বাংলা নিউজ > ঘরে বাইরে > Supreme Court: আরও দুজন নতুন বিচারপতি পেল সুপ্রিম কোর্ট, শপথবাক্য পাঠ করালেন CJI

Supreme Court: আরও দুজন নতুন বিচারপতি পেল সুপ্রিম কোর্ট, শপথবাক্য পাঠ করালেন CJI

প্রধান বিচাপতি ও বিচারপতি প্রশান্ত কুমার মিশ্র। (ANI Photo) (ANI)

আরও দুজন বিচারপতি নিযুক্ত হলেন সুপ্রিম কোর্টে। শপথবাক্য পাঠ করালেন প্রধান বিচারপতি। 

দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। শুক্রবার দুই বিচারপতিকে শপথবাক্য পাঠ করালেন দেশের প্রধান বিচারপতি। একজন হলেন বিচারপতি প্রশান্ত কুমার মিশ্র ও অপরজন হলেন বিচারপতি কেভি বিশ্বনাথন। সব মিলিয়ে এবার একেবারে অনুমোদিত সব পদ পূরণ হল দেশের শীর্ষ আদালতের। বর্তমানে বিচারপতি সংখ্যা দাঁড়াল ৩৪জন।

এর আগে মে মাসের প্রথম দিকে বিচারপতি দীনেশ মাহেশ্বরী ও বিচারপতি এমআর শাহ অবসর গ্রহণ করেছিলেন। বর্তমানে তাঁদের সেই শূণ্যস্থান পূরণ করা হল।

এদিকে সুপ্রিম কোর্টে গরমের ছুটি চলাকালীন অবসর নেবেন আরও তিন বিচারপতি। জুুন মাসে অবসর নিচ্ছেন বিচারপতি কেএম যোশেফ, বিচারপতি অজয় রাস্তোগি ও বিচারপতি ভি রামাসুহ্মমণিয়ম। সেকারণে এদিন তাঁদেরও ফেয়ারওয়েলের অনুষ্ঠান হয়েছে।

এদিকে আগামী ২ জুলাই আবার সুপ্রিম কোর্ট খুলবে। তার আগে এদিনই ছিল ছুটির আগে শেষ কাজের দিন।

বিচারপতি প্রশান্ত কুমার মিশ্র ও বিচারপতি কেভি বিশ্বনাথন ফুল কোর্টের মধ্যে শপথবা্ক্য পাঠ করেন। এদিন বারের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। এদিকে সরকার কার্যত একেবারে অত্যন্ত দ্রুততার সঙ্গে তাঁদের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করেছে।

এদিকে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, আগামী ২০৩০ সালের ১১ অগস্ট বিচারপতি জেবি পর্দিওয়ালার অবসরের পরে প্রধান বিচারপতির চেয়ারে বসবেন বিচারপতি বিশ্বনাথন। এরপর ২০৩১ সালের ২৫ মে পর্যন্ত তিনি ওই পদে আসীন থাকবেন। বৃহস্পতিবারই রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর অফিস থেকে ওই দুই বিচারপতির নিয়োগ সংক্রান্ত ব্যাপারে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.