বাংলা নিউজ > ঘরে বাইরে > জয় শ্রী রাম স্লোগান দেওয়ায় ছাত্রকে মারধর, শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপের দাবি

জয় শ্রী রাম স্লোগান দেওয়ায় ছাত্রকে মারধর, শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপের দাবি

জয় শ্রী রাম স্লোগান দেওয়ায় ছাত্রকে মারধর। প্রতীকী ছবি (HT_PRINT)

গঞ্জবাসোদার ভারত মাতা কনভেন্ট স্কুলে এক ছাত্র জয় শ্রী রাম স্লোগান দিলে তা নিয়ে শিক্ষক আপত্তি জানান। তাতে শিক্ষকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে ওই ছাত্র। এরপর শিক্ষক ছাত্রকে মারধর করে বলে অভিযোগ। বিষয়টি জানাজানি হতেই অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এভিবিপি) কর্মী, সমর্থকরা স্কুলে পৌঁছে যান।

স্কুলের মধ্যে জয় শ্রীরাম স্লোগান দেওয়ায় এক ছাত্রকে চড় মারলেন শিক্ষক। এমনই অভিযোগ উঠেছে মধ্যপ্রদেশের বিদিশার গঞ্জবাসোদায় ভারত মাতা ইংরেজি মাধ্যম স্কুলে। এই অভিযোগটি সামনে আসার পরে তোলপাড় পড়ে গিয়েছে মধ্যপ্রদেশে। এ ঘটনায় বিজেপির ছাত্র পরিষদ এভিবিপি শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে। ঘটনায় পদক্ষেপ করার আশ্বাস দিয়েছে স্থানীয় প্রশাসন।  

আরও পড়ুন: Teacher beaten student: শিক্ষকের চড়ের জের, ২ কানে শুনতে পাচ্ছে না ছাত্র, অভিযোগ পরিবারের

জানা গিয়েছে, গঞ্জবাসোদার ভারত মাতা কনভেন্ট স্কুলে এক ছাত্র জয় শ্রী রাম স্লোগান দিলে তা নিয়ে শিক্ষক আপত্তি জানান। তাতে শিক্ষকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে ওই ছাত্র। এরপর শিক্ষক ছাত্রকে মারধর করে বলে অভিযোগ। বিষয়টি জানাজানি হতেই অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এভিবিপি) কর্মী, সমর্থকরা স্কুলে পৌঁছে যান। সেখানে তারা বিক্ষোভ দেখান। পরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে স্কুলের  অধ্যক্ষ জানান, ছাত্রকে মারধর করা হয়নি। এখানে সব ধর্মই পালন করা হয়। তবে স্লোগান দেওয়া শৃঙ্খলাহীনতার সমান। তাই ছাত্রদের এভাবে স্লোগান দেওয়া থেকে বিরত রাখা হয়।

এই পুরো ঘটনা প্রসঙ্গে এসডিএম বিজয় রাই বলেছেন, ‘একটি অভিযোগ পেয়েছি এবং ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এর ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ এদিকে বিষয়টি পৌঁছেছে জাতীয় শিশু সুরক্ষা কমিশনের কাছে। গঞ্জবাসোদার ভারত মাতা কনভেন্ট স্কুলে জয় শ্রী রাম স্লোগান দেওয়ার জন্য শিশুদের মারধরের বিষয়টি এখন জোরদার হচ্ছে। জাতীয় শিশু সুরক্ষা কমিশন বিদিশার পুলিশ সুপারকে একটি এফআইআর নথিভুক্ত করার জন্য চিঠি দিয়েছে। ৭ দিনের মধ্যে পুলিশের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে জাতীয় শিশু সুরক্ষা কমিশন।

জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যান প্রিয়াঙ্কা লগন জানান, ভারত মাতা কনভেন্ট স্কুলে জয় শ্রী রাম স্লোগান দেওয়ার জন্য শিশুদের নির্যাতন ও মারধর করা একটি শাস্তিযোগ্য অপরাধ। পুলিশ সুপারকে চিঠি লিখে এফআইআর নথিভুক্ত করতে বলা হয়েছে। এ বিষয়ে অপরাধীদের রেহাই দেওয়া উচিত নয় বলে তিনি জানিয়েছেন। প্রসঙ্গত, এই ধরনের ঘটনা ভারতে প্রথম নয়। এর আগেও স্কুলে এই ধরনের ঘটনা ঘটেছে।  

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘শুরু থেকে আপনি…’, হবু শ্বশুরমশাইকে নিয়ে আবেগঘন রাধিকা, ফাঁস করলেন বিরাট সিক্রেট নয়া ‘ভূমিকা’-য় আসছি! IPL শুরুর আগেই ধোনির পোস্টে হার্টবিট বাড়ল CSK ভক্তদের ISL 2023 (Hyderabad vs NorthEast Utd) Live Updates: আম্বানিদের অনুষ্ঠান শেষে জমিয়ে পার্টি! মেয়ে সুহানাকে জড়িয়ে নাচলেন শাহরুখ যশ-অক্ষয়ের ব্যাটে রঞ্জির সেমিতে দুরন্ত প্রত্যাবর্তন বিদর্ভের, কিছুটা চাপেই এমপি ‘মা ফোন করে জানতে চাইছে…’, বয়সে ছোট শোভনের গলাতেই মালা দেবেন সোহিনী? ভোটেই দাঁড়াব না! মহিলার সঙ্গে অশ্লীল ভিডিয়ো বিজেপি প্রার্থীর, পুরো 'ডিপফেক' দৈনিক মজুরিতে চরম বৈষম্যের অভিযোগ মৎস্য দফতরে, বেতন পাচ্ছেন না অনেকে শিবরাত্রিতে বাড়িতে লাগাতে পারেন এই ৩ গাছ, সুখ সমৃদ্ধি তুঙ্গে রাখতে রইল টিপস ‘শো-কজ চিঠি পড়িনি, সন্ধ্যায় সুদীপদার বাড়ি চা খেতে যাব,’ বললেন কুণাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.