বাংলা নিউজ > ঘরে বাইরে > Ayodhya Ram Mamdir: অযোধ্য়ায় শুধু রামচন্দ্রের মূর্তি কেন? পরিবারের অন্যরা কোথায়? প্রশ্ন তুললেন কর্ণাটকের CM

Ayodhya Ram Mamdir: অযোধ্য়ায় শুধু রামচন্দ্রের মূর্তি কেন? পরিবারের অন্যরা কোথায়? প্রশ্ন তুললেন কর্ণাটকের CM

অযোধ্য়ায় রামচন্দ্রের মূর্তি।  (PTI)

সিদ্ধারামাইয়া জানিয়েছেন, আমরা যৌথ পরিবার থেকে এসেছি। সেকারণে আমরা মন্দিরে রামচন্দ্রের সঙ্গে সীতা, লক্ষ্মণ ও হনুমানকেও দেখি। কিন্তু আপনি কি কখনও দেখেছেন যেখানে রামচন্দ্র একলা থাকেন?

অযোধ্য়ায় রামমন্দির তৈরি হয়েছে। রামলালার মূর্তিতে প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে এবার সেই রামলালার মূর্তি কেন একলা তা নিয়ে কটাক্ষ করলেন কর্ণাটকের মুখ্য়মন্ত্রী সিদ্ধারামাইয়া। এনিয়ে দ্বিতীয়বার এনিয়ে মুখ খুললেন তিনি। কেন রামমন্দিরে কেবলমাত্র রামচন্দ্রের মূর্তি রয়েছে তা নিয়ে প্রশ্ন তুললেন সিদ্ধারামাইয়া। গোটা পরিবার কোথায় গেল তা নিয়ে প্রশ্ন তুলেছেন সিদ্ধারামাইয়া। সেই সঙ্গেই তার মতে এটা বিজেপির একটা খারাপ অভ্য়াস। 

কোপ্পালে কনকগিরি উৎসবে শনিবার রাতে সিদ্ধারামাইয়া জানিয়েছেন, ভারতীয়রা কেবলমাত্র ভগবান রামচন্দ্রের পুজো করেন এমনটা নয়, তাঁরা হনুমানেরও পুজো করেন। 

সিদ্ধারামাইয়া জানিয়েছেন, আমরা যৌথ পরিবার থেকে এসেছি। সেকারণে আমরা মন্দিরে রামচন্দ্রের সঙ্গে সীতা, লক্ষ্মণ ও হনুমানকেও দেখি। কিন্তু আপনি কি কখনও দেখেছেন যেখানে রামচন্দ্র একলা থাকেন? আমি মন্দিরে এমনটা জীবনে দেখিনি। সেকারণেই আমরা বলি সীতা রাম কি জয়!

সমাজে অসাম্য ছড়ানোর জন্য এই ধরনের মূর্তি স্থাপন করা হচ্ছে বলেও জানানো হয়েছে। 

তিনি বলেন, হিটলার ও মুসোলিনিও একটা সময় অসাম্য তৈরির চেষ্টা করেছিলেন। আমাদের দেশেও কিছুজন এই ধরনের একনায়কতন্ত্রকে অনুসরণ করেন। ঘৃণা ছড়ানোর থেকে আমরা এই সমাজকে ভালোবাসার উপর সবসময় গুরুত্ব দিয়ে থাকি। 

তিনি বলেন, যদি রাজীব গান্ধীকে হত্যা করা না হত তবে আমিই জিততাম। কিন্তু অতীতের কথা দেখে এটা বুঝতে পারছি যে যদি আমি জিততাম তবে আমাকে জাতীয় রাজনীতিতে প্রবেশ করতে হত। সেক্ষেত্রে আমি দুবারের জন্য় এই রাজ্য়ের মুখ্য়মন্ত্রী হতে পারতাম না। মুখ্য়মন্ত্রী হিসাবে আমি একাধিক ভালো স্কিম করেছি।

হিমাচল প্রদেশের পরিস্থিতির কথা উল্লেখ করে তিনি জানিয়েছেন, বিজেপি কখনওই মানুষের আশীর্বাদ নিয়ে জিতে আসেনি। ওরা সবসময় অপারেশন লোটাসের মাধ্য়মে ক্ষমতা কেড়ে নেওয়ার চেষ্টা করে। 

অযোধ্যার রামমন্দিরে যে মূর্তিটি আছে, সেটি রামলালার পাঁচ বছর বয়সের। পদ্মের উপর দাঁড়িয়ে রয়েছে রামলালা। এখন সেটি রয়েছে গর্ভগৃহে। নতুন নির্মিত রামমন্দিরে এখন এটাই রয়েছে। যার কাজ করেছেন বিখ্যাত ভাস্কর অরুণ যোগীরাজ। রামমন্দির এবং রামলালার মূর্তি প্রতিষ্ঠার আয়োজন হয়েছিল বেশ জমকালো। সেখানে দেশের তামাম ধনী ব্যক্তিরা যোগ দিয়েছিলেন। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখা গিয়েছিল। এছাড়া অভিনেতা–অভিনেত্রী, রাজনীতিবিদ, গায়ক, শিল্পী থেকে নানা শিল্পপতি সেখানে হাজির হন এবং কারুকাজ দেখেন।  

 

ঘরে বাইরে খবর

Latest News

‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর? 'খারাপ স্ত্রী মানেই কু-মাতা নন,' শিশুকে বাবার হাতে দিল না আদালত রাজ্যের ১২টি চিড়িয়াখানাকে নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে, তৈরি হয়েছে মাস্টারপ্ল্যান ২৩ এপ্রিল বিশেষ দিন, করুন এই কাজ, পাবেন শ্রী হনুমান এর সঙ্গে শনিদেবের আশীর্বাদ ভোটের দিন Doodle পরিবর্তন, আঙুলে কালির ছাপ নিয়ে উৎসবে শামিল Google-ও বিকেলেই ঘুরছেন সাতপাক, তার আগে রাতুলের গায়ের হলুদ পড়ল রূপাঞ্জনার গায়ে পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো

Latest IPL News

স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.