বাংলা নিউজ > ঘরে বাইরে > Derek INDIA bloc: ‘ইন্ডিয়া জোটে তৃণমূল ছিল, আছে, থাকবে', ঘোষণা ডেরেকের

Derek INDIA bloc: ‘ইন্ডিয়া জোটে তৃণমূল ছিল, আছে, থাকবে', ঘোষণা ডেরেকের

‘ইন্ডিয়া জোটে তৃণমূল ছিল, আছে, থাকবে', ঘোষণা ডেরেকের (Youtube/Congress)

চলতি মাসের গোড়ায় পশ্চিমবঙ্গের ৪২টি লোকসভা আসনের জন্য কংগ্রেসের জোটের প্রস্তাব প্রত্যাখ্যান করে তৃণমূল কংগ্রেস তাদের তালিকা ঘোষণা করে।

পশ্চিমবঙ্গের ৪২টি লোকসভা কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন দল তৃণমূল কংগ্রেস। ইন্ডিয়া জোটের অন্দরে দ্বন্দ্বের খবরের মধ্যে বড় ঘোষণা করলেন দলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন।

নয়াদিল্লির রামলীলা ময়দানে ইন্ডিয়া জোটের সমাবেশে ডেরেক ও'ব্রায়েন বলেন, "সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস (টিএমসি) ভারত জোটের অংশ ছিল, আছে এবং থাকবে। এটা বিজেপি বনাম গণতন্ত্রের লড়াই।

ব্রিগেডের জনসভা থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও দলের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের ৪২টি আসনে প্রার্থী ঘোষণা করেন। এর মধ্য বহরমপুরে ১৯৯৯ সাল থেকে জতি রাজ্য কংগ্রেস সভাপতি এবং পাঁচবারের সংসদ সদস্য অধীর রঞ্জন চৌধুরী ।

সেইসময় তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সমালোচনা করে অধীর রঞ্জন চৌধুরী বলেছিলেন, পশ্চিমবঙ্গ থেকে সব প্রার্থীর নাম ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ করে দিয়েছেন, কোনও রাজনৈতিক নেতা বা দলের তাঁর উপর আস্থা রাখা উচিত নয়। তিনি আরও বলেছিলেন যে তালিকাটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি বার্তা প্রেরণ করে যে তিনি ভারতীয় জোটেরে সঙ্গে নেই।

রবিবারের জনসভায় ডেরেক ও'ব্রায়েন নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকারের সমালোচনা করে বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া গ্যারান্টির কোনও ওয়ারেন্টি নেই।

মোদির গ্যারান্টিতে শূন্য ওয়ারেন্টি! মূল্যবৃদ্ধি, কর্মসংস্থান এবং ভারতের প্রতিষ্ঠানগুলিকে সুরক্ষা দেওয়ার ক্ষেত্রে জিরো ওয়ারেন্টি রয়েছে।

২০১৯ সালের পুলওয়ামা হামলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক প্রকাশ্যে বলেছিলেন, নরেন্দ্র মোদী চাননি সত্যিটা সামনে আসুক।

কী লুকাতে চেয়েছিলেন নরেন্দ্র মোদী? প্রশ্ন তুলেছেন ডেরেক ও'ব্রায়েন। যেখানে আমাদের জওয়ানরা প্রাণ দিয়েছেন, সেখানে নরেন্দ্র মোদী কেন সস্তা রাজনীতি করলেন, মরিয়া হয়ে ভোটের চাইছেন?

তিনি আরও বলেন, "আমাদের জওয়ানদের সম্মান জানাতে সত্য প্রকাশ্যে আসার দাবি জানাচ্ছি। আমরা শ্বেতপত্র দাবি করছি!"

সমাবেশে তৃণমূল সাংসদ সাগরিকা ঘোষও ইন্ডিয়া জোটের প্রতি দলের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন।

তিনি বলেন, "তৃণমূল কংগ্রেস এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে আমি বলতে চাই যে তৃণমূল কংগ্রেস অরবিন্দ কেজরিওয়াল এবং আপের সঙ্গে রয়েছে। আমি এটাও বলতে চাই, তৃণমূল .কংগ্রেস ভারত জোটের সঙ্গে রয়েছে।'

দিল্লি প্রসঙ্গে


মদ নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদে রবিবার দিল্লির রামলীলা ময়দানে শক্তি প্রদর্শনে একত্রিত হয়েছিলেন বিরোধী নেতারা।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, আরজেডি নেতা তেজস্বী যাদব, জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির (এসসিপি) প্রধান শরদ পাওয়ার, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল এবং ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেন উপস্থিত ছিলেন।

গত ২১ মার্চ আবগারি নীতির সঙ্গে যুক্ত আর্থিক তছরুপের মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ১ এপ্রিল পর্যন্ত তাঁকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

বেপরোয়া পোর্শে গাড়ি মেরেছিল ২জনকে, চালকের ঘাড়ে দায় চাপাতে চাইছে ধনীর ছেলে? NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, তারপর কী হবে? এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং কে বলবে বয়স ৪৯! খোলা পিঠের শ্বেতশুভ্র গাউন, কান মাতালেন ‘প্রিটি ওম্যান’ প্রীতি প্রমোশন, মান-যশ বৃদ্ধির যোগ শুরু হচ্ছে! সূর্যের কৃপায় ৫ রাশির ভাগ্যে চমক বাংলার রেল কারখানায় অমৃত ভারতের ইঞ্জিনের বরাত, খুশির হাওয়া চিত্তরঞ্জনে শহরের রাজপথে সাধু-সন্তদের মিছিল, মমতার মন্তব্যের পর কী বললেন কার্তিক মহারাজ? লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? তীব্র গরমে হাঁসফাস শহরবাসী, কী অবস্থা আলিপুর চিড়িখানায়?

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.