বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌একইরকম ঘটনা পশ্চিমবঙ্গেও ঘটেছিল’‌, উত্তরপ্রদেশের ভাঙন নিয়ে টুইট তথাগতর
তথাগত রায়। ফাইল ছবি
তথাগত রায়। ফাইল ছবি

‘‌একইরকম ঘটনা পশ্চিমবঙ্গেও ঘটেছিল’‌, উত্তরপ্রদেশের ভাঙন নিয়ে টুইট তথাগতর

  • এই পরিস্থিতিতে পাশে দাঁড়ালেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। এদিন তিনি একটি টুইট করেছেন।

বঙ্গ–বিজেপিকে টুইটারে তুলোধনা করলেও উত্তরপ্রদেশ সরকারের পাশে দাঁড়ালেন তিনি। যোগী আদিত্যনাথ মন্ত্রিসভা থেকে একের পর এক বিধায়ক–মন্ত্রী পদত্যাগ করছেন। আর তারপর যোগ দিচ্ছেন সমাজবাদী পার্টিতে। এই নিয়ে উত্তরপ্রদেশ সরকার চরম বিড়ম্বনার মধ্যে রয়েছে। এই পরিস্থিতিতে পাশে দাঁড়ালেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। এদিন তিনি একটি টুইট করেছেন।

ঠিক কী লিখেছেন তথাগত রায়?‌ এদিন তিনি লেখেন, ‘‌উত্তরপ্রদেশে বিজেপির মন্ত্রিসভা ছেড়ে মন্ত্রীরা সমাজবাদী পার্টিতে যোগ দিচ্ছেন বলে যাঁরা উল্লসিত হচ্ছেন, তাঁদের মনে রাখা উচিত ঠিক একইরকম ঘটনা পশ্চিমবঙ্গেও ঘটেছিল। বিজেপির একনিষ্ঠ কর্মীদের বাদ দিয়ে তৃণমূল কংগ্রেস থেকে আসা যতরকম জঞ্জাল আর ট্রোজান ঘোড়াদের টিকিট দিয়েছিল বিজেপি। ফল তো সবাই দেখেছেন।’‌

এই টুইটের মধ্য দিয়ে এক ঢিলে দুই পাখি মারলেন প্রাক্তন মেঘালয়ের রাজ্যপাল। উত্তরপ্রদেশ বিজেপিকে যেমন অক্সিজেন দিলেন তেমনই আর একবার বঙ্গ–বিজেপিকে ঠেস দিলেন। একের পর এক বিধায়ক–মন্ত্রী ছেড়ে গেলেও উত্তরপ্রদেশে বিজেপি জিতবে বলে পরোক্ষে বোঝাতে চাইলেন। তৃণমূল কংগ্রেস থেকে আসা নেতাদের তিনি ট্রোজান ঘোড়া এবং জঞ্জাল বলেছেন। সুতরাং যাঁরা এখন বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টিতে যাচ্ছেন তাঁদেরকেও একই আসনে বসিয়েছেন।

ইতিমধ্যেই নির্বাচন কমিশন পাঁচ রাজ্যের নির্বাচন ঘোষণা করে দিয়েছেন। তার মধ্যে উত্তরপ্রদেশও আছে। এই বিধানসভা নির্বাচনের আগে সেখানে বিজেপি ভাঙতে শুরু করেছে। এমনকী মন্ত্রী ধরম সিং সাইনি হুঁশিয়ারি দিয়েছেন, এবার থেকে রোজ একজন মন্ত্রী এবং তিনজন বিধায়ক বিজেপি ত্যাগ করবেন। তিনি নিজেও মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন।

বন্ধ করুন