বাংলা নিউজ > ঘরে বাইরে > Suicide Attack in Pakistan: পাকিস্তানের করাচিতে ফের আত্মঘাতী জঙ্গি হানা, অল্পের জন্য রক্ষা পেলেন ৫ জাপানি

Suicide Attack in Pakistan: পাকিস্তানের করাচিতে ফের আত্মঘাতী জঙ্গি হানা, অল্পের জন্য রক্ষা পেলেন ৫ জাপানি

পাকিস্তানের করাচিতে আবার আত্মঘাতী হামলা। REUTERS/Akhtar Soomro (REUTERS)

করাচিতে আত্মঘাতী হামলা: হামলায় প্রাণে বেঁচে গেছেন পাঁচ বিদেশি। পুলিশের পাল্টা গুলিতে আত্মঘাতী বোমা হামলাকারী ও দুই জঙ্গি নিহত হয়।

আবার পাকিস্তানে বিদেশি নাগরিক ভর্তি গাড়িতে হামলা। আত্মঘাতী হানা। তবে অল্পের জন্য অন্তত পাঁচজন বিদেশি রক্ষা পেয়েছেন। সব মিলিয়ে ফের ভয়াবহ ঘটনা হয়েছে পাকিস্তানে। তবে এবারই প্রথম নয়। এর আগেও একাধিকবার পাকিস্তানে সন্ত্রাসবাদী হামলা হয়েছে। সেই হামলায় প্রাণও হারিয়েছেন বিদেশি নাগরিকরা। 

পাকিস্তানের করাচিতে বিদেশি নাগরিকদের গাড়িতে আত্মঘাতী বোমা হামলায় অন্তত দুইজন নিহত হয়েছেন বলে খবর মিলেছে।

গাড়িতে থাকা পাঁচ বিদেশির সবাই প্রাণে বেঁচে গেছেন জানানো হয়েছে।  প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশের পাল্টা গুলিতে আত্মঘাতী বোমা হামলাকারী ও দুই সন্ত্রাসী নিহত হয়েছে।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, সরকারকে উৎখাত করতে এবং নিজস্ব কঠোর ইসলামি শাসন প্রতিষ্ঠা করতে চাওয়া সন্ত্রাসীরা গত কয়েক বছরে পাকিস্তানের সবচেয়ে রক্তাক্ত হামলা চালিয়েছে, কখনও কখনও চিনাদের মতো বিদেশিদের লক্ষ্য করে। 

এদিকে সম্প্রতি চিনের নাগরিকদের উপরেও হামলার ঘটনা হয়েছিল পাকিস্তানে। 

পুলিশের মুখপাত্র আবরার হুসেন বালুচ বলেন, বেঁচে যাওয়া জাপানিদের পুলিশ হেফাজতে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে কোনো জঙ্গি গোষ্ঠীর পক্ষ থেকে এ হামলার দায় স্বীকার করা হয়নি।

করাচি পুলিশ নিশ্চিত করেছে যে এটি একটি আত্মঘাতী হামলা। বিস্ফোরণে আরও একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে জিও নিউজ।

পুলিশের দেওয়া প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, এনকাউন্টারে নিহত দ্বিতীয় জঙ্গিও আত্মঘাতী জঙ্গি ছিল।

সন্ত্রাসীর শরীরে একটি সুইসাইড জ্যাকেট ও একটি গ্রেনেড বাঁধা রয়েছে, পুলিশ জানিয়েছে, বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। এদিকে সামগ্রিক পরিস্থিতিতে এলাকায় ব্যপক আতঙ্ক ছড়ায়। 

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আরও জানায়, বিদেশি নাগরিকরা রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চলে কাজ করছিলেন।

জিন্নাহ হাসপাতালের কর্মকর্তারা জিও নিউজকে জানিয়েছেন, আহত তিনজনকে হাসপাতালে আনা হয়েছে, যাদের মধ্যে দুজন গুরুতর আহত হয়েছেন। আহতদের নাম নূর মহম্মদ, লঙ্গর খান ও সলমন রফিক।

দুর্ঘটনায় কোনো বিদেশি নাগরিক হতাহত হয়নি বলেও নিশ্চিত করেছেন তারা।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নাগরিকদের সঙ্গে থাকা এক নিরাপত্তারক্ষীর বরাত দিয়ে জিও নিউজ জানিয়েছে, বিস্ফোরণের পর এক সন্ত্রাসী গাড়ি লক্ষ্য করে গুলিও চালাচ্ছিল।

এদিকে, সিন্ধুর গভর্নর কামরান তেসোরি লান্ধিতে আত্মঘাতী হামলার নিন্দা জানিয়ে সিসিপিও এবং আইজিকে হামলার বিষয়ে একটি প্রতিবেদন উপস্থাপনের নির্দেশ দিয়েছেন।

রাজ্যপাল বলেন, কোনও পরিস্থিতিতেই শহরে সন্ত্রাসবাদ বরদাস্ত করা হবে না।

ঘরে বাইরে খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.