বাংলা নিউজ > ঘরে বাইরে > TMC on Free Ration: ভোটের সময় ঘোষণা কেন? বিনামূল্যে রেশন নিয়ে মোদীর বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের

TMC on Free Ration: ভোটের সময় ঘোষণা কেন? বিনামূল্যে রেশন নিয়ে মোদীর বিরুদ্ধে কমিশনে নালিশ তৃণমূলের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Photo by Raj K Raj/ Hindustan Times) (Hindustan Times)

সাকেত লিখেছেন, নির্বাচন কমিশনের আইন বলছে,নির্বাচনী পর্বের সময় রাষ্ট্রের মেশিনারিকে কাজে লাগিয়ে ভোটারদের প্রভাবিত করাটা একেবারেই ঠিক নয়।

আগামী ৫ মাসের জন্য বিনামূল্যে রেশন সরবরাহ করার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু নির্বাচনী সভা থেকে কেন এই ঘোষণা করা হল তা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল। এবার এনিয়ে নির্বাচন কমিশনের কাছে নালিশ জানাল তৃণমূল। তৃণমূলের রাজ্যসভার সদস্য সাকেত গোখেল এনিয়ে এক্স হ্যান্ডেলে গোটা বিষয়টি জানিয়েছেন।

তিনি লিখেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ৫ বছরের জন্য বিনামূল্যে রেশন দেওয়ার কর্মসূচিকে সম্প্রসারিত করার কথা ঘোষণা করেছেন। এটা তো পলিসি সংক্রান্ত সিদ্ধান্ত। সেটা তো যে কোনও সময়ই ঘোষণা করা যেত। কিন্তু প্রধানমন্ত্রী ছত্তিশগড়ের দুর্গে নির্বাচনী সভার মধ্য়েই এসব ঘোষণা করলেন। সেই সময়টাকেই তিনি বেছে নিলেন এই সংক্রান্ত ঘোষণার জন্য।

সাকেত লিখেছেন, নির্বাচন কমিশনের আইন বলছে,নির্বাচনী পর্বের সময় রাষ্ট্রের মেশিনারিকে কাজে লাগিয়ে ভোটারদের প্রভাবিত করাটা একেবারেই ঠিক নয়।

আমি নির্বাচন কমিশনের কাছে নালিশ জানিয়েছি। প্রধানমন্ত্রী এই মন্তব্যের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। এই ধরনের ঘোষণা ৫ রাজ্য়ে বিধানসভা ভোটকে প্রভাবিত করতে পারে।

 

কার্যত ভোটের মুখে বড় ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী পাঁচ বছরের জন্য ফ্রিতে রেশন দেওয়ার ব্যবস্থা সম্প্রসারিত করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। তবে এবার তা নিয়ে প্রশ্ন তুলল তৃণমূল। তাদের দাবি এটা তো পলিসি সংক্রান্ত সিদ্ধান্ত। সেটা তো যে কোনও সময়ই ঘোষণা করা যেত। কিন্তু প্রধানমন্ত্রী ছত্তিশগড়ের দুর্গে নির্বাচনী সভার মধ্য়েই এসব ঘোষণা করলেন। সেই সময়টাকেই তিনি বেছে নিলেন এই সংক্রান্ত ঘোষণার জন্য।

তৃণমূলের রাজ্যসভার সদস্যের দাবি দেশের পাঁচ রাজ্যে ভোট। তার মধ্য়ে এই ঘোষণার মাধ্যমে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করা হয়েছে। প্রচারে গিয়ে এই ধরনের ঘোষণা করার মাধ্য়মে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগের নালিশ করেছে তৃণমূল।

মোদী জানিয়েছিলেন, ক্ষিধে কতটা কষ্টকর সেটা অভাব থেকে উঠে আসা মানুষই বুঝতে পারেন। মোদী দারিদ্র দেখেছে তিনি জানেন। এক মাস পর এই প্রকল্প শেষ হচ্ছে। ডিসেম্বরে ৮০ কোটি মানুষকে রেশন বিনামূল্যে দেওয়ার কাজ শেষ হচ্ছে। তবে আমি বলছি এটা আরও ৫ বছরের মেয়াদ বৃদ্ধি করা হচ্ছে।

তবে বিজেপির দাবি, নির্বাচনে তো তৃণমূলই নেই। তারা কেন এসব নিয়ে কথা বলছে। চালচোররা চুরি করতে পারবে না বলে ওরা এসব এখন বলছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

টসে জিতল San Francisco Unicorns , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.