বাড়ি > ময়দান > হায়দরাবাদ এফসির দায়িত্ব ছেড়ে বার্সেলোনার কোচিং টিমে যোগ দিলেন রোকা
আলবার্তো রোকা। ছবি- আইএসএল।
আলবার্তো রোকা। ছবি- আইএসএল।

হায়দরাবাদ এফসির দায়িত্ব ছেড়ে বার্সেলোনার কোচিং টিমে যোগ দিলেন রোকা

  • ISL ছেড়ে পুনরায় লা লিগার আঙিনায় ফিরে গেলেন স্প্যানিশ কোচ।

হায়দরাবাদ এফসি থেকে সোজা বার্সেলোনা। আইএসএল ছেড়ে লা লিগায় যোগ দিলেন আলবার্তো রোকা।

বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান রোকাকে তাঁর সাপোর্ট স্টাফের দলে নিতে আগ্রহী বলে শোনা গিয়েছিল। সেই খবরে সিলমোহর পড়ে শনিবার।

বার্সোলোনার প্রথম দলের ফিটনেস কোচ হিসেব যোগ দেওয়ার জন্য হায়দারবাদ এফসির দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছিলেন রোকা। স্পোর্টিং মনোভাব নিয়েই স্প্যানিশ কোচকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ।

আইএসএল ক্লাবের দায়িত্ব ছাড়ার পরেই বার্সেলোনার তরফে রোকাকে কোচিং স্টাফের দলে স্বাগত জানানো হয়। বিজ্ঞপ্তি জারি করে বার্সেলোনা জানিয়ে দেয়, ক্লাবের নতুন ফিটনেস কোচ হলেন রোকা।

যদিও বার্সেলোনার দায়িত্ব নেওয়া এই প্রথম নয় রোকার। এর আগে ২০০৩ থেকে ২০০৮ পর্যন্ত বার্সেলোনার কোচিং স্টাফ ছিলেন তিনি।

আইএসএলের নতুন মরশুমের জন্য এবছরই হায়দরাবাদ এফসির হেড কোচ নিযুক্ত হন রোকা। দলের সঙ্গে যোগ দেওয়ার আগেই চুক্তি ছিন্ন করতে হল তাঁকে। এর আগে বেঙ্গালুরু এফসির হেড কোচ হিসেবে আই লিগ এবং আইএসএলে কাজ করেছেন তিনি।

শনিবার হায়দরাবাদ এফসির তরফে সোশ্যাল মিডিয়ায় রোকাকে ছেড়ে দেওয়ার খবর জানানো হয়। পাশাপাশি তাঁকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছাও জানানো হয়েছে। অন্যদিকে বার্সেলোনার তরফে সোস্যাল মিডিয়াতেই তাঁকে কোম্যানের কোচিং টিমে স্বাগত জানানো হয়। রোকাকে ছেড়ে দেওয়ার জন্য বার্সা ধন্যবাদ জানিয়েছে হায়দরবাদ এফসিকেও।

রোকা নিজে সোশ্যাল মিডিয়ায় হায়দরাবার এফসির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তাঁকে ছেড়ে দেওয়ার জন্য। আইএসএল ক্লাবের সঙ্গে চুক্তি ছিন্ন করতে হওয়াকে দুঃখের খবর বলে বর্ণনা করেন তিনি। তবে দূর থেকে ক্লাবের উন্নতির দিকে তাঁর নজর থাকবে বলেও জানিয়েছেন ৫৭ বছর বয়সী স্প্যানিশ কোচ।

বন্ধ করুন