয়াত কুন্নুর হেলিকপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত সদস্য গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং

  • গত ৮ ডিসেম্বর তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় আহত হয়েছিলেন।

প্রয়াত হলেন ভারতীয় বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। যিনি গত ৮ ডিসেম্বর তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় আহত হয়েছিলেন। তারপর থেকে হাসপাতালে ভরতি ছিলেন। বুধবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ভারতীয় বায়ুসেনার তরফে একটি টুইটবার্তায় জানানো হয়, আজ সকালে গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং মারা গিয়েছেন। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

চলতি বছরেই শৌর্যচক্রে ভূষিত ক্যাপ্টেনের প্রয়াণে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে তিনি বলেন, ‘গর্ব, সাহসিকতা এবং চূড়ান্ত দক্ষতার সঙ্গে দেশের সেবা করেছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। তাঁর প্রয়াণে আমি গভীরভাবে মর্মাহত। দেশের প্রতি তাঁর যে অসামান্য অবদান, তা কখনও ভুলে যাওয়া যাবে না। তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওম শান্তি।’

গত সপ্তাহের বুধবার তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার এমআই-১৭ভি৫ হেলিকপ্টার। তাতে ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী-সহ কয়েকজন উচ্চপদস্থ আধিকারিক। হেলিকপ্টারটি সুলুর বায়ুঘাঁটি থেকে ওয়েলিংটনে যাচ্ছিল। যেভাবে হেলিকপ্টার ভেঙে পড়েছিল, তাতে উদ্বেগ ক্রমশ বাড়ছিল। তারইমধ্যে সন্ধ্যা নাগাদ বায়ুসেনার তরফে জানানো হয়েছিল, তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন সিডিএস জেনারেল রাওয়াত। মৃত্যু হয়েছে তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও। তাছাড়া ১১ জন মারা গিয়েছেন। সেইসময় ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। সংসদে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছিলেন, ‘গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং ওয়েলিংটনের মিলিটারি হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন। তাঁর জীবন বাঁচাতে সব ধরনের চেষ্টা করা হচ্ছে।’ পরে গ্রুপ ক্যাপ্টেনকে বেঙ্গালুরুর কমান্ড হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

বন্ধ করুন