বাংলা নিউজ > ঘরে বাইরে > LPG Cylinder: গ্যাস নিলেই কড়কড়ে ৫০০ টাকা উপহার! কল্পতরু হল ওই রাজ্যের সরকার

LPG Cylinder: গ্যাস নিলেই কড়কড়ে ৫০০ টাকা উপহার! কল্পতরু হল ওই রাজ্যের সরকার

গ্যাস সিলিন্ডার। প্রতীকী ছবি (PTI Photo) (PTI)

একের পর এক বড় ধমাকা মধ্য়প্রদেশে। জনতার মন জয়ে ঝাঁপিয়ে পড়ল মধ্যপ্রদেশ সরকার। 

সামনেই ভোট। তার আগে একেবারে দরাজ হস্ত মধ্য়প্রদেশের মুখ্যমন্ত্রী। এবার একেবারে জলের দরে গ্যাস সিলিন্ডার দেওয়ার কথা ঘোষণা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। শ্রাবণ মাসে ৪৫০ টাকায় গ্যাস সিলিন্ডার পাবেন মধ্যপ্রদেশের উপভোক্তারা। বৃহস্পতিবার মন্ত্রিসভায় এই বিষয়টি অনুমোদন করা হয়েছে। দর্পন সিলিন্ডার। মুখ্য়মন্ত্রী শিবরাজ সিং চৌহানের নেতৃত্বে এই মিটিং অনুষ্ঠিত হয়। সেখানেই এই নয়া প্রস্তাব অনুমোদিত হয়েছে।

বলা হচ্ছে মধ্যপ্রদেশের নারীরা নতুন গ্যাস সিলিন্ডার নেওয়ার সময় তাঁদের অ্যাকাউন্টে ৫০০ টাকা করে চলে যাবে। উজ্জ্বলা গ্যাস কানেকশনের ক্ষেত্রেও ৪৫০ টাকায় গ্যাস সিলিন্ডার মিলবে বলে খবর।

বিদ্যুৎ গ্রাহকদের জন্যও সুখবর। ৩১ অগস্ট পর্যন্ত বর্ধিত বিদ্যুতের বিল স্থগিত করা হচ্ছে। আশা কর্মীদের ভাতা ২০০০ টাকা থেকে বৃদ্ধি করে ৬০০০ টাকা করা হচ্ছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রতি বছর এই ভাতা ১০০০ টাকা করে বৃদ্ধি পাবে।

আশা সুপারভাইজারদের ইনসেনটিভ ৩৫০ টাকা থেকে বেড়ে ৫০০ টাকা করা হচ্ছে। মাসে সর্বোচ্চ তারা ১৫,০০০ টাকা পর্যন্ত পাবেন।

আর্বান আশা সুপারভাইজাররা অবসরের পরে ২০,০০০ টাকা থেকে ১ লাখ টাকা পর্যন্ত পাবেন।

মেধাবী বিদ্যার্থী যোজনা বার্ষিক ৬ লাখ থেকে বেড়ে ৮ লাখ টাকা করা হয়েছে। গুর্জরদের কল্যাণের জন্য দেব নারায়ণ বোর্ড তৈরির কথা বলা হয়েছে। পুর এলাকার উন্নয়নের জন্য ১২০০ কোটি টাকা অনুমোদন করা হয়েছে।

লাডলি ব্রাহ্মিণ যোজনা তৈরির কথাও বলা হয়েছে। সড়ক সম্প্রসারণের উপরেও জোর দেওয়া হয়েছে। চার লেনের পশ্চিম ভূপাল বাইপাস তৈরির ব্যাপারে কথা হয়েছে। নলকূপবাহিত জলের দুটি প্রকল্পের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। মোটের উপর ভোটের আগে একেবারে কল্পতরু মধ্য়প্রদেশ সরকার। রান্নার গ্যাসের বড়সর ছাড় দিয়ে কার্যত নারীদের মন জয়ে ঝাঁপিয়ে পড়ল সরকার। সেই সঙ্গে গুর্জরদের ভোট পেতেও বিশেষ উদ্যোগ। সব মিলিয়ে চেষ্টার কোনও ত্রুটি রাখছে না মধ্যপ্রদেশের বিজেপি সরকার।

 

ঘরে বাইরে খবর

Latest News

'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বাজে ফল ত্রিপুরার বিদ্যাজ্যোতি স্কুলে, অস্বস্তির মুখে বিশেষ ক্লাস হবে পড়ুয়াদের তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.