বিজেপিতে এলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া
বিজেপিতে এলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

জ্যোতিরাদিত্যকে দলে আনার নেপথ্যে মূল ভূমিকা নিলেন বিজেপির জাফর ইসলাম

কমপক্ষে পাঁচ বার সিন্ধিয়ার সঙ্গে বেঠক করেন তিনি।

১৮ বছর পর কংগ্রেস ছাড়লেন দলের তরুণ তুর্কী জৌতিরাদিত্য সিন্ধিয়া। আনুষ্ঠানিকভাবে বুধবার বিজেপিতে যোগ দিলেন তিনি। কিন্তু অনেকেই জানেন না, বিজেপিতে জ্যৌতিরাদিত্য সিন্ধিয়াকে আনার পিছনে বড় ভূমিকা নিয়েছেন দলের এক মুসলমান নেতা।

বিজেপি মুখপাত্র জাফর ইসলাম দীর্ঘদিন ধরে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে চেনেন। রাজনীতিতে আসার আগে বিদেশি ব্যাঙ্কে কাজ করতেন জাফর। তখন থেকেই জ্যোতিরাদিত্যের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা। এরপর মোদীর আদর্শে উদ্বুদ্ধ হয়ে বিজেপিতে যোগ দেন জাফর। প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো সম্পর্ক আছে তাঁর।সংবাদসংস্থা আইএনএস জানিয়েছে জ্যোতিরাদিত্য দিল্লি এলে তাঁর সঙ্গে জাফরের দেখা হত।

তবে ইদানিং যত নিজের দলে একা হয়ে যান কংগ্রেস নেতা, ততই জাফরের সঙ্গে তাঁর সাক্ষাত বাড়তে থাকে। সেই সব বৈঠকে তাঁকে বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব দেন জাফর। কম করে পাঁচবার দুজনের মধ্যে সাক্ষাত হয়েছে।

কতটা কথা এগোল, বৈঠকের পর বিজেপি নেতৃত্বকে জানাতেন জাফর। এই সব বৈঠকের ইতিবাচক ফলাফলের পরেই মাঠে নামে বিজেপি নেতৃত্ব। সূত্রের খবর মঙ্গলবার যখন জ্যোতিরাদিত্য মোদীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, তখনও উপস্থিত ছিলেন জাফর ইসলাম।

অমিত শাহ যখন জ্যোতিরাদিত্যকে নিয়ে গাড়ি করে মোদীর বাড়ি যাচ্ছিলেন, সেখানেও উপস্থিত ছিলেন তিনি। বুধবার বিজেপি হেডকোর্য়াটার্সে যখন সিন্ধিয়া আনুষ্ঠানিক ভাবে দলে যোগ দিচ্ছেন, এই পুরো ঘটনার কাণ্ডারি জাফর ইসলাম একপাশে দাঁড়িয়ে তৃপ্তিভরে হাসছিলেন।


বন্ধ করুন