বাংলা নিউজ > ময়দান > AFC U17 Asian Cup: ম্যাচে হল ১২টা গোল! জাপানের কাছে ৮-৪ হেরে গ্রুপ স্টেজ থেকে বিদায় নিল ভারত

AFC U17 Asian Cup: ম্যাচে হল ১২টা গোল! জাপানের কাছে ৮-৪ হেরে গ্রুপ স্টেজ থেকে বিদায় নিল ভারত

জাপানের কাছে হেরে গ্রুপ স্টেজ থেকেই বিদায় নিল ভারত (ছবি-টুইটার)

প্রথমে উজবেকিস্তান এবার জাপান, পরপর দুটো ম্যাচ হেরে এএফসি অনুর্ধ্ব-১৭ এশিয়ান কাপের গ্রুপ লিগ থেকেই ছিটকে গিয়েছে ভারত।। জাপানের বিরুদ্ধে হাই স্কোরিং এনকাউন্টারে ভারতের অনূর্ধ্ব-১৭ দলকে বড় ব্যবধানে হারিয়ে দিল জাপন। 

একটি হাই স্কোরিং এনকাউন্টারে ভারতের অনূর্ধ্ব-১৭ দলকে বড় ব্যবধানে হারিয়ে দিল জাপন। শক্তিশালী জাপান দলের বিরুদ্ধে লজ্জার পরাজয়ের সম্মুখীন হয়েছে বিবিয়ানোর ছেলেরা। এদিনের হারের ফলে এএফসি অনুর্ধ্ব-১৭ এশিয়ান কাপের গ্রুপ লিগ থেকেই ছিটকে গিয়েছে ভারত। ফলে নক আউট পর্বে যাওয়ার সুযোগ পেল না তারা। এ দিনের ম্যাচের কথা বললে, প্রথমার্ধটি ভারতের জন্য এটি হতাশাজনক ছিল। কারণ তারা খেলায় নিজেদের প্রভাব ফেলতে ব্যর্থ হয়। পুরো ৪৫ মিনিট ধরে জাপানের নিরলস আক্রমণের চাপে পড়েছিল ভারতীয় দল। ভারতের রক্ষণের দুর্বলতার পুরো সদ্ব্যবহার করে জাপান। এর ফলে হাফ-টাইমের বাঁশি বাজার আগেই তিনবার গোলের মুখ খুঁজে পেতে সফল হয় জাপান।

ম্যাচের ১৩ মিনিটে ম্যাচের প্রথম গোল করেন কাওয়ামুরা। এরপরে নাওয়াটা ম্যাচের ৪১ ও ৪৫ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেন। অর্থাৎ ম্যাচের প্রথমার্ধেই তিন-শূন্য গোলে পিছিয়ে গিয়েছিল ভারতের ছোটরা। তবে এটা শুধু ট্রেলর ছিল। কারণ ম্যাচ বাকি ছিল ম্যাচের দ্বিতীয়ার্ধে। ম্যাচের দ্বিতীয়ার্ধে হল মোট নয়টি গোল। যার মধ্যে জাপান করল পাঁচটি গোল এবং ভারত করল চারটি গোল। দ্বিতীয়ার্ধটা ব্লু কোল্টদের জন্য বেশ কঠিন লড়াই মনে হয়েছিল। যদিও ভারতীয় দলের প্রত্যাবর্তনের সম্ভাবনা ক্ষীণ ছিল, তবু বিনা যুদ্ধে হার মানেনি ভারতীয় দলের ছোটরা।

যাইহোক, দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে, ভারত ড্রেসিংরুম থেকে নতুন সংকল্প এবং লড়াইয়ের মনোভাব নিয়ে বেরিয়ে আসে। খেলায় ফিরে আসার তাদের অভিপ্রায় দ্রুতই পূরণ হয়ে যায় যখন মুকুল পানওয়ার ফ্রি-কিক থেকে একটি দুর্দান্ত গোল করেন। ভারতীয় শিবিরে আশার আলো দেখায়। তা সত্ত্বেও, জাপান তাদের আধিপত্য জাহির করতে থাকে, তাদের গোলের সংখ্যায় আরও দুটি গোল যোগ করে। ৬১ মিনিটে, ড্যানি মেইতি গোলের ঠিকানা খুঁজে পান ও নিজের ব্যক্তিগত উজ্জ্বলতা দেখান। ভারতের ঘাটতি কমিয়ে দেন। ম্যাচের হাইলাইট আসে যখন ভারতের গোলরক্ষক সাহিল মুকুল পানওয়ারের করা ফাউলের ​​কারণে পেনাল্টি রক্ষা করেন। এই ক্ষণিকের উৎসাহ ভারতীয় দলকে আরও অনুপ্রাণিত করেছিল।

খেলাটি ৭৩তম মিনিটে একটি টার্নিং পয়েন্টে পৌঁছেছিল, যখন ড্যানি মেইতেই আবার আঘাত করেছিলেন, তাঁর দ্বিতীয় গোলটি অর্জন করেছিলেন এবং তারপরে জাপান একটি আত্মঘাতী গোল হজম করেছিল। ভারত নিজেদেরকে ম্যাচে ফেরানোর চেষ্টা করছিল এবং একটি অসাধারণ প্রত্যাবর্তনের চেষ্টা করছিল। যাইহোক, জাপান তাদের উন্নত মানের ফুটবলের প্রদর্শন বজায় রাখে। দ্রুত ম্যাচে নিজেদের নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করে। এবং চূড়ান্ত বাঁশি বাজার আগে আরও তিনটি গোল করে জাপান। শেষ পর্যন্ত, ভারতের সাহসী প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায়। কারণ জাপান এই ম্যাচটি একটি চিত্তাকর্ষক রেজাল্ট ৮-৪ ব্যবধানে জিতে নেয়।

যদিও দ্বিতীয়ার্ধে ভারতের পারফরম্যান্স, তাদের লড়াইয়ের মনোভাব এবং গোল করার সুযোগ তৈরি করার ক্ষমতা প্রদর্শন করেছিল। জাপানের প্রভাবশালী প্রদর্শনের কারণে নিজেদের ঘাটতি কাটিয়ে উঠতে পারেনি তারা। কারণ জাপানের সামনে এটি যথেষ্ট ছিল না। এদিনের হারের ফলে ভারতীয় দল টুর্নামেন্টের গ্রুপ লিগ থেকেই ছিটকে যায়। তবে তা সত্ত্বেও, ভারতের অনূর্ধ্ব-১৭ দল তাদের প্রশংসনীয় প্রচেষ্টা এবং স্থিতিস্থাপকতার জন্য দলকে গর্বিত করতে পারে। এই ধরনের একটি হাইস্কোরিং প্রতিযোগিতায় অংশগ্রহণের অভিজ্ঞতা নিঃসন্দেহে তাদের ভবিষ্যত প্রচেষ্টার জন্য মূল্যবান প্রমাণিত হবে এবং আশা করা যায় যে তারা নিজেদের অগ্রগতি অব্যাহত রাখবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্ব সেরা কাঁচা আম ও ধনে পাতার চাটনি! এইভাবে বানালে হাত চাটবেন ১০ বার ‘আমার দেখা সব থেকে খারাপ ব্রাজিল দল’, জুনিয়রদের বিরুদ্ধে বিস্ফোরক রোনাল্ডিনহো T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ফ্রিজে গোমাংস, মধ্যপ্রদেশে ১১ বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ, গ্রেফতার ১ হাসপাতালে ভরতি অভিষেক বন্দ্যোপাধ্যায়, এবার আর চোখে নয়, অপারেশন হবে শরীরে কোথায়? 'বাবা আমার কোচ', 'ফাদার্স ডে'-তে বাবাকে নিয়ে আবেগে ভাসলেন ছেলে ঋতব্রত ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বাংলাদেশের সোনালি ব্যাঙ্ককে প্রায় কোটি টাকা জরিমানা RBI-এর! কিন্তু কেন? অপেক্ষা বাড়ালেন অক্ষয়-রবিনা জুটি, ডিসেম্বরে মুক্তি পাচ্ছে না ওয়েলকাম টু জঙ্গল? 'ভোটের ফল থেকে শিক্ষা নেয়নি মোদী সরকার', ইউএপিএ প্রসঙ্গে কেন্দ্রকে তোপ ওয়াইসির

T20 WC 2024

T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড বৃষ্টি হল না, তবু বাতিল ভারতের ম্যাচ! গোটা মাঠে কেন নেই কভার? প্রশ্নের মুখে ICC বাবর, রিজওয়ান, শাহিনদের বেতন কমানোর কঠোর সিদ্ধান্ত নিতে পারে PCB- রিপোর্ট কাউকে দোষ দেওয়া নয়, আমরা দলগত ভাবে ব্যর্থ হয়েছি, আর এটাকে মানতে হবে- ইমাদ ওয়াসিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.