বাংলা নিউজ > ঘরে বাইরে > কোচিতে গ্লাইডার ভেঙে মৃত্যু ২ নৌসেনা অফিসারের
থোপুমপাড়ি ব্রিজের কাছে পড়ে আছে গ্লাইডারের ধ্বংসাবশেষ (ছবি সৌজন্য এএনআই)
থোপুমপাড়ি ব্রিজের কাছে পড়ে আছে গ্লাইডারের ধ্বংসাবশেষ (ছবি সৌজন্য এএনআই)

কোচিতে গ্লাইডার ভেঙে মৃত্যু ২ নৌসেনা অফিসারের

  • তাঁরা দু'জনেই অভিজ্ঞ গ্লাইডার পাইলট ছিলেন।

পাওয়ার গ্লাইডার নিয়ে উড়েছিলেন। কিন্তু কিছুক্ষণ পরেই ভেঙে পড়ে সেই গ্লাইডার। তার জেরে মৃত্যু হল ভারতীয় নৌসেনার দুই আধিকারিকের। ঘটনাটি কোচির।

রুটিন উড়ান পরিকল্পনার অঙ্গ হিসেবে রবিবার সকাল সাতটা নাগাদ কোচিতে অবস্থিত আইএনএস গারুদা থেকে সেই গ্লাইডার নিয়ে ওড়েন নৌসেনার দুই আধিকারিক। কিছুক্ষণের মধ্যেই গ্লাইডারে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। উড়ানের ২০ মিনিটের পরেই থোপুমপাড়িতে ভেঙে পড়ে গ্লাইডার। 

সেই সময় দুর্ঘটনাস্থলে অনেকে প্রাতর্ভ্রমণে বেরিয়েছিলেন। গ্লাইডারটি ভেঙে পড়তে দেখে তাঁরা স্থানীয় থানায় খবর দেন। দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় নৌসেনার একটি দল। আহত দুই আধিকারিককে উদ্ধার করে নৌসেনার হাসপাতাল আইএনএস সঞ্জীবনীতে ভরতি করা হয়। কিন্তু সেখানে তাঁদের মৃত্যু হয়।

আপাতত দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যায়নি। তবে অনেকের অনুমান, যান্ত্রিক ত্রুটির জেরে নিয়ন্ত্রণ হারিযে ফেলতে পারেন দুই আধিকারিক। ঘটনার তদন্ত চলছে। নৌসেনার মুখপাত্র বলেন, 'দুর্ঘটনায় দুই আধিকারিক গুরুতর আহত হয়েছিলেন। নৌসেনার হাসপাতালে তাঁরা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। সার্দান নাভাল কম্যান্ডের তরফে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।'

নৌসেনার তরফে জানানো হয়েছে, মৃত দুই আধিকারিকের নাম লেফটেন্যান্ট রাজীব ঝা (৩৯) এবং পিটি অফিসার সুনীল কুমার (২৯)। তাঁরা দু'জনেই অভিজ্ঞ গ্লাইডার পাইলট ছিলেন। লেফটেন্যান্ট রাজীবের বাড়ি উত্তরাখণ্ডের দেরাদুনে। পিটি অফিসার সুনীল বিহারের ভোজের বাসিন্দা।

বন্ধ করুন