বাংলা নিউজ > ঘরে বাইরে > Top Secret Plan of Hamas: হামাসের গোপন ছকের পর্দাফাঁস! ইজরায়েলে শিশুদের স্কুলকে টার্গেট করেছিল জঙ্গিরা, কারণটা কী?

Top Secret Plan of Hamas: হামাসের গোপন ছকের পর্দাফাঁস! ইজরায়েলে শিশুদের স্কুলকে টার্গেট করেছিল জঙ্গিরা, কারণটা কী?

দক্ষিণ গাজাতে ভয়াবহ হানা। (Photo by YASSER QUDIH / AFP) (AFP)

দুটি কমব্যাট ইউনিট ঢুকে পড়েছিল গ্রামে। একটা ইউনিটের কাজ ছিল খুন করা। আর অপর ইউনিটের কাজ ছিল অপহরণ করা।

হামাসের বড় ছক ছিল যাতে প্রাথমিক স্কুলে আঘাত হানা যায়। একটি ইয়ুথ সেন্টারেও আঘাত হানতে চেয়েছিল হামাস। আসলে ওদের মূল ছক ছিল ইজরায়েলের একেবারে ধ্বংসলীলা করা। যতটা বেশি সংখ্যক মানুষকে হত্যা করা। সেই সঙ্গেই অপহরণ করে গাজাতে নিয়ে আসার ছকও তারা কষেছিল বলে খবর।

এনবিসি নিউজের প্রতিবেদন অনুসারে জানা যায় প্রশিক্ষিত হামাস জঙ্গিদের অন্তত দুটি ইউনিট ঢুকে পড়েছিল গ্রামের মধ্য়ে। মূলত যেখানে শিশুরা রয়েছে সেই এলাকাকে ঘিরে ফেলে তারা।

এনবিসির রিপোর্ট বলছে, হামাস জঙ্গিরা গ্রামের মধ্য়ে ঢুকে পড়ে ধ্বংসলীলা চালানোর ছক কষেছিল। মূলত শিশুদের খুন করার ছক কষেছিল তারা। সেই সংক্রান্ত ম্যাপও তারা পেয়েছে।

সেই সংক্রান্ত একাধিক নথিও মিলছে। সেই নথি অনুসারে জানা গিয়েছে, দুটি কমব্যাট ইউনিট ঢুকে পড়েছিল গ্রামে। একটা ইউনিটের কাজ ছিল খুন করা। আর অপর ইউনিটের কাজ ছিল অপহরণ করা।

অন্যদিকে অত্যন্ত গোপন নথিও পাওয়া গিয়েছে। সেখানে বলা হচ্ছে মূলত পূর্ব ও পশ্চিম দিকে যতটা সম্ভব খুন করার উপর জোর দেওয়া হয়েছিল। সেই সঙ্গেই অপহরণের উপর জোর দেওয়া হয়েছিল। একটা ডাইনিং হলকে ঘিরে দিয়ে সেখানে অপহৃতদের রাখার ব্যাপারে ছক কষা হয়েছিল।

৭ অক্টোবরের ফুটেজও মিলেছে। সেখানে দেখা গিয়েছে, হামাস জঙ্গিরা কিব্বুতজ এলাকায় ঢুকে পড়েছে। গাজা সীমান্ত সংলগ্ন গ্রামে ঢুকে পড়ে সেখানকার মহিলা ও নারীদের উপর টার্গেট করার চেষ্টা করেছিল হামাস জঙ্গিরা। খবর টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে।

এদিকে হামাস সম্প্রতি দাবি করেছে তারা শিশুদের টার্গেট করেনি। কিন্তু এটা তাদের কাজের সঙ্গে মিলছে না। এমনকী হামাসরা এমন ভিডিয়ো সামনে এনেছে যেখানে দেখা যাচ্ছে হামসের সশস্ত্র জঙ্গিরা ইজরায়েলের শিশুদের খাওয়াচ্ছে। এভাবেই তারা প্রমাণ করার চেষ্টা করে যে তারা শিশুদের টার্গেট করেনি।

ইয়োসি লান্ডাউ নামে এক ইজরায়েলি কমান্ডারের দাবি, হামাসরা একেবারে দুধের শিশুদেরও হত্যা করেছে। মা ও শিশুদের একসঙ্গে হত্য়া করেছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো মিটিংয়ের পরেও বহাল রাহুলের উপর ব্যান! কী ঘোষণা করল ডিরেক্টরস গিল্ড? মালদা-মুর্শিদাবাদ ও বিহারের তিন জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করুন, দাবি সংসদে বিকাশ ভবনের নির্দেশের পরেই যাদবপুরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ রাতারাতি বাতিল মান্ডির নির্বাচন বাতিল করার আর্জি হাইকোর্টে, কঙ্গনাকে নোটিশ পাঠাল আদালত আবার আসছে রানি-ঋষু, এবারে মরতে হবে কাকে? মুক্তি পেল ফির আয়ি হাসিন দিলরুবার ঝলক 'আমাকে এই চরিত্রটা…' করণ জোহরের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন শ্বেতা দিঘা থেকে ফেরার পথে ভয়াবহ পথ দুর্ঘটনা, মোটরবাইক–গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত চার মালদার ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় মাস্টার মাইন্ড সহ ধৃত ৪, নিষ্ক্রিয় করা হল বোমা স্ত্রীর জন্মদিনে আদুরে পোস্ট জিতের, মোহনার জন্য লিখলেন 'তোমার সঙ্গে ভালোবাসাকে…'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.