বাংলা নিউজ > ঘরে বাইরে > Viksit Bharat Sankalp Yatra: ৫০ দিনে কত মানুষের কাছে গেল বিকশিত ভারত সংকল্প যাত্রা? জানলে অবাক হবেন

Viksit Bharat Sankalp Yatra: ৫০ দিনে কত মানুষের কাছে গেল বিকশিত ভারত সংকল্প যাত্রা? জানলে অবাক হবেন

বিকশিত ভারত সংকল্প যাত্রায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্যনাথ (ANI Photo) (ANI)

সামনেই লোকসভা ভোট। তার আগে বিকশিত ভারত সংকল্প যাত্রা। একের পর এক গ্রাম-শহরকে স্পর্শ করে গিয়েছে এই যাত্রা। 

বিকশিত ভারত সংকল্প যাত্রা। দেশের কোণায় কোণায় যাচ্ছে এই যাত্রা। পরিসংখ্যান বলছে ৫০দিনে ১০ কোটি মানুষের কাছে গিয়েছে এই যাত্রা। সরকারি তরফে একথা জানানো হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে এই বিকশিত ভারত সংকল্প যাত্রা গিয়েছে।

গত ১৫ নভেম্বর বীরসা মুন্ডার জন্মবার্ষিকী উপলক্ষ্যে এই বিকশিত ভারত সংকল্প যাত্রার ডাক দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঝাড়খণ্ড থেকে এই বিকশিত ভারত সংকল্প যাত্রার সূচনা করেন। এই যাত্রার মূল লক্ষ্য কেন্দ্রীয় সরকারের স্কিমগুলি পাওয়ার যোগ্য কোনও মানুষ অথচ তিনি এই স্কিমের সুবিধা থেকে বঞ্চিত। তাঁদের কাছে এই যাত্রার মাধ্যমে পৌঁছে যাওয়া। এমন মানুষরদের কাছে পৌঁছনর জন্য় এই বিশেষ উদ্যোগ। তবে এবার সেই বিকশিত ভারত সংকল্প যাত্রা কার্যত সাড়া ফেলে দিল।

বারাণসীতে বিকশিত ভারত সংকল্প যাত্রায় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছিলেন, এই বিকশিত ভারত সংকল্প যাত্রা আমারও পরীক্ষা। কেন তিনি একথা বললেন?

মোদী বলেছিলেন, এটা আমারও পরীক্ষা। আমি যেখানে যা বলেছিলাম যা আমি করেছি, আমি সেটা আপনাদের কাছ থেকে শুনতে চাই। এটা ঠিকঠাক হয়েছে কি না সেটা জানতে চাই। যে কাজ করার কথা বলা হয়েছিল সেটা করা হয়েছে কি না সেটাও দেখা হচ্ছে।

সাংসদরাও যেন তাঁদের নির্দিষ্ট সংসদ এলাকায় এই যাত্রায় অংশ নেন। তিনি জানিয়েছিলেন, একজন সাংসদ হিসাবে তিনি এই যাত্রায় অংশ নিয়েছেন। এই শহরের সেবক হিসাবে তিনি অংশ নিয়েছেন। তিনি বলেন, জনতা যেন সরকারের কাছে ছুটে না আসেন। জনতার কাছে যেতে হবে সরকারকে।

মোদী বলেছিলেন, বিভিন্ন সরকার আসে আর যায়। লম্বা চওড়া প্রতিশ্রুতি দেয়। গরিবি হঠাও বলে স্লোগান দেওয়া হয়। তিনি বলেন, গরিবি হঠাও স্লোগানটা এক জিনিস। কিন্তু একজন গরিব মানুষ বর্তমানে তাঁর বাড়িতে গ্য়াস সিলিন্ডার রাখতে পারেন। আজ গরিব আর ধনীর মধ্যে ফারাকটা দূর হয়ে গিয়েছে। তিনি পাকা বাড়িতে বাস করেন। তাদের বাচ্চারাও আজ বন্ধুদের সঙ্গে একই সঙ্গে উঠে দাঁড়ান।

সামনেই লোকসভা ভোট। তার আগে একের পর এক স্কিমের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিকশিত ভারত সংকল্প যাত্রার মাধ্যমে সেই সমস্ত মানুষদের কাছে পৌঁছে যাওয়ার কথা বলা হয় যাঁরা যোগ্য হওয়া সত্ত্বেও স্কিমের সুবিধা ঠিকঠাক পান না।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

ভাজা ছোলা থেকে সেদ্ধ মুগ, থাইরয়েডের স্বাস্থ্য বজায় রাখতে ১০ সেরা স্ন্যাকস মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল কিং-এর রাজকীয় ইনিংসের সামনে কাজে এল না হেন্ডরিক্সের ৮৭! ২৪ রানে জিতল উইন্ডিজ কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল নিজেকে 'অকর্মার ঢেঁকি' সম্বোধন টোটার, ছবি বিতর্কের পর কি মন খারাপ 'ফেলুদা'র?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.