বাড়ি > ছবিঘর > আমফান বিধ্বস্ত সুন্দরবনের পাশে দাঁড়ালেন পার্ণো মিত্র, পৌঁছে দিলেন ত্রাণ

আমফান বিধ্বস্ত সুন্দরবনের পাশে দাঁড়ালেন পার্ণো মিত্র, পৌঁছে দিলেন ত্রাণ

  • করোনা সংকটের সময় থেকেই ৭০০টি পরিবারের দায়িত্ব নিয়েছেন পার্ণো ও তাঁর বন্ধুরা। এবার আমফান বিধ্বস্ত সুন্দরবনবাসীর দিকে বাড়ালেন সাহায্যের হাত।
আমফানের বিধ্বংসী প্রভাব এখনও কাটিযে উঠতে পারেনি সুন্দরবন। ২০শে মে বাংলার উপর দিয়ে বয়ে যাওয়া এই সাইক্লোনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সুন্দরবন। সেই অঞ্চলের মানুষদের দিকেই এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেত্রী,রাজনীতিক পার্ণো মিত্র।(ছবি-ইনস্টাগ্রাম)
1/6আমফানের বিধ্বংসী প্রভাব এখনও কাটিযে উঠতে পারেনি সুন্দরবন। ২০শে মে বাংলার উপর দিয়ে বয়ে যাওয়া এই সাইক্লোনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সুন্দরবন। সেই অঞ্চলের মানুষদের দিকেই এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেত্রী,রাজনীতিক পার্ণো মিত্র।(ছবি-ইনস্টাগ্রাম)
আমফানে নষ্ট হয়ে গিয়েছে জমির ফসল।করোনা সংকটের মাঝে আমফান যেন বিপদ আরও দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে। কোথাউ কোথাউ তো পরিষ্কার পানীয় জল পাওয়াও দুষ্কর হয়ে উঠেছে। এই কঠিন পরিস্থিতিতে হাত গুটিয়ে বসে  নেই টলিউড তারকারাও। শুধু অর্থ সাহায্য করেই ক্ষান্ত নেই পার্ণো।নিজের হাতে দুঃস্থ মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন ত্রাণ। 
2/6আমফানে নষ্ট হয়ে গিয়েছে জমির ফসল।করোনা সংকটের মাঝে আমফান যেন বিপদ আরও দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে। কোথাউ কোথাউ তো পরিষ্কার পানীয় জল পাওয়াও দুষ্কর হয়ে উঠেছে। এই কঠিন পরিস্থিতিতে হাত গুটিয়ে বসে  নেই টলিউড তারকারাও। শুধু অর্থ সাহায্য করেই ক্ষান্ত নেই পার্ণো।নিজের হাতে দুঃস্থ মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন ত্রাণ। 
হিন্দুস্তান টাইমসকে পার্ণো জানালেন, আমি ও আমার তিন বন্ধু মিলে বহু এনজিও-র সঙ্গে কথা বলে মানুষকে সাহায্য পৌঁছে দিচ্ছি। তবে আমফানের আগেও করোনা বিধ্বস্ত প্রায় ৭০০টি পরিবারকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছিলাম।সুন্দরবনের মানুষ খুব কষ্টে রয়েছে।দুর্ভাগ্যের বিষয় ভারতবর্ষের অধিকাংশ মানুষ সুন্দরবন সম্পর্কে জানেই না! ওদের চাষের জমিতে নোনা জল ঢুকে গেছে,পুকুরের জলে সমুদ্রের জল মিশে মাছ নষ্ট করে দিয়েছে'।
3/6হিন্দুস্তান টাইমসকে পার্ণো জানালেন, আমি ও আমার তিন বন্ধু মিলে বহু এনজিও-র সঙ্গে কথা বলে মানুষকে সাহায্য পৌঁছে দিচ্ছি। তবে আমফানের আগেও করোনা বিধ্বস্ত প্রায় ৭০০টি পরিবারকে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছিলাম।সুন্দরবনের মানুষ খুব কষ্টে রয়েছে।দুর্ভাগ্যের বিষয় ভারতবর্ষের অধিকাংশ মানুষ সুন্দরবন সম্পর্কে জানেই না! ওদের চাষের জমিতে নোনা জল ঢুকে গেছে,পুকুরের জলে সমুদ্রের জল মিশে মাছ নষ্ট করে দিয়েছে'।
এই কাজে পার্ণোকে সাহায্য করছেন ইন্ডাস্ট্রির অনেক বন্ধু।  রাজ চক্রবর্তী,মহেন্দ্র সোনি,রাহুল তরী এঁরা এগিয়ে এসেছেন সাহায্যের জন্য। মুম্বইয়েরও প্রচুর বন্ধু যেমন অভিষেক ব্যানার্জি,বিজয় বর্মা সবাই হেল্প করছে।'আমি সত্যি প্রচার চাই না।কিন্তু মুশকিল হল আমাদের এখন ফান্ড দরকার। এই মুহুর্তে ক্লোরিন ট্যাবলেট সত্যি মিলছে আর এগুলো প্রচুর দামি',Dআমি সত্যি প্রচার চাই না।কিন্তু মুশকিল হল আমাদের এখন ফান্ড দরকার। এই মুহুর্তে ক্লোরিন ট্যাবলেট সত্যি মিলছে আর এগুলো প্রচুর দামি',আক্ষেপের সুর পার্ণোর গলায়।
4/6এই কাজে পার্ণোকে সাহায্য করছেন ইন্ডাস্ট্রির অনেক বন্ধু।  রাজ চক্রবর্তী,মহেন্দ্র সোনি,রাহুল তরী এঁরা এগিয়ে এসেছেন সাহায্যের জন্য। মুম্বইয়েরও প্রচুর বন্ধু যেমন অভিষেক ব্যানার্জি,বিজয় বর্মা সবাই হেল্প করছে।'আমি সত্যি প্রচার চাই না।কিন্তু মুশকিল হল আমাদের এখন ফান্ড দরকার। এই মুহুর্তে ক্লোরিন ট্যাবলেট সত্যি মিলছে আর এগুলো প্রচুর দামি',Dআমি সত্যি প্রচার চাই না।কিন্তু মুশকিল হল আমাদের এখন ফান্ড দরকার। এই মুহুর্তে ক্লোরিন ট্যাবলেট সত্যি মিলছে আর এগুলো প্রচুর দামি',আক্ষেপের সুর পার্ণোর গলায়।
সুন্দরবন এখনও বিদ্যত্ বিচ্ছিন্ন। আগামী একমাস বিদ্যুত্ ফেরার সম্ভাবনা নেই,জানিয়েছে প্রশাসন। এই কঠিন পরিস্থিতিতে অন্তত সুন্দরবনবাসীর কাছে বেঁচে থাকবার জরুরি সামগ্রী পৌঁছে দিতে বদ্ধ পরিকর পার্ণো। 
5/6সুন্দরবন এখনও বিদ্যত্ বিচ্ছিন্ন। আগামী একমাস বিদ্যুত্ ফেরার সম্ভাবনা নেই,জানিয়েছে প্রশাসন। এই কঠিন পরিস্থিতিতে অন্তত সুন্দরবনবাসীর কাছে বেঁচে থাকবার জরুরি সামগ্রী পৌঁছে দিতে বদ্ধ পরিকর পার্ণো। 
একদিনের সাহায্যে কোন লাভ নেই তা ভালোভাবেই জানেন পার্নো।সুন্দরবনকে ছন্দে ফেরাতে বেশ খানিকটা সময় লাগবে। আর সেই দীর্ঘ প্রক্রিয়ায় এই মানুষগুলোর পাশে দাঁড়াতে চান অভিনেত্রী। (ছবি-ইনস্টাগ্রাম)
6/6একদিনের সাহায্যে কোন লাভ নেই তা ভালোভাবেই জানেন পার্নো।সুন্দরবনকে ছন্দে ফেরাতে বেশ খানিকটা সময় লাগবে। আর সেই দীর্ঘ প্রক্রিয়ায় এই মানুষগুলোর পাশে দাঁড়াতে চান অভিনেত্রী। (ছবি-ইনস্টাগ্রাম)
অন্য গ্যালারিগুলি