বাড়ি > ছবিঘর > অযোধ্যায় যাচ্ছে শেষনাগ, রুপোর পান, কচ্ছপ - অশুভ সময়’ ভূমিপুজো হচ্ছে, দাবি কংগ্রেস নেতার

অযোধ্যায় যাচ্ছে শেষনাগ, রুপোর পান, কচ্ছপ - অশুভ সময়’ ভূমিপুজো হচ্ছে, দাবি কংগ্রেস নেতার

কয়েক ঘণ্টা পর অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। তার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। অযোধ্যায় এসে পৌঁছাচ্ছে ভূমিপুুজোর বিভিন্ন উপকরণ। তারমধ্যেই ‘অশুভ সময়’-এ রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের টুইটে নতুন করে বিতর্ক তৈরি করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। দেখে নিন সেই সংক্রান্ত তথ্য -

আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য পিটিআই)
1/7আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য পিটিআই)
তার আগে চলছে অযোধ্যায় চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। পরিষ্কার করছে পুরো এলাকা, রঙের ছোপ পড়ছে বাড়িতে, আলো দিয়ে সাজানো হচ্ছে অযোধ্যা। (ছবি সৌজন্য পিটিআই)
2/7তার আগে চলছে অযোধ্যায় চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। পরিষ্কার করছে পুরো এলাকা, রঙের ছোপ পড়ছে বাড়িতে, আলো দিয়ে সাজানো হচ্ছে অযোধ্যা। (ছবি সৌজন্য পিটিআই)
ভূমিপুজোর রীতিনীতির দেখভাল এবং তাতে অংশগ্রহণের জন্য কাশী থেকে অযোধ্যার উদ্দেশে রওনা দিলেন জ্যোতিষশাস্ত্র এবং ব্যাকরণের তিনজন পণ্ডিত। তাঁরা হলেন - অধ্যাপক রামচন্দ্র পাণ্ডে, বিনয় কুমার এবং রামনারায়ণ দ্বিবেদী। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
3/7ভূমিপুজোর রীতিনীতির দেখভাল এবং তাতে অংশগ্রহণের জন্য কাশী থেকে অযোধ্যার উদ্দেশে রওনা দিলেন জ্যোতিষশাস্ত্র এবং ব্যাকরণের তিনজন পণ্ডিত। তাঁরা হলেন - অধ্যাপক রামচন্দ্র পাণ্ডে, বিনয় কুমার এবং রামনারায়ণ দ্বিবেদী। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
তাঁরা নিজেদের সঙ্গে এক জোড়া শেষনাগ, পুরুষ ও মহিলা সরীসৃপ, বাবা কাশীনাথ বিশ্বনাথ মন্দিরে চন্দন, একটি রুপোর কচ্ছপ এবং পাঁচটি পান পাতা নিয়ে যাওয়া হচ্ছে। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
4/7তাঁরা নিজেদের সঙ্গে এক জোড়া শেষনাগ, পুরুষ ও মহিলা সরীসৃপ, বাবা কাশীনাথ বিশ্বনাথ মন্দিরে চন্দন, একটি রুপোর কচ্ছপ এবং পাঁচটি পান পাতা নিয়ে যাওয়া হচ্ছে। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
সেই উপকরণগুলি আগামী ৫ অগস্ট রাম মন্দিরের ভূমিপুজোয় ব্যবহৃত হবে। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
5/7সেই উপকরণগুলি আগামী ৫ অগস্ট রাম মন্দিরের ভূমিপুজোয় ব্যবহৃত হবে। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
তারইমধ্যে নতুন করে বিতর্ক তৈরি করলেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। (ছবি সৌজন্য পিটিআই)
6/7তারইমধ্যে নতুন করে বিতর্ক তৈরি করলেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। (ছবি সৌজন্য পিটিআই)
দিগ্বিজয় সিং : অশুভ সময়ে অযোধ্যায় ভগবান রামের মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা নিয়ে আমাদের হিন্দু ধর্মের (সনাতন) দ্বারকা এবং যোশীমঠের সবথেকে বর্ষীয়ান শংকরাচার্য স্বামী স্বরূপানন্দজি মহারাজের বার্তা এবং শাস্ত্রের ভিত্তিতে প্রমাণিত তথ্য দয়া করে দেখুন। (ছবি সৌজন্য পিটিআই)
7/7দিগ্বিজয় সিং : অশুভ সময়ে অযোধ্যায় ভগবান রামের মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা নিয়ে আমাদের হিন্দু ধর্মের (সনাতন) দ্বারকা এবং যোশীমঠের সবথেকে বর্ষীয়ান শংকরাচার্য স্বামী স্বরূপানন্দজি মহারাজের বার্তা এবং শাস্ত্রের ভিত্তিতে প্রমাণিত তথ্য দয়া করে দেখুন। (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি