বাংলা নিউজ > ঘরে বাইরে > স্থিতিশীল রয়েছেন করোনা আক্রান্ত মনমোহন সিং, জানালেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন
মনমোহন সিং (ফাইল ছবি)
মনমোহন সিং (ফাইল ছবি)

স্থিতিশীল রয়েছেন করোনা আক্রান্ত মনমোহন সিং, জানালেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

  • করোনা আক্রান্ত মনমোহন সিংয়ের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষ বর্ধন।

সোমবারই জানা যায় যে টিকা নেওয়া সত্ত্বেও করোনা আক্রান্ত হয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। জ্বরে কাবু হওয়ার জেরে তাঁকে দিল্লির এইমস-এ ভর্তি করা হয়েছিল। এরপর থেকেই কোভিডে আক্রান্ত কংগ্রেসের শীর্ষ নেতাকে দ্রুত সুস্থ করে তুলতে যাবতীয় প্রচেষ্টা চালাচ্ছে এইমস-এর চিকিসকের দল। এবং বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ হর্ষ বর্ধন।

এদিন এক টুইট বার্তায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী টুইটে জানিয়েছেন, 'ডঃ মনমোহন সিং-এর শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নিয়েছি। এইমসে তাঁর চিকিত্সার দায়িত্বে থাকা মেডিক্যাল টিমের সঙ্গে কথা বলেছি। তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে। তাঁর সেরা যত্নের ব্যবস্থা করা হয়েছে। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি।'

উল্লেখ্য, জ্বরে কাবু হওয়ায় ৮৮ বছরের মনমোহনকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করানো হয়েছিলেন। সোমবার বিকেল ৫টা নাগাদ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতলে ভর্তি হওয়ার পর সেখানেই তাঁর করোনা পরীক্ষা করানো হয় তাঁর। এরপরই জানা যায় করোনা আক্রান্ত হয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। এর আগে কোভ্যাক্সিনের দুটো ডোজই নিয়েছিলেন প্রবীণ কংগ্রেস নেতা।

এর আগে রবিবারই অতিমারী রোধ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নানা পরামর্শ জানিয়ে একটি চিঠি লিখেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। প্রাক্তন প্রধানমন্ত্রী আর্জি জানান যাতে প্রত্যেক রাজ্য নিজেদের ফ্রন্টলাইন কর্মীদের তালিকা তৈরি করে টিকাকরণ প্রক্রিয়া চালাতে পারে, তার জন্য রাজ্যকে অনুমতি দেওয়া হোক। এরপরই গতকাল নয়া টিকাকরণ অভিযানের কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। জানিয়ে দেওয়া হয়, ১ মে থেকে ১৮ বছরের উপরে সবাই টিকা নিতে পারবেন।

 

বন্ধ করুন