বাংলা নিউজ > ঘরে বাইরে > Women Reservation Bill: ‘২০২৪ সালে ক্ষমতায় এলেই সঙ্গে সঙ্গে মহিলা সংরক্ষণ বিল,’ বড় কথা জানিয়ে দিল কংগ্রেস

Women Reservation Bill: ‘২০২৪ সালে ক্ষমতায় এলেই সঙ্গে সঙ্গে মহিলা সংরক্ষণ বিল,’ বড় কথা জানিয়ে দিল কংগ্রেস

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে (ANI Photo) (Congress Twitter)

খাড়গে জানিয়েছেন, ওরা( বিজেপি-কেন্দ্রীয় সরকার) সরাসরি আমাদের আক্রমণ করছে। সীমা অতিক্রম করছে ওরা। ভোট যত এগিয়ে আসছে ততই ওরা ততই আক্রমণ বাড়াচ্ছে। মিথ্য়ে আরও বাড়িয়ে দিচ্ছে।

সপ্তর্ষি দাস

কংগ্রেসের ওয়ার্কিং কমিটির মিটিং। সেখানে একাধিক গুরুক্বপূর্ণ সিদ্ধান্ত হল সোমবার। পাঁচ রাজ্যের ভোটের  সময়সূচি ঘোষণা আগে বড় ঘোষণা করে দিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করতে হবে। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, কংগ্রেস যদি ২০২৪ সালে ক্ষমতায় আসে তবে মহিলা সংরক্ষণ বিল সঙ্গে সঙ্গে লাগু করবে। 

কংগ্রেস শীর্ষ নেতা মল্লিকার্জুন খাড়গে জানিয়েছেন, কংগ্রেস ও বিরোধী দলগুলি একেবারে মন থেকে মহিলা সংরক্ষণ বিলকে সমর্থন করেছে। যদি মোদীজি চান তবে এই ভোট থেকেই মহিলা সংরক্ষণ বিল লাগু করা যেত। এমনকী ওবিসি মহিলারাও স্থান পেতেন। কিন্তু এই বিলকে কেবলমাত্র প্রচার পাওয়ার জন্য ও ভোট ব্যাঙ্ক বৃদ্ধির জন্য কাজে লাগানো হচ্ছে। তবে আসল সত্যিটা হল কংগ্রেস নারীদের ক্ষমতা দেওয়ার জন্য সিংহভাগ কাজ করেছে। যদি আমরা ২০২৪ সালে ক্ষমতায় আসি তবে আমরা সঙ্গে সঙ্গে মহিলা সংরক্ষণ বিল লাগু করব। ওবিসি মহিলাদের রাজনৈতিক অংশগ্রহণের বিষয়টিও নিশ্চিত করব আমরা। 

সেই সঙ্গেই মিটিংয়ে খাড়গে জানিয়েছেন, ওরা( বিজেপি-কেন্দ্রীয় সরকার)  সরাসরি আমাদের আক্রমণ করছে। সীমা অতিক্রম করছে ওরা। ভোট যত এগিয়ে আসছে ততই ওরা ততই আক্রমণ বাড়াচ্ছে। মিথ্য়ে আরও বাড়িয়ে দিচ্ছে। শাসকদল বুঝতে পেরে গিয়েছে এই ভোটে তাদের কী পরিস্থিতি হতে পারে। সেকারণে তারা এবার মিথ্য়ে বলতে শুরু করে দিয়েছে। 

সেই সঙ্গে দেশজুড়ে জাতিগত জনগণনার দাবিতে সরব হয়েছেন তিনি। সেই সঙ্গেই পেনশন স্কিম নিয়ে মুখ খুলেছেন তিনি। 

তিনি বলেন, নতুন পেনশন স্কিম নিয়ে সরকারি কর্মীরা অত্য়ন্ত ক্ষুব্ধ। গোটা দেশজুড়ে বিভাজনের নীতি চলছে। ইডি, সিবিআই, আইটি বিরোধীদের বিরুদ্ধে কাজে লাগানো হচ্ছে। গত পাঁচ মাস ধরে মণিপুরের পরিস্থিতি ভয়াবহ। বিরোধীরা বার বার দাবি করা সত্ত্বেও প্রধানমন্ত্রী মণিপুরে গেলেন না। রাজস্থান ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা, মিজোরামের ভোটের জন্য বিশেষ কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবিও তারা তুলেছেন।  

ঘরে বাইরে খবর

Latest News

বাংলার সবুজসাথী সাইকেল বিক্রি হচ্ছে বাংলাদেশে? ওপারে যাচ্ছে কীভাবে? দাম কত উঠছে? মেষ রাশিতে ত্রিগ্রহী যোগের আশ্চর্য সংযোগ, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল 'রচনা যা করবে সেটাই নিউজ', বাঙাল হলেও আলুপোস্ত পছন্দের খাবার দিদি নম্বর ১-এর ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো মঙ্গলসূত্র দিয়ে দেবে অনুপ্রবেশকারীদের তোষণ নিয়ে কংকে তোপ মোদীর, আপত্তি TMCর সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক দাদা তৃণমূল, বোন বিজেপি প্রার্থী, পিয়া কি আর ভাইফোঁটা দেবে তন্ময়কে? বিয়ের পর সন্দীপ্তার সাথে কথা হয় না,ও একজনের সঙ্গে ভালো আছে:প্রেম নিয়ে অকপট রাহুল বিরাটের আউট নাকি রাসেলের তিন উইকেট, দেখে নিন কোন কোন কারণের জন্য জিতল কলকাতা

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.