বাংলা নিউজ > ঘরে বাইরে > TCS: ১৬জন কর্মচারীকে চাকরি থেকে তাড়িয়ে দিল টিসিএস, ঘুষকাণ্ডের তদন্ত শেষ

TCS: ১৬জন কর্মচারীকে চাকরি থেকে তাড়িয়ে দিল টিসিএস, ঘুষকাণ্ডের তদন্ত শেষ

টাটা কনসালটেন্সি সার্ভিসেস ফাইল ছবি: রয়টার্স (Reuters)

সব মিলিয়ে ১৯জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। তার মধ্য়ে ১৬জনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। তিনজনকে দায়িত্ব থেকে বসিয়ে দেওয়া হয়েছে।

১৬জন কর্মীকে চাকরি থেকে বরখাস্ত করল আইটি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিস বা টিসিএস। ৬টি ফার্মকে তাদের তালিকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। খবর মানি কন্ট্রোল সূত্রে।

তদন্ত শেষ করার পরে টিসিএসের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কয়েকজন কর্মী নিয়োগের নাম করে, কাজ দেওয়ার নাম করে ঘুষ নিয়েছিল বলে অভিযোগ। এরপরই টিসিএস এনিয়ে তদন্তে নামে।

সব মিলিয়ে ১৯জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। তার মধ্য়ে ১৬জনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। তিনজনকে দায়িত্ব থেকে বসিয়ে দেওয়া হয়েছে।

টিসিএসের তরফে জানানো হয়েছে, আমাদের তদন্তে দেখা গিয়েছে ১৯জন কর্মী এর সঙ্গে জড়িত। কর্তব্য়ে গাফিলতির অভিযোগে তাদের মধ্যে ১৬জনকে বরখাস্ত করা হয়েছে। রিসোর্স ম্যানেজমেন্ট থেকে ৩জন কর্মীকে সরিয়ে দেওয়া হয়েছে।

সেই সঙ্গেই ৬জন ভেন্ডর, তাদের মালিক ও তাদের সহযোগীদের এই কোম্পানি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাদের সঙ্গে সব সম্পর্ক সরিয়ে দেওয়া হয়েছে।

সেই সঙ্গে কোম্পানির তরফে বলা হয়েছে, এবার রিসোর্স ম্যানেজমেন্ট সিস্টেমের উপর বিশেষ নজর দেওয়া হচ্ছে। ভেন্ডারদের উপরেও নজর রাখা হবে। চাকরি দেওয়ার ক্ষেত্রে কোথাও কোনও অস্বচ্ছতা রয়েছে কি না এটা দেখা দরকার।

তবে কোম্পানি জানিয়েছে, উচ্চ ম্যানেজার পদে কর্মরত কেউ এই ঘটনার সঙ্গে যুক্ত ছিলেন না বলে জানা গিয়েছে। সিইও কে কৃথিভাসন জানিয়েছেন, সংস্থার পক্ষ থেকে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা তদন্ত শেষ করেছি। যারা কোড অফ কন্ডাক্টকে ভঙ্গ করেছেন বলে আমাদের মনে হয়েছে তাদের আমরা সরিয়ে দিয়েছি। যে ধরনের নিয়ম ভঙ্গ করা হয়েছে তার উপর ভিত্তি করে পদক্ষেপ নেওয়া হয়েছে।

কিন্তু আগামী দিনে যাতে এই ধরনের ঘটনা না হয় সেটা করার জন্য কী করা হবে?

চিফ হিউম্যান রিসোর্স অফিসার মিলিন্দ লাক্কাদ জানিয়েছেন, কোম্পানি সংস্থাগত, প্রযুক্তিগত সব দিক খতিয়ে দেখছে।

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.