বাংলা নিউজ > ঘরে বাইরে > মায়ানমার থেকে মাদক উত্তরপূর্বের পথে বাংলাদেশ যাচ্ছে! উদ্বেগ প্রকাশ মানিক সাহার

মায়ানমার থেকে মাদক উত্তরপূর্বের পথে বাংলাদেশ যাচ্ছে! উদ্বেগ প্রকাশ মানিক সাহার

মানিক সাহা মাদক নিয়ে প্রকাশ করেছেন উদ্বেগ।

আগরতলায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে মানিক সাহা বলেন,'মায়ানমার থেকে মাদক আসছে। তা ঢুকছে ত্রিপুরায়। তা অসম ও মিজেরামের পথে আসছে। তারপর যাচ্ছে বাংলাদেশ।' উত্তর পূর্বে পুলিশ আধিকারিকদের একটি দুই দিনব্যাপী কনফারেন্সে যোগ দিয়ে একথা বলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা।

প্রিয়াঙ্কা দেব বর্মবন

উত্তরপূর্বের রাজ্যগুলিতে কোনপথে মাদক চক্রের পাচার চলছে, তা নিয়ে এবার গভীর উদ্বেগ প্রকাশ করলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। এক অনুষ্ঠানে যোগ দিয়ে মানিক সাহা বলেন যে, মায়ানমার থেকে আসছে মাদক। আর তা ঘুরপথে বাংলাদেশে যাচ্ছে উত্তরপূর্বের রাজ্যগুলি পার করে।

আগরতলার প্রাজ্ঞ ভবনে এক অনুষ্ঠানে যোগ দিয়ে মানিক সাহা বলেন,'মায়ানমার থেকে মাদক আসছে। তা ঢুকছে ত্রিপুরায়। তা অসম ও মিজেরামের পথে আসছে। তারপর যাচ্ছে বাংলাদেশ।' উত্তর পূর্বে পুলিশ আধিকারিকদের একটি দুই দিনব্যাপী কনফারেন্সে যোগ দিয়ে একথা বলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। তিনি জানান, মাদক থেকে মানুষকে রক্ষা করতে ২০১৮ সাল থেকে ত্রিপুরায় বিজেপি সরকারে 'নেশা মুক্ত ত্রিপুরা অভিযান' এর উদ্যোগ নিয়েছে। তিনি জানান, মাদক নিয়ে সচেতনতামূলক নানান উদ্যোগ নিয়েছে ত্রিপুরার বিজেপি সরকার। ছাত্রদের নিয়ে সংগঠন গড়ে তুলে মাদক বিরোধী অভিযান থেকে এনসিবির মতো এজেন্সির সহযোগিতায় মাদকের নেশামুক্তি সমেত বহু বিধ পদক্ষেপ নিয়েছে কেন্দ্র। এদিকে, উচ্তরপূর্বের পথে যেভাবে মায়ানমার থেকে মাদক পাচার হচ্ছে, তা নিয়ে বেশ উদ্বিগ্ন কেন্দ্র। মানিক সাহা জানান, কেন্দ্রের তরফে বাংলাদেশের নেতৃত্বের সঙ্গে এই বিষয়ে আলোচনা করা হয়েছে।

প্রসঙ্গত, গত মাসেই নর্থ ইস্ট কাউন্সিলের বৈঠকে অমিত শাহ উত্তরপূর্বে গিয়েছিলেন। ৭০ তম সেই কাউন্সিলের বৈঠকে দেশের স্বরাষ্ট্র বিষয়ে নানান বিষয় উঠে আসে। সেই বৈঠকে অমিত শাহ, সঠিকভাবে সীমান্তে কাঁটাতার দেওয়া, আলো, ড্রোন প্রযুক্তির ব্যবহারের কথা বলেন। এছাড়াও স্যাটেলাইট পথে সীমান্তে নজরদারি প্রসঙ্গেও অবহিত করেন অমিত শাহ। মানিক সাহা জানান, সীমান্তে সুরক্ষা বাড়াতে বিএসএফ নজরদারি বাড়ানোর কথা বলা হচ্ছে রাজ্যের তরফেও।

ঘরে বাইরে খবর

Latest News

চোখ মুখ ফ্যাকাসে হয়ে যাচ্ছে? জন্ডিস না অন্য কোনও রোগ উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র ২০২৪: একদা বাম গড় এখন তৃণমূলের সেফ সিট ‘জ্ঞানেশ্বরীর দায় নেবেন তো!’ ছত্রধর প্রসঙ্গে মমতা নিশানা শুভেন্দুর গত মরশুমের প্লে-অফের ৪ দলের লিগ পর্বেই বিদায়,KKR-RR-SRH-RCB 2024 IPL-এ গড়ল নজির 'তখন আমি ১২,পর্ন সাইটে ছবি আপলোড করা হয়', শ্রীদেবীর মেয়ে হওয়ার মূল্য চুকিয়েছেন মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ফোলা রুটি খেলে কী হয়? ফুলকো, নাকি না-ফোলা রুটি, কোনটি খাওয়া শরীরের জন্য ভালো ৬ বছরের ছোট রাতুলকে বিয়ে, এ কী রূপে সামনে এলেন রূপাঞ্জনা! হানিমুনেই বদলে গেল সব গজলক্ষ্মী রাজযোগে মেষ-সহ ৭ রাশির ভাগ্য উজ্জ্বল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল পালঘর লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য

Latest IPL News

মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.