বাংলা নিউজ > ছবিঘর > বয়স্কদের স্পেশাল ফিক্সড ডিপোজিট স্কিম এক্সটেন্ড করল SBI

বয়স্কদের স্পেশাল ফিক্সড ডিপোজিট স্কিম এক্সটেন্ড করল SBI

  • SBI Special Fixed Deposit- কোভিড মহামারীর কারণে, বিশেষ এফডি স্কিমটির কয়েকবার এক্সটেনশন করা হয়।
প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম এক্সটেন্ড করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
1/5প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম এক্সটেন্ড করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
২০২০ সালের মে মাসে, SBI সিনিয়র সিটিজেনদের জন্য এসবিআই 'উইকেয়ার' সিনিয়র সিটিজেনস টার্ম ডিপোজিট স্কিম ঘোষণা করেছিল। প্রাথমিকভাবে সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত এটি চলার কথা ছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট) (Mint)
2/5২০২০ সালের মে মাসে, SBI সিনিয়র সিটিজেনদের জন্য এসবিআই 'উইকেয়ার' সিনিয়র সিটিজেনস টার্ম ডিপোজিট স্কিম ঘোষণা করেছিল। প্রাথমিকভাবে সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত এটি চলার কথা ছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট) (Mint)
কিন্তু কোভিড মহামারীর কারণে, বিশেষ এফডি স্কিমটির কয়েকবার এক্সটেনশন করা হয়। আপাতত এটি আগামী বছরের মার্চের শেষ পর্যন্ত চলবে বলে ঠিক করা হয়েছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Rupak De Chowdhuri)
3/5কিন্তু কোভিড মহামারীর কারণে, বিশেষ এফডি স্কিমটির কয়েকবার এক্সটেনশন করা হয়। আপাতত এটি আগামী বছরের মার্চের শেষ পর্যন্ত চলবে বলে ঠিক করা হয়েছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Rupak De Chowdhuri)
এই স্কিমে সিনিয়র সিটিজেনদের এফডিতে ৫ বছর এবং তার বেশি মেয়াদের ক্ষেত্রে অতিরিক্ত ৩০ বিপিএস সুদের হার প্রদান করা হয়। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
4/5এই স্কিমে সিনিয়র সিটিজেনদের এফডিতে ৫ বছর এবং তার বেশি মেয়াদের ক্ষেত্রে অতিরিক্ত ৩০ বিপিএস সুদের হার প্রদান করা হয়। ফাইল ছবি : মিন্ট (MINT_PRINT)
বর্তমানে, এসবিআই সাধারণ জনগণের জন্য পাঁচ বছরের এফডিতে ৫.৪% সুদের হার দেয়। যদি একজন প্রবীণ নাগরিক বিশেষ এফডি স্কিমের অধীনে একটি নির্দিষ্ট আমানত রাখেন, তাহলে এফডির জন্য প্রযোজ্য সুদের হার হবে ৬.২০%। এই হার গত ৮ জানুয়ারী ২০২১ থেকে প্রযোজ্য। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
5/5বর্তমানে, এসবিআই সাধারণ জনগণের জন্য পাঁচ বছরের এফডিতে ৫.৪% সুদের হার দেয়। যদি একজন প্রবীণ নাগরিক বিশেষ এফডি স্কিমের অধীনে একটি নির্দিষ্ট আমানত রাখেন, তাহলে এফডির জন্য প্রযোজ্য সুদের হার হবে ৬.২০%। এই হার গত ৮ জানুয়ারী ২০২১ থেকে প্রযোজ্য। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
অন্য গ্যালারিগুলি